, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

admin admin

যেভাবে হেরে গেল বাংলাদেশ”

প্রকাশ: ২০১৭-১১-১৭ ১২:১৪:১১ || আপডেট: ২০১৭-১১-১৭ ১২:১৫:০০

Spread the love

যেভাবে হেরে গেল বাংলাদেশ"
যেভাবে হেরে গেল বাংলাদেশ”
আরটিএমনিউজ২৪ডটকম, ক্রীড়া ডেস্কঃ ফাইনাল থেকে মাত্র কয়েক হাত দুরত্বে বাংলাদেশ। পাকিস্তানের প্রথম সারির পাঁচজন ব্যাটসম্যানকে তুলে নিয়েছেন টাইগার বোলাররা। উইকেটে সাদ খান ও অধিনায়ক হাসান খান। ব্যাটসম্যান হিসেবে সাদের পরিসংখ্যানটা খুব একটা সমৃদ্ধ নয় আর হাসান তো বোলার। হিসেব মতে খেলা হলে বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ দলের জয়টা মোটামুটি নিশ্চিত। এমন সময় ম্যাচে হানা দিল বৃষ্টি। সময়ের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ল বৃষ্টির গতিও আর সেই সঙ্গে ড্রেসিংরুমে বাংলাদেশের কপালে অপ্রত্যাশিত এক হার একে দিল বেরসিক সেই বৃষ্টি।

এশিয়া কাপ অনূর্ধ্ব ১৯ টুর্নামেন্টের সেমিফাইনালে পাকিস্তানের বিপক্ষে বৃষ্টি আইনে দুই রানে হেরে প্রতিযোগিতা থেকে বিদায় নিল বাংলাদেশ। খেলে নয়, টাইগার তরুণরা হেরে গেল প্রকৃতির বিরুপ আচরণের কাছে।

যুব এশিয়া কাপের সেমিফাইনালে টসে হেরে প্রথমে ব্যাট করতে নামে বাংলাদেশ যুব দল। শক্তিশালী পাকিস্তানের বিপক্ষে তাদের শুরুটা খুব একটা ভালো না হলেও শেষ পর্যন্ত ভালো সংগ্রহই দাঁড় করায়। প্রতিপক্ষের সামনে ২৭৫ রানের লক্ষ্য দেয় লাল-সবুজের দল।

আজ বৃহস্পতিবার কুয়ালালামপুরের কিনারারা একাডেমি ওভালে দলীয় ৫১ রানের মথায় ওপেনার নাইম শেখর উইকেট হারিয়ে বসে। তিনি তখন মাত্র ১৪ রান করেছিলেন। এর পর দৃঢ়তা দেখান আরেক ওপেনার পিনাক ঘোষ। ৮২ রানের দারুণ একটি ইনিংস খেলে দলকে বড় সংগ্রহের পথ দেখান। ৯৩ বলে আটটি চার ও এক ছক্কায় এই ইনিংস সাজিয়েছেন তিনি।

পরে সাইফ হাসান ৬১ ও আফিফ হোসেন ৫১ রানের চমৎকার দুটি ইনিংস খেলেন।

জবাবে পাকিস্তান ব্যাট করতে নেমে শেষ খবর পাওয়া পর্যন্ত ২৬.৫ ওভারে ১২৫ রান তুলেছে। তারা উইকেট হারিয়েছে চারটি। বাংলাদেশের পক্ষে কাজী অনিক, আফিফ হোসেন ও শাখাওয়াত হোসেন একটি করে উইকেট নেন।

২৭৫ রানের লক্ষ্যে খেলতে নেমে ৫১ রানেই পাকিস্তানের তিন উইকেট তুলে নেয় বাংলাদেশের তরুণ ক্রিকেটাররা। চতুর্থ উইকেটে জুটিতে রোহেল নাজির ও মোহাম্মদ তালহা প্রতিরোধ গড়ে তোলেন। এই জুটিতে আসে ৬৯ রান। দলীয় ১২০ রানে নাজিরকে ফেরান সাখাওয়াত। সাদ খান ও তালহা মিলে যোগ করেন আরো ৭৯ রান। দলীয় ১৯৭ রানে তালহাকে ফিরে স্বস্তি ফেরান কাজি অনিক। ৯২ রান করেন তালহা। এই ব্যাটসম্যানিকে ফিরিয়ে জয়ের সুবাস পাচ্ছিল বাংলাদেশ। তবে এই সময় বৃষ্টি এসে বাধা দেয়। পাকিস্তানের স্কোর তখন ১৯৯/৫।

অনেকক্ষণ অপেক্ষা করার পরও খেলা শুরু করা সম্ভব হয়নি। ডাক ওয়ার্থ লুইস পদ্ধতিতে বৃষ্টি শুরুর আগে রান রেটে বাংলাদেশের চেয়ে দুই রানে এগিয়ে ছিল পাকিস্তান। ম্যাচ শেষে সেই দুটি রানই কাল হয়ে দাঁড়ায় বাংলাদেশের। দুই রানে হেরে ফাইনালে ওঠার স্বপ্নভঙ্গ হলো টাইগার ক্রিকেটারদের। এই জয়ে ফাইনালে উঠল পাকিস্তান। আগামীকাল শুক্রবার আফগানিস্তান ও নেপালের মধ্যবর্তী ম্যাচের বিজয়ী দলের বিপক্ষে রোববার ফাইনাল ম্যাচে মুখোমুখি হবে পাকিস্তান। সুত্রঃ এনটিভি।

Logo-orginal