, সোমবার, ২২ জুলাই ২০১৯

admin

মক্কায় এক ব্যাক্তির ফাঁসি কার্যকর” জনসম্মুখে লাশ প্রদর্শন

প্রকাশ: ২০১৮-০৮-১০ ২১:৩৪:৫১ || আপডেট: ২০১৮-০৮-১০ ২১:৩৪:৫১

Spread the love

মক্কায় এক ব্যাক্তির ফাঁসি কার্যকর” জনসম্মুখে লাশ প্রদর্শন
সৌদি আরবের মক্কা নগরীতে হত্যা, ডাকাতি ও অন্যান্য অপরাধে অভিযুক্ত মিয়ানমারের এক নাগরিকের মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে। বুধবার এ মৃত্যুদন্ড কার্যকর করা হয়।শিরশ্ছেদ করার পর তার দেহ ‘ক্রুশবিদ্ধের’ মতো করে জনসমক্ষে ঝুলিয়ে রাখা হয়েছিল, যা একটি বিরল ঘটনা।

সৌদি প্রেস এজেন্সির বরাতে ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস জানিয়েছে, অভিযুক্তের হাতে নিহত নারীও মিয়ানমারের নাগরিক।

ইলিয়াস আবুলকালাম জামালেদ্দিন নামের মিয়ানমারের অভিযুক্ত ব্যক্তি মক্কায় বসবাসরত অপর একজন মিয়ানমার নাগরিকের বাড়িতে গুলি চালাতে চালাতে প্রবেশ করেছিল।

সেখানে এক নারীকে ছুরিকাহত করলে ভুক্তভোগী নারীর মৃত্যু হয়। জামালেদ্দিনের বিরুদ্ধে ওই বাড়িতে ডাকাতি ছাড়াও পাশের আরেকটি বাড়িতে ডাকাতির অভিযোগ আনা হয়েছিল। এর পাশাপাশি ধর্ষণের চেষ্টা ও বন্দুকের সঙ্গে গুলি চুরি করার অভিযোগও ছিল তার বিরুদ্ধে।

সৌদি নিউজ এজেন্সিতে প্রকাশিত সংবাদে বলা হয়েছে, শিরশ্ছেদ করার পর তাকে ‘ক্রুশবিদ্ধের’ মতো ঝুলিয়ে রাখার সিদ্ধান্তটি দেশটির সুপ্রিম কোর্ট ও রাজা সালমান অনুমোদন করেছেন। তার বিরুদ্ধে উত্থাপিত অভিযোগগুলো আদালতে প্রমাণ হওয়ায় তাকে মৃত্যুদণ্ড দেওয়া হয়।

হিন্দুস্তান টাইমস লিখেছে, সৌদি আরব সবচেয়ে বেশি মৃত্যুদণ্ড কার্যকর করা দেশগুলোর একটি। সাধারণত দেশটিতে শিরশ্ছেদ করা হয়। কিন্তু এবারের ঘটনায় দোষী ব্যক্তির শিরশ্ছেদ করার পর তার দেহকে ক্রুশবিদ্ধের মতো দুই হাত দুই দিকে প্রসারিত অবস্থায় উন্মুক্ত স্থানে জনসাধারণের দেখার জন্য ঝুলিয়ে রাখা হয়েছিল।

link: Saudi Arabia CRUCIFIES Myanmar man who ‘stabbed woman to death in her own home’

সেই ২০১৫ সাল। ওই বছরের অক্টোবরে যুক্তরাষ্ট্র সফরে গিয়েছিলেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। এর
ইয়েমেনের লড়াইয়ের শুরুটা হয় আরব বসন্ত দিয়ে, যার মাধ্যমে আসলে দেশটিতে স্থিতিশীলতা আসবে বলে মনে
আন্তর্জাতিক ডেস্ক : সম্প্রতি ডেনমার্কের একটি স্কুলে নামাজ পড়া শেখানো নিয়ে একটি ভিডিও ভাইরাল হয়েছে।
সৌদি আরবে সেনা মোতায়েন করতে যাচ্ছে যুক্তরাষ্ট্র। যুক্তরাষ্ট্রের দায়িত্বপ্রাপ্ত প্রতিরক্ষামন্ত্রী ইতিমধ্যে সৌদিতে সেনা ও সরঞ্জাম
ভারতে ফের গো রক্ষকরা পিটিয়ে হত্যা করল তিন মুসলিমকে, বিহার অঙ্গরাজ্যে গরু চুরির সন্দেহে তিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo-orginal