, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

admin admin

ইতালির সেতু ধস দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৩৫ জন

প্রকাশ: ২০১৮-০৮-১৫ ০০:১১:৫২ || আপডেট: ২০১৮-০৮-১৫ ০০:১১:৫২

Spread the love

ইতালির সেতু ধস দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৩৫ জন
ইতালির একটি শহরে গাড়ি চলাচলের একটি সেতু ধসে পড়ে কমপক্ষে ৩৫ জন নিহত হয়েছে। দেশটির উত্তরপশ্চিমাঞ্চলীয় জেনোয়া শহরে স্থানীয় সময় আজ মঙ্গলবার (১৪ আগস্ট) সকাল সাড়ে ১১টার (গ্রীনিচ মান সময় সকাল সাড়ে ৯টা) দিকে এ দুর্ঘটনাটি ঘটে।

ভারি বৃষ্টিপাতের মধ্যে ঘটা এ দুর্ঘটনায় গাড়ি ও ধ্বংসাবশেষ ৪৫ মিটার (১৪৮ ফুট) নিচে রেললাইন, ভবন ও নদীর উপর ভেঙে পড়ে। ধ্বংসস্তুপের নিচে অনেকে চাপা পড়ে আছে বলে আশঙ্কা করা হচ্ছে।

ইতালির ‘আনসা’ সংবাদ সংস্থাকে এক প্রত্যক্ষদর্শী বলেন, ‘ঠিক সাড়ে ১১টার পর আমি সেতুটির উপর বজ্রপাত হতে দেখেছি। তারপরই দেখলাম সেতুটি ধসে পড়ছে। কেউ এ দুর্ঘটনার জন্য দায়ী হলে তাদের বিচারের আওতায় আনা হবে বলে জানিয়েছেন ইতালির স্বরাষ্ট্রমন্ত্রী ম্যাত্তেও স্যালভিনি।

তিনি বলেন, ‘আমি সেতুটি শত শত বার পার হয়েছি। এখন একজন ইতালীয় নাগরিক হিসাবে আমি আগের এবং বর্তমানের সকল দায়ী ব্যক্তিকে শনাক্ত করতে সবকিছু করব কারণ ইতালিতে এমন মৃত্যু মেনে নেয়া যায় না।’

ইতালির পরিবহনমন্ত্রী ড্যানিলো টনিনেল্লি এ দুর্ঘটনাকে বর্ণনা করেছেন ‘বড় ধরনের মর্মান্তিক ঘটনা‘ বলে। লোকজনকে ধ্বংসস্তুপ থেকে উদ্ধারের চেষ্টায় ঘটনাস্থলে কাজ করছে প্রায় ২শ’ উদ্ধারকর্মী।

সিভিল ডিফেন্স এজেন্সি’র প্রধান এঞ্জেলো বরেলি জানান, নিহতদের মধ্যে একজন শিশুও রয়েছে। ধসে পড়ার সময় ৩০ থেকে ৩৫টি কার ও তিনটি ভারি যান ছিল সেতুটির উপর।ভিডিও কপি #fox News

Logo-orginal