, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

admin admin

সরকারি চাকরি দেওয়ার পরামর্শ প্রধানমন্ত্রী শেখ হাসিনার

প্রকাশ: ২০১৭-১২-২৮ ১৩:৩০:৪৩ || আপডেট: ২০১৭-১২-২৮ ১৩:৩০:৪৩

Spread the love

সরকারি চাকরি দেওয়ার পরামর্শ প্রধানমন্ত্রী শেখ হাসিনার
ফাইল ছবি” ঢাকা: স্বাস্থ্যসেবা আরও সহজভাবে জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে প্রতিটি বিভাগে মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপন করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, ডাক্তাররা নিয়োগ পাওয়ার পর মফস্বলে পোস্টিং হলেই ঢাকায় চলে আসেন।

এভাবে চলে আসার ইচ্ছা যাদের তাদেরকে সরকারি চাকরি ছেড়ে ঢাকার প্রাইভেট ক্লিনিকে চাকরি নেয়ার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেছেন, ‘এভাবে যদি কেউ চলে আসে তাহলে তার তো চাকরি করার দরকার নাই। ঢাকায় বসে প্রাইভেট প্র্যাকটিস করলেই তো অনেক টাকা পাবে। তাহলে তারা বাড়ি চলে যাক, আমরা নিয়োগ দেবো।’

বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে স্বাস্থ্য সেবা বিভাগ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের রাজস্ব বাজেটের অর্থ দ্বারা সংগৃহীত সরকারি এ্যাম্বুলেন্স বিতরণ কার্যক্রমের উদ্বোধনকালে এই হুঁশিয়ারি দেন প্রধানমন্ত্রী।

একই অনুষ্ঠানে সরকারি অ্যাম্বুলেন্স নষ্ট হয়ে গেলে বরাদ্দের জন্য অপেক্ষা না করে তাৎক্ষণিকভাবে মেরামতের জন্য একটি তহবিল করার নির্দেশও দেন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমাদের অনেক শিক্ষার্থী এখন পড়াশোনা করছেন। প্রয়োজনে তাদের নিয়োগ নেওয়া হবে। তারা এসে প্রত্যন্ত এলাকায় চিকিৎসা দেবে। আমরা তাদের নিয়োগ দেব।’

তিনি বলেন, স্বাস্থ্য সেবা মানুষের কাছে আরো সহজতর করতে প্রতিটি বিভাগে মেডিকেল বিশ্ববিদ্যালয় করা হবে। উপজেলায় ডাক্তাদের আবাসিক সমস্যা সমাধান করা হবে।

Logo-orginal