, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

Avatar 1prewettmary1987

চট্টগ্রামে গণগ্রেফতারের নিন্দা ও প্রতিবাদ মহানগর বিএনপির

প্রকাশ: ২০১৮-০২-০৭ ২১:২৮:০৯ || আপডেট: ২০১৮-০২-০৭ ২১:২৯:২৫

Spread the love

আরটিএমনিউজ২৪ডটকম, চট্টগ্রাম: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মামলার রায়কে কেন্দ্র করে চট্টগ্রামসহ দেশব্যাপী বিএনপি নেতাকর্মীদের গণগ্রেফতার, বাড়ী ঘরে তল্লাশীর নামে ভাংচুরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডাঃ শাহাদাত হোসেন ও সাধারন সম্পাদক আবল হাশেম বক্কর।

এক বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, বর্তমান সরকার জিয়া পরিবার ও বিএনপিকে ধ্বংশ করার জন্যই জিয়া অরফানেজ ট্রাস্ট কে কেন্দ্র করে সম্পূর্ণ মিথ্যা, উদ্দেশ্য প্রনোদিত ও হয়রানী মুলক মামলা দায়ের করেছে। এই মামলার রায়কে গিরে গত কয়েক দিনে চট্টগ্রামের বিএনপির বিভিন্ন নেতা কর্মীর বাড়ী ঘরে তল্লশী, ব্যাবসা প্রতিষ্টানে হামলা ও রাতের আধারে গন গ্রেফতার করছে পুলিশ। নেতা কর্মীদের বাসা বাড়ীতে তল্লাশী করে না পেয়ে তাদের আত্বীয় স্বজনের সাথে দুঃরব্যবহার করে ভয়ভীতি প্রদর্শন করে একটি ভীতিকর আতন্কের পরিস্থিতি সৃষ্টি করেছে। চট্টগ্রামে গত কয়েক দিনে শত শত নেতা কর্মীদের গ্রেফতার করা হয়েছে।

চট্টগ্রামের ট্রিটমেন্ট হাসপাতাল সহ বিভিন্ন ক্লিনিক ও হাসপাতালে রোগীকে দেখতে আসা আত্বীয় স্বজনদের ও গ্রেফতার করা হয়েছে।

নেতৃবৃন্দ বলেন, বেগম খালেদা জিয়ার জনপ্রিয়তায় ভীত হয়ে ফ্যাসিস্ট সরকার হানাদার বাহীনির মতো আচরন করছে। সরকারের আচরনে এবং যুদ্ধাংদেহী প্রস্তুতি দেখে মনে হচ্ছে মামলার রায় আদালত নয়, আওয়ামী লীগই ঠীক করে রেখেছে। তারা আতংকগ্রস্ত হয়ে বেপরোয়া আচরন করছে।

নেতৃবৃন্দ আরো বলেন, বিএনপি সম্পূর্ন শান্তিপূর্ণ আন্দোলনে বিশ্বাসী একটি দল। ধ্বংসাত্মক কোন কর্মকান্ডে বিএনপি কখনো জড়ায়নি ভবিষ্যতে ও জড়াবেও না। দেশের জনগণকে সাথে নিয়ে সরকারের অন্যায়ের প্রতিবাদ জানিয়ে তাদের দাবী আদায় করবে। নেতৃবৃন্দ গনগ্রেফতার বন্দ করে অবিলম্বে গ্রেফতারকৃত নেতাকর্মীদের মুক্তির দাবী জানান। প্রেস বিজ্ঞপ্তি

Logo-orginal