, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

admin admin

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তীব্র যানজট

প্রকাশ: ২০১৮-০৫-১০ ১৫:৫৫:১০ || আপডেট: ২০১৮-০৫-১০ ১৫:৫৫:১০

Spread the love

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তীব্র যানজট
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। ফেনীর মোহাম্মদ আলী থেকে চট্টগ্রামের মিরসরাইয়ের বারৈয়ারহাট পর্যন্ত প্রায় ৪০ কিলোমিটার পথে দীর্ঘ এ যানজট দেখা যায়। এতে চরম দুর্ভোগে পড়েন যাত্রীসাধারণ।

বৃহস্পতিবার ভোর থেকেএ যানজট শুরু হয়, যা বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আরও বাড়তে থাকে। ফেনীর ফতেহপুর এলাকার রেলক্রসিংয়ের ওভারপাস নির্মাণকাজের জন্য এ যানজটের সৃষ্টি হয়েছে বলে অভিযোগে জানা যায়।

চট্টগ্রামমুখী গাড়িগুলো চলছে ধীরগতিতে, তবে ঢাকামুখী এক স্থানেই থেমে আছে। সড়কের উভয়পাশে দূরপাল্লার যাত্রীবাহী বাস ও পণ্যবাহী ট্রাকসহ শত শত গাড়ি আটকা পড়েছে।

সূত্র জানায়, ফেনীর ফতেহপুর রেলক্রসিংয়ের ওভারপাস নির্মাণকাজ শুরুর আগে দুই পাশে বাইপাস নির্মাণ করার বিধান থাকলেও শুধু একপাশ বাইপাস তৈরি করা হয়েছে। সেখানেও প্রায় ৬০০ মিটার খানাখন্দে ভরা, যান চলাচলার অনুপযোগী।

অন্যদিকে বিকল্প সড়ক হিসেবে ব্যবহার হওয়া ঢাকা-চট্টগ্রাম-ফেনীর পুরাতন সড়ক দেওয়ানগঞ্জ হয়ে ট্রাংক রোড দিয়ে চট্টগ্রামমুখী সড়কটিরও নির্মাণকাজ চলছে। দেওয়ানগঞ্জ, বিসিক সড়ক, শহীদ মেজর সালাউদ্দিন সড়কেরও বেহাল দশা। ফলে মহাসড়কেই পার করতে হচ্ছে ঘণ্টার পর ঘণ্টা।
এ বিষয়ে মহীপাল হাইওয়ে থানার ওসি মো. আবদুল আউয়াল জানান, সড়কের অবস্থা খারাপ হওয়ার কারণে এ যানজটের সৃষ্টি হয়েছে। যানজট নিরসনে চেষ্টা চলছে। সুত্রঃ যুগান্তর ।

Logo-orginal