, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

Avatar 1prewettmary1987

মাননীয় প্রধানমন্ত্রীর নিকট খোলা চিঠি

প্রকাশ: ২০১৭-১২-২০ ১৪:১১:৪৫ || আপডেট: ২০১৭-১২-২০ ১৫:৫৮:৫৭

Spread the love

আরটিএমনিউজ২৪ডটকম:

প্রিয় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা,

পত্রের প্রথমে আমার সালাম ও প্রাণভরা শুভেচ্ছা গ্রহণ করুন। আমার আশা নয়, বিশ্বাস আপনি ভাল আছেন। আমার বাড়ি পৃথিবীর দীর্ঘতম সমুদ্র সৈকতের তীরবর্তী এলাকা রামু উপজেলার দুর্গম পাহাড়ি এলাকা ঈদগড় ইউনিয়নে। আমি দ্বাদশ শ্রেণীর ছাত্র ও আপনার একজন ক্ষুদে ভক্ত।

আমাদের ঈদগড় ইউনিয়ন ও পাশ্ববর্তী ইউনিয়ন বাইশারীতে প্রায় (৫০০০০) হাজার লোকের বসবাস। দুটি ইউনিয়নের শহরে গমনের একমাত্র রাস্তা বাইশারী-ঈদগড়-ঈদগাওঁ সড়ক। এই গুরুত্বপূর্ণ সড়কের বিভিন্ন অংশ ইতিমধ্যে নদীগর্ভে বিলীন হয়ে গেছে।

এছাড়াও এই সড়কের প্রধান সমস্যা নিয়মিত ডাকাতি ও অপহরণ। যদিও সড়কটিতে পুলিশের দুইটি টহল চৌকি রয়েছে তারপরও পুলিশের চোখকে ফাঁকি দিয়ে দিনের আলো ও রাতের আঁধারে প্রতিনিয়ত চালিয়ে যাচ্ছে ডাকাতি ও অপহরণ।

প্রতিদিন এই সড়ক দিয়ে হাজার হাজার সাধারন যাত্রীর পাশাপাশি স্কুল, কলেজ, ইউনিভার্সিটিগামী ছাত্র-ছাত্রী যাতায়ত করে থাকে।

উক্ত দুটি ইউনিয়নের প্রায় ৫০০০০ হাজার মানুষ নিরপত্তাহীনতায় ভুগছে। পুলিশের একার পক্ষে এই ডাকাতি ও অপহরণের মতো ঘটনা বন্ধ করা কোনভাবেই সম্ভব হয়ে উঠছেনা। আপনি দেশ ও জনগণের নিরাপত্তাদানে খুবই আন্তরিক

ম্যাডাম, উক্ত এলাকার জননিরাপত্তার জন্য একটি সেনাক্যাম্প স্থাপন ৫০০০০ লোখের প্রাণের দাবী হয়ে দাঁড়িয়েছে। ম্যাডাম, সর্বকালের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনকের স্বপ্নকে বুকে ধারণ করে দেশের সর্বত্র যখন মেগা প্রকল্পগুলো আপনার হাতে বাস্তবায়িত হচ্ছে ঠিক তখনও আমার উল্লেখিত ইউনিয়ন দুটি অবহেলিত। আপনার বলিষ্ঠ নেতৃত্বে আজ আমরা উন্নত বিশ্বের কাতারে দাঁড়ানোর সক্ষমতা অর্জন করেছি।

ম্যাডাম, যতদিন আপনার হাতে দেশ, পথ হারাবেনা এই সোনার বাংলাদেশ।

আজ আর নয়, ম্যাডাম আপনার রূপকল্প ২০২১ বাস্তবায়ন হউক ও আমার উল্লেখিত দুর্গম পহাড়ি এলাকাগুলোর জনগণের নিরাপত্তা নিশ্চিত করতে আরও বেশি আন্তরিক হবেন বলে আশা করছি।

পরিশেষে, আপনার সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করছি।

জয় বাংলা জয় বঙ্গবন্ধু।

ইতি
আপনার ক্ষুদে ভক্ত
মোহাম্মদ বোরহান উদ্দীন রব্বানী

Logo-orginal