, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

admin admin

গাজায় দখলদার ইসরাইলি বাহিনীর হামলায় ৪ ফিলিস্তিনি নিহত

প্রকাশ: ২০১৮-০৪-১৫ ১৩:১৭:৫৭ || আপডেট: ২০১৮-০৪-১৫ ১৩:১৭:৫৭

Spread the love

গাজায় দখলদার ইসরাইলি বাহিনীর হামলায় ৪ ফিলিস্তিনি নিহত
গাজায় দখলদার ইসরাইলি বাহিনীর হামলায় ৪ ফিলিস্তিনি নিহত হয়েছেন। শনিবার গাজার দক্ষিণাঞ্চলের রাফা শহরে আর্টিলারি দিয়ে ভারী গোলা নিক্ষেপ করলে হতাহতের এ ঘটনা ঘটে বলে জানিয়েছে ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়। এক বিবৃতিতে মন্ত্রণালয়ের মুখপাত্র আশরাফ আল-কিদরা জানান, হামলার মেডিকেল টিম সেখানে আরও হতাহত আছে কি না, তা অনুসন্ধান করে দেখছে।

ফিলিস্তিনের স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, পূর্ব রাফায় হামাস নেতাদের লক্ষ্যবস্তুতে ইসরাইলি বাহিনী ট্যাঙ্ক নিয়ে হামলা চালালে চারজন নিহত হন। তবে ইসরাইলি সেনাবাহিনী গাজায় এ ধরনের কোনো হামলার কথা স্বীকার করেনি। তবে তারা বলছে, গাজার দক্ষিণাঞ্চল সীমান্তে একটি নিরাপত্তা চৌকির কাছে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এরপর তা তদন্ত করে দেখা হচ্ছে বলেও দাবি করেছে ইসরাইলি সেনাবাহিনী।

বার্তা সংস্থা রয়টার্স খবর দিয়েছে, ফিলিস্তিনের একটি জিহাদি গোষ্ঠী বিবৃতি দিয়ে বলেছে, গাজায় শনিবার দুর্ঘটনাবশত একটি বিস্ফোরণে তাদের চার সদস্য নিহত হয়েছেন। তারা দখলদার ইসরাইলি বাহিনীর বিরুদ্ধে হামলার জন্য বিস্ফোরক বানাচ্ছিল।

গত ৩০ মার্চ থেকে গাজায় ইসরাইল সীমান্তে ফিলিস্তিনিরা প্রতিবাদ বিক্ষোভ করে আসছে। বিক্ষোভে ইসরাইলি সেনাদের গুলিতে ইতোমধ্যে ৩৩ ফিলিস্তিনি নিহত হয়েছে। আহত হয়েছেন কয়েক হাজার।

ভূমি দিবস’র ৪২তম বর্ষপূর্তি উপলক্ষে ‘প্রত্যাবাসন যাত্রা’ নামে এই প্রতিবাদ কর্মসূচির আয়োজন করে ফিলিস্তিনিরা। ইসরাইল কর্তৃক ভূমি দখলের প্রতিবাদ করায় ১৯৭৬ সালের ৩০ মার্চ ছয় ফিলিস্তিনিকে হত্যা করা হয়। উৎসঃ পরিবর্তন ডটকম ।

Logo-orginal