, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

admin admin

দাম্মামে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে গুরুতর আহত আমজাদকে দেশে প্রেরণ

প্রকাশ: ২০১৮-০৭-১৬ ১৭:০৬:৫৭ || আপডেট: ২০১৮-০৭-১৬ ১৭:০৬:৫৭

Spread the love

দাম্মামে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে গুরুতর আহত আমজাদকে দেশে প্রেরণ
আজ ১৬ জুলাই সৌদি আরবের স্থানীয় সময় দুপুর ১টায় দাম্মাম থেকে ঢাকার উদ্দেশ্যে রিজেন্ট এয়ারওয়েজ বিমানযোগে ঢাকায় পৌঁছতে পারেন গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে গুরুতর আহত আমজাদ মিঝির।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ওয়েজ অনার্স কল্যাণ বোর্ডের অ্যাম্বুলেন্সে পঙ্গু হাসপাতাল কিংবা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয় নিয়ে চিকিৎসা সেবাদানের আবেদন করেছে রিয়াদস্থ বাংলাদেশ দূতাবাস।

১১ জুলাই দাম্মাম ইমিগ্রেশন অফিস থেকে বিশেষ অনুরোধে এক্সিট ভিসা এবং হাসপাতালথেকে বিমানে ভ্রমনের অনুমতিপত্র নেয়া হয়।

গৃহকর্মীর (হাউজ লেবার) ফ্রি ভিসায় আরব এসেছিলেন আমজাদ মিঝি। ২০১৭ সালে নভেম্বর মাসের ২২ তারিখে ক্বাতিফে এসে পূর্বচুক্তি মোতাবেক আদম বেপারীর কাছ থেকে রেসিডেন্সি পার্মিট (আকামা) পেয়ে অন্যত্র কাজ করছিলেন।

প্রায় তিন মাস পূর্বে কর্মরত অবস্থায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়ে গুরুতর আহত হলে স্থানীয় হাসপাতালে তাকে ভর্তি করা হয়।

দূর্ঘটনায় তাঁর দুটি পা মারাত্বক ক্ষতিগ্রস্ত হয়েছিল। চিকিৎসা চলাকালীন অবস্থায় হাসপাতাল কর্তৃপক্ষ জানতে পারে তার বিরুদ্ধে সাধারণ ডায়েরি রয়েছে, এজন্য তার পর্যাপ্ত চিকিৎসা বন্ধ করে দেয়।

হাসপাতাল থেকে তাকে রিলিজ নেয়ার জন্য তার নিকটজনকে চাপ দেয়া হয়। এই বিষয়ে আহতের ভগ্নিপতি দাম্মাম এলাকায় দায়িত্বরত দূতাবাস প্রতিনিধির সঙ্গে ৯ জুলাই যোগাযোগ করে সাহায্যের আবেদন করেন।

দূতাবাস প্রতিনিধি আহতের সঙ্গে সাক্ষাৎ করে বিস্তারিত তথ্য নিয়ে রিয়াদস্থ বাংলাদেশ দূতাবাসের শ্রম উইংয়ের কর্মকর্তাদের অবহিত করেন।

শ্রম কাউন্সিলর এবং প্রথম সচিব (শ্রম) আউট পাসের মাধ্যমে আহত আমজাদ মিঝিকে বাংলাদেশে পাঠিয়ে পঙ্গু হাসপাতালে চিকিৎসার নির্দেশনা দেন ।

আহত আমজাদ মিঝি চাঁদপুর জেলার ফরিদগন্জের সকদিরামপুর গ্রামের আব্দুস সামাদ মিঝির সন্তান ।
উৎসঃ যুগান্তর।

Logo-orginal