, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

admin admin

প্রাপ্তির পর এবার মেঘনা নদীতে ভেসে উঠলো নিখোঁজ আরেক শিক্ষার্থী মেহরাবের লাশ

প্রকাশ: ২০১৮-০৭-১৬ ১৫:৪৭:৩৯ || আপডেট: ২০১৮-০৭-১৬ ১৫:৪৭:৩৯

Spread the love

প্রাপ্তির পর এবার মেঘনা নদীতে ভেসে উঠলো নিখোঁজ আরেক শিক্ষার্থী মেহরাবের লাশ
নটরডেম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তানজীবা বিনতে তানভীর প্রাপ্তির পর এবার আশুগঞ্জের মেঘনা নদীতে ভেসে উঠলো নিখোঁজ আরেক শিক্ষার্থী ইশরাকুল মেহরাবের (২২) লাশ।

গতকাল রোববার রাত ৮টায় উপজেলার সৈয়দ নজরুল ইসলাম সড়ক সেতুর নিচ থেকে তার লাশ উদ্ধার করা হয়।

এর আগে গতকাল দুপুরে তানজীবা বিনতে তানভীর প্রাপ্তির লাশ ভাসমান অবস্থায় উদ্ধার করা হয়। আর এরই মধ্য দিয়েই শেষ হয়েছে উদ্ধার কাজ।

আশুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী বাইন হীরা জানান, গত শনিবার বিকালে উপজেলার সদর ইউনিয়নের চরসোনারামপুর এলাকার সিরাজগঞ্জ-আশুগঞ্জ গ্রীড লাইনের টাওয়ারের উত্তর পাশে মেঘনা নদীতে ঘুরতে এসে মেঘনা নদীতে দুই শিক্ষার্থী নিখোঁজ হয়। ঘটনার পর পরই তাদের উদ্ধার অভিযান চালানো হয়। এরই মধ্যে শনিবার সন্ধায় প্রতিকুল আবহাওয়ার কারণে উদ্ধার অভিযান বন্ধ রাখতে হয়। রোববার সকালে ঢাকা থেকে আসা ১০ সদস্যের নৌবাহিনীর একটি ডুবুরী দল, ভৈরব বাজার ফায়ার সার্ভিসের ৯ সদস্যের একটি দল ও আশুগঞ্জ ফায়ার সার্ভিসের একটি দল উদ্ধার অভিযান শুরু করে। অভিযানে চলাকালে রোববার দুপুরে মেঘনা নদীর মাঝখানে তানজিবা বিনতে তানভীর প্রাপ্তির লাশ ভেসে উঠলে নৌ পুলিশ তার লাশ উদ্ধার করে। এরপর ঘটনার প্রায় ২৮ ঘন্টা পর রাতে সোনারামপুর ঘটনাস্থলের পাশে মেঘনা নদীতে ইসরাফুল মেহরাবের লাশ ভেসে উঠে। নদীতে এলাকাবাসী নিহতের লাশ ভাসতে দেখে ভৈরব বাজার ফায়ার সাভিসের ডুবুরী দলকে খবর দিলে ভৈরব ও ময়মনসিংহ ডুবুরী দল ঘটনাস্থলে পৌঁছে নিহতের লাশ উদ্ধার করেন। নিহতদের পরিবারের লোকজনের কোন অভিযোগ না থাকায় তাদের কাছে দুই শিক্ষার্থীর লাশ থানা পুলিশের মাধ্যমে হস্থান্তর করা হয়েছে। পাশপাশি আর কোনো সন্দেহ না থাকায় উদ্ধার অভিযান সম্পূর্ণ শেষ হয়েছে।

নৌ বাহিনীর উদ্ধারকারী দলের সাব লেফটেনেন্ট মো: আক্কাস আলী জানান, রোববার সকাল থেকেই মেঘনা নদীর বিভিন্ন এলাকায় উদ্ধার অভিযান চালানো হয়। দুজনকেই পাওয়া যাওয়ায় আমাদের উদ্ধার অভিযান সম্পূর্ণভাবে শেষ করা হয়েছে।

প্রসঙ্গত, ঢাকা থেকে প্রাপ্তি ও মেহরাবসহ নটরডেম কলেজের ৭ বন্ধু মিলে আশুগঞ্জের চরসোনারামপুর এলাকায় বেড়াতে আসেন।

এদের মধ্যে ২ জন মেয়ে ও ৫ জন ছেলে বন্ধু ছিল। এসময় সোনারামপুরের সিরাজগঞ্জ-আশুগঞ্জ গ্রীড লাইনের টাওয়ারের উত্তর পাশে মেঘনা নদীতে নৌকা নিয়ে ঘুরে বেড়ানোর সময় প্রাপ্তি ও মেহরাব গোসল করতে নামেন। সাতাঁর না জানার কারণে প্রবল ¯্রােতে হঠাৎ দুজন তলিয়ে যাওয়ার সময় বাকিরাও তাদের উদ্ধার করতে পানিতে ঝাঁপ দেয়। এসময় এলাকাবাসী ৫ জনকে উদ্ধার করতে পারলেও প্রাপ্তি ও মেহরাবকে উদ্ধার করতে পারেনি। সুত্রঃ নয়া দিগন্ত।

Logo-orginal