, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

Avatar 1prewettmary1987

সাংবাদিক হেনস্তাকারী প্রধান শিক্ষক এবার বেধড়ক পিটিয়েছে পাঁচ শিক্ষার্থীকে

প্রকাশ: ২০১৭-১১-১৯ ১১:৩২:৪৪ || আপডেট: ২০১৭-১১-১৯ ১২:৪৪:৫৮

Spread the love

PicsArt_11-19-11.29.06

আরটিএমনিউজ২৪ডটকম, সাতকানিয়া: সম্প্রতি শেষ হওয়া জেএসসি পরীক্ষা কেন্দ্রে চট্টগ্রামের সাতকানিয়ায় অযথা সাংবাদিককে হেনস্থাকারী সুনীল কুমার নামের ওই প্রধান শিক্ষক এবার এসএসসি’র কোচিং ক্লাসের মডেল টেস্ট পরীক্ষায় অংশ না নেয়ায় ৫জন এসএসসি পরীক্ষার্থীকে বেত দিয়ে বেধড়ক পিটিয়ে আহত করেছে।

গতকাল শনিবার সকালে কেঁওচিয়া উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

খোঁজ নিয়ে জানা যায়, ২০১৮ সালের এসএসসি পরীক্ষার্থীদের শিক্ষার মান উন্নয়নের জন্য সাতকানিয়ার কেঁওচিয়া উচ্চ বিদ্যালয় কর্তৃপক্ষ কোচিং ক্লাসের ব্যবস্থা করে। এসএসসির ফরম পূরণের পর থেকে কোচিং ক্লাস শুরু হয় এ বিদ্যালয়ে। গত শুক্রবার কোচিং ক্লাসে একটি মডেল টেস্ট পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে ব্যবসায় শিক্ষা ও মানবিক বিভাগের ৫জন ছাত্র ছাড়াও আরো কয়েকজন ছাত্র অংশগ্রহণ করেনি।

গতকাল শনিবার সকালে ওই ৫ ছাত্র এসেম্বলির পরে কোচিং ক্লাসে গেলে বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুনীল কুমার শ্রেণি কক্ষে ঢুকে ৫ ছাত্রকে বেত দিয়ে বেধড়ক পিটিয়ে আহত করে। এতে ছাত্ররা হাত, পিঠ ও পাছায় আঘাত পায়। তারা প্রাথমিক চিকিৎসা নিয়েছে।

আহত ছাত্ররা হলো, ব্যবসায় শিক্ষা বিভাগের মো. সাকিব, নুরুল আলম রাজু, মানবিক বিভাগের মো. রিয়াদ, সাজ্জাদ হোসেন ও রায়হানুল ইসলাম।

আহত ৫ ছাত্র জানায়, গত শুক্রবারে বাড়িতে বিশেষ কাজ থাকায় আমরা কোচিং ক্লাসের মডেল টেস্ট পরীক্ষায় অংশগ্রহণ করতে পারিনি। গতকাল এসেম্বলি শেষ হওয়ার পর আমরা ৫জন কোচিং ক্লাসে ঢোকা মাত্র হেড স্যার নিজে এসে আমাদের অফিসে ডেকে নিয়ে যায়। পরে আমাদের অভিভাবকদের ফোন করে। স্যার আমাদের জিজ্ঞেস করে তোমরা এসেম্বলির আগে কোথায় গেছ? তখন আমরা নাস্তার কথা বললে, স্যার নাস্তা খেয়ে আগামীকাল স্কুলে আসতে বলে আমাদের স্কুল থেকে চলে যেতে বলে। পরে আমরা ক্লাসে গিয়ে বসি। তখন ক্লাসটি ছিল শাহজাহান স্যারের। ওই ক্লাসে তিনি না গিয়ে হেড স্যার ক্লাসে গিয়ে রোল কল করে। পরে শুক্রবার যারা পরীক্ষায় অংশগ্রহণ করেনি তাদের নাম ডাকলেও স্যার তাদের না পিটিয়ে শুধুমাত্র আমাদের ৫জনকে বেত এবং লম্বা কলম দিয়ে বেধড়ক পেটায়। তবুও আমরা ৪ ঘন্টার মধ্যে ৩ ঘন্টা ক্লাস করে স্কুল থেকে বাড়ি চলে আসি।

জানতে চাইলেও ছাত্রদের বেত দিয়ে পেটানোর বিষয়টি এড়িয়ে গিয়ে কেঁওচিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুনীল কুমার বলেন, শুক্রবার তাদের (এসএসসি পরীক্ষার্থী) মডেল টেস্ট পরীক্ষা নিয়েছিলাম। তারা ওই পরীক্ষায় অংশগ্রহণ করেনি। আজ (শনিবার) আবার প্রথম ঘন্টায় এসেছে, দ্বিতীয় ঘন্টায় দেখি আর নাই। খাওয়ার জন্য ক্লাস না করে কোথায় চলে গেছে। বিষয়টি তেমন না।

কেঁওচিয়া উচ্চ বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি মো. নাছির উদ্দীন বলেন, এলাকার এক ব্যক্তি থেকে প্রধান শিক্ষক ছাত্রদের বেত দিয়ে মারার বিষয়টি শুনেছি। আমিতো এলাকায় নাই। বিষয়টি কি হয়েছে তা পরে খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে।

সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোবারক হোসেন বলেন, বিষয়টি আমি শুনিনি। এ ব্যাপারে আমাকে কেউ কোন অভিযোগ দেয়নি। তবে বিষয়টি কি হয়েছে সে ব্যাপারে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার সাথে আমি আলাপ করে দেখব।

উল্লেখ্য, সম্প্রতি শেষ হওয়া জেএসসি পরীক্ষার ২য় দিন অনলাইন নিউজ পোর্টাল আরটিএমনিউজ২৪ডটকম’র সিনিয়র রিপোর্টার মোঃ জাহেদুল ইসলাম সাতকানিয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আজিম শরীফের অনুমতি নিয়ে ছদাহা কেঁওচিয়া উচ্চ বিদ্যালয় কেন্দ্র পরিদর্শনে গেলে অভিযুক্ত প্রধান শিক্ষক সুনীল কুমার ওই সাংবাদিককে অযথা হেনস্থা করেন এবং কেন্দ্রে ঢুকতে দেয়া হবে না বলে জানান। তাৎক্ষণিক মুঠোফোনে বিষয়টি ওই সাংবাদিক শিক্ষা অফিসারকে জানালে শিক্ষা অফিসার ছদাহা কেঁওচিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব রতন গুহকে মুঠোফোনে ওই সাংবাদিককে কেন্দ্রে ঢুকার সুযোগ দিতে বললে তিনি কেন্দ্রে ঢুকান।

Logo-orginal