, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

Avatar 1prewettmary1987

বিএইচআরপিএস মেধাবৃত্তি’১৭ পরীক্ষা অনুষ্ঠিত

প্রকাশ: ২০১৭-১২-২২ ০৮:২৮:০৩ || আপডেট: ২০১৭-১২-২২ ০৮:২৯:২৬

Spread the love

মোঃ জাহেদুল ইসলাম, সিনিয়র রিপোর্টার, আরটিএমনিউজ২৪ডটকম: বাংলাদেশ মানবাধিকার ও সংবাদ সংস্থা চট্টগ্রাম বিভাগীয় কমিটি কর্তৃক আয়োজিত বোয়ালখালী-পটিয়া-চন্দনাইশ-সাতকানিয়া উপজেলায় অনুষ্ঠিত হয়েছে বিএইচআরপিএস মেধাবৃত্তি’১৭ পরীক্ষা।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) উপজেলাগুলোর নির্ধারিত কেন্দ্রে এক যোগে এ পরীক্ষায় অনুষ্ঠিত হয়।

পরীক্ষা চলাকালে বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন আবুল কাশেম ফাইন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব লোকমান হাকিম, এনুমিয়া আয়শাখাতুন ফাউন্ডেশনের চেয়ারম্যান, দোহাজারী সাবেক চেয়ারম্যান নোমান বেগ, শহিদুল ইসলাম রাহী, বর্ণমালা পরিষদ সভাপতি জুয়েল, সাধারণ সম্পাদক আনোয়ার হাফেজ, দোহাজারী উচ্চ বিদ্যালয়ে অভিভাবক সদস্য আমির হোসেন, আশ-শেফা হাসপাতাল ও আশ শেফা স্কুল এন্ড কলেজের ডিএমডি আজিজুল হকসহ রাজনীতি ব্যক্তিত্ব, সাংবাদিক ও বিভিন্ন সংগঠন।

পরিদর্শন শেষে তারা বলেন, ছড়িয়ে ছিটিয়ে থাকা মেধাবী মুখগুলোকে খুঁজে বের করতে, বাংলাদেশ মানবাধিকার ও সংবাদ সংস্থার একটি অনন্য কাজ এ মেধাবৃত্তি পরীক্ষা। এ বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণকারী সকল শিক্ষার্থী তাদের মেধা ও জ্ঞান দেশ, জাতি, সমাজের কল্যাণে নিবেদিত করবে বলেও আশাবাদী তারা। 

বাংলাদেশ মানবাধিকার ও সংবাদ সংস্থা চট্টগ্রাম বিভাগীয় কমিটি চট্টগ্রাম দক্ষিণ জেলার সাধারণ সম্পাদক এমএ হামিদ বলেন, ‘সারা বিশ্ব জুড়ে প্রতিভাবান বাঙালিরা স্বাক্ষর রাখছেন স্বীয় মেধা, যোগ্যতা আর প্রতিভার। মহাকাশ গবেষণা সংস্থা ‘নাসার গবেষক থেকে বিশ্বখ্যাত ইউটিউবের সহ-উদ্যোক্তা আমাদের বাঙালি।  বাংলাদেশ মানবাধিকার ও সংবাদ সংস্থা চট্টগ্রাম কমিটি খুঁজে বের করতে চায় জাতির এ মেধাবী মুখগুলোকে। বিগত বছরগুলোর ধারাবাহিকতায় এবারও সুন্দরভাবে মেধাবৃত্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে।’

Logo-orginal