, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

admin admin

এখনো ফাইনাল খেলতে চায় টাইগার দলপতি মাশারাফি

প্রকাশ: ২০১৮-০৯-২২ ১৯:০৪:১৬ || আপডেট: ২০১৮-০৯-২২ ১৯:০৪:১৬

Spread the love

এখনো ফাইনাল খেলতে চায় টাইগার দলপতি মাশারাফিব্যর্থতার কানাগলিতে দাঁড়িয়েও আশার ছবি আঁকা অধিনায়কের কাজ। অধিনায়কের মুখে আশার বাণী দলের অন্য খেলোয়াড়দের মধ্যে ঘুরে দাঁড়ানোর দাওয়াই হিসেবে কাজ করে। দলকে উদ্বুদ্ধ করতে বরাবরের মতো সেই কাজটাই করলেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। শুক্রবার সুপার ফোরের প্রথম ম্যাচে ভারতের কাছে শোচনীয় হারে বাংলাদেশের ফাইনাল খেলার স্বপ্ন ধূসর হয়ে গেছে। তবে মাশরাফির কথা, এখনো ফাইনালে উঠার সম্ভাবনা শেষ হয়ে যায়নি। বরং বাংলাদেশের সামনে এশিয়া কাপের ফাইনালে উঠার দরজা এখনো খোলা!

শুধু ফাইনালে উঠা নয়। এশিয়া কাপের শিরোপা স্বপ্নের মালা গেথেই এবার আরব আমিরাতে গেছে বাংলাদেশ। উদ্বোধনী ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ১৩৭ রানের বিশাল জয় সেই স্বপ্নে আরও রঙ ছিটায়। কিন্তু পরের দুই ম্যাচে টানা হারে সেই রঙ ধুয়ে-মুছে স্বপ্নটাকে ধূসর বানিয়ে দিয়েছে।

তার চেয়েও বড় কথা, আফগানিস্তান ও ভারতের বিপক্ষে যে রকম যাচ্ছেতাই ভাবে হেরেছে, তাতে দলের আত্মবিশ্বাসই নড়ে গেছে। মাশরাফিও মানছেন বাংলাদেশের জন্য এখন ফাইনালে উঠাটা কঠিন। কারণ, ফাইনালে উঠতে হলে জিততে হবে পরের দুই ম্যাচেই। সঙ্গে মেলাতে হবে অন্য কিছু সমীকরণও।

তবে সেটা জেনেও আশার মালাই গাথছেন মাশরাফি। সতীর্থদের উজ্জীবিত করতে বাংলাদেশ অধিনায়ক দেখিয়ে দিলেন ফাইনালে উঠার রাস্তাটাও, ‘আমরা কিন্তু এখনো টুর্নামেন্ট থেকে ছিটকে যাইনি। বরং এখনো সম্ভাবনা আছে। আমরা নতুন করে চিন্তাভাবনা করার জন্য একটা দিন সময় পাচ্ছি। এখনো আমাদের পক্ষে ফাইনালে খেলা সম্ভব। হতাশ হওয়ার কিছু নেই।’

একটু থেমে মাশরাফি যোগ করেছেন, ‘আমাদের কামব্যাক করার সুযোগ আছে। আফগানিস্তানের বিপক্ষে যদি জিততে পারি, তাহলে পাকিস্তানের বিপক্ষে ম্যাচটা ফিফটি-ফিফটি হয়ে যাবে। বলতে পারেন, সেক্ষেত্রে আমাদের ভালো সম্ভাবনাই থাকবে। দেখা যাক।’

মাশরাফির এই সম্ভাবনাকে জোরালো করতে আগামীকাল আফগানিস্তানের বিপক্ষে জিততেই হবে। এখন দেখার বিষয়, মাশরাফির এই আশার বাণী আফগান ম্যাচের আগে বাংলাদেশ দলকে কতটা উজ্জীবিত করতে পারে। উৎসঃ পরিবর্তন ডটকম।

Logo-orginal