, শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮

admin

সালমাদের দৌড় চলবে তো চলবে, আর থামবে না ইনশাআল্লাহ

প্রকাশ: ২০১৮-০৬-১১ ২৩:২৪:২৮ || আপডেট: ২০১৮-০৬-১১ ২৩:২৪:২৮

Spread the love

সালমাদের দৌড় চলবে তো চলবে, আর থামবে না ইনশাআল্লাহ
বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ড্রেসিং রুমে মাশরাফি-তামিমদের উল্লাস দেখে আপনি খুব দ্রুতই আঁচ করে নিতে পারবেন মেয়েদের এশিয়া কাপ জয়ে কতটা খুশি গোটা দেশ। এক কথায় খুশির জোয়ারে ভাসছে। এশিয়ার ক্রিকেটের নতুন সম্রাজ্ঞী এখন বাংলাদেশ। কতটা কঠিন পথ পাড়ি দিয়ে এত বড় সাফল্য এসেছে মেয়েদের ক্রিকেটে সেটা তো শুধু তারাই জানে। বাংলাদেশের ক্রিকেটের জন্য এ এক অসাধারণ অনুভূতি। এর আগে যে এত বড় আসরের চ্যাম্পিয়ন হতে পারেনি লাল-সবুজের প্রতিনিধিরা।

১৯৯৭ সালে এই মালয়েশিয়াতেই আইসিসি ট্রফিতে কেনিয়াকে হারিয়ে বিশ্ব ক্রিকেটকে জানান দিয়েছিল বাংলাদেশ ‘আমরাও আসছি’। হাসিবুল হাসান শান্ত-খালেদ মাসুদ পাইলটের শেষ বলের দৌড় আজীবন মনে রাখবে দেশের মানুষ।

গতকাল রোববার সালমা-জাহানারাও সেই শেষ বলে দুই রানের দৌড় নতুন ইতিহাস রচনা করেছে দেশের ক্রিকেটে। এশিয়া কাপে গত ৬ আসরের চ্যাম্পিয়ন ভারতকে হারিয়ে নতুন চ্যাম্পিয়ন দল হিসেবে নাম লেখানো চাট্টিখানি কথা নয়।

মেয়েদের এমন জয়ে অভিভূত বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। গত রাতে নিজের ফেসবুক টাইমলাইনে পোস্ট করেন, ‘৯৭ সালের শান্ত ভাই আর পাইলট ভাইয়ের দৌড়ের পর আমার মতো অনেকেই আজ দৌড়ায়, আর এই ২০১৮ এর সালমা আর জাহানারার দৌড় দেখে বাংলাদেশে ঘরে ঘরে অনেকেই দৌড়ানোর অপেক্ষায় আছে, যে দৌড় চলবে তো চলবে আর থামবে না ইনশাল্লাহ…। আজ শুধু অভিনন্দন অনেক কম আপনাদের জন্য। সুত্র: আরটিভিঅনলাইন।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে জিতে নিয়েছে টাইগাররা। মাশরাফিবাহিনীর এই নিয়ে
ওয়েস্ট ইন্ডিজের দেওয়া ১৯৯ রানের টার্গেটে ব্যাটিয়ে নেমে দলকে সুন্দর শুরু এনে দেন তামিম ইকবাল
সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে সিরিজের তৃতীয় তথা শেষ ওয়ানডেতে টসে জিতে ফিল্ডিং করছে বাংলাদেশ। শুরুতেই স্পিন
মঙ্গলবার শুরু হয়েছে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আনুষ্ঠানিক প্রচারণা। আন্তর্জাতিক ক্রিকেটে ব্যস্ত থাকায় এখনই প্রচারণায়
বাংলাদেশের ছুঁড়ে দেওয়া ২৫৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ দুই বল হাতে রেখে

Logo-orginal

আর টি এম মিডিয়া কর্তৃক প্রকাশিত