, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

admin admin

সালমাদের দৌড় চলবে তো চলবে, আর থামবে না ইনশাআল্লাহ

প্রকাশ: ২০১৮-০৬-১১ ২৩:২৪:২৮ || আপডেট: ২০১৮-০৬-১১ ২৩:২৪:২৮

Spread the love

সালমাদের দৌড় চলবে তো চলবে, আর থামবে না ইনশাআল্লাহ
বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ড্রেসিং রুমে মাশরাফি-তামিমদের উল্লাস দেখে আপনি খুব দ্রুতই আঁচ করে নিতে পারবেন মেয়েদের এশিয়া কাপ জয়ে কতটা খুশি গোটা দেশ। এক কথায় খুশির জোয়ারে ভাসছে। এশিয়ার ক্রিকেটের নতুন সম্রাজ্ঞী এখন বাংলাদেশ। কতটা কঠিন পথ পাড়ি দিয়ে এত বড় সাফল্য এসেছে মেয়েদের ক্রিকেটে সেটা তো শুধু তারাই জানে। বাংলাদেশের ক্রিকেটের জন্য এ এক অসাধারণ অনুভূতি। এর আগে যে এত বড় আসরের চ্যাম্পিয়ন হতে পারেনি লাল-সবুজের প্রতিনিধিরা।

১৯৯৭ সালে এই মালয়েশিয়াতেই আইসিসি ট্রফিতে কেনিয়াকে হারিয়ে বিশ্ব ক্রিকেটকে জানান দিয়েছিল বাংলাদেশ ‘আমরাও আসছি’। হাসিবুল হাসান শান্ত-খালেদ মাসুদ পাইলটের শেষ বলের দৌড় আজীবন মনে রাখবে দেশের মানুষ।

গতকাল রোববার সালমা-জাহানারাও সেই শেষ বলে দুই রানের দৌড় নতুন ইতিহাস রচনা করেছে দেশের ক্রিকেটে। এশিয়া কাপে গত ৬ আসরের চ্যাম্পিয়ন ভারতকে হারিয়ে নতুন চ্যাম্পিয়ন দল হিসেবে নাম লেখানো চাট্টিখানি কথা নয়।

মেয়েদের এমন জয়ে অভিভূত বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। গত রাতে নিজের ফেসবুক টাইমলাইনে পোস্ট করেন, ‘৯৭ সালের শান্ত ভাই আর পাইলট ভাইয়ের দৌড়ের পর আমার মতো অনেকেই আজ দৌড়ায়, আর এই ২০১৮ এর সালমা আর জাহানারার দৌড় দেখে বাংলাদেশে ঘরে ঘরে অনেকেই দৌড়ানোর অপেক্ষায় আছে, যে দৌড় চলবে তো চলবে আর থামবে না ইনশাল্লাহ…। আজ শুধু অভিনন্দন অনেক কম আপনাদের জন্য। সুত্র: আরটিভিঅনলাইন।

Logo-orginal