, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

admin admin

চট্টগ্রামে বিড়ালের প্রাণ বাঁচিয়ে মহানুভবতার দৃষ্টান্ত স্থাপন ফায়ার সার্ভিসের

প্রকাশ: ২০১৮-০৯-২৩ ১১:০৩:৫৯ || আপডেট: ২০১৮-০৯-২৩ ১১:০৩:৫৯

Spread the love

চট্টগ্রামে বিড়ালের প্রাণ বাঁচিয়ে মহানুভবতার দৃষ্টান্ত স্থাপন ফায়ার সার্ভিসের
ফাইল ছবি,
চট্টগ্রামঃ নগরীতে টিনের ফাঁকে দু’দিন ধরে আটকে থাকা একটি বিড়াল ছানাকে উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। গতকাল শনিবার দুপুরে জামালখান মোড়ের অর্কিট কমিউনিটি সেন্টারের পার্শ্ববর্তী একটি ভবন থেকে বিড়ালটি উদ্ধার করা হয়।

ফায়ার সার্ভিস চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপ–সহকারী পরিচালক পূর্ণ চন্দ্র মুৎসুদ্দী বলেন, ভবনের নির্মাণ কাজ করার জন্য লাগানো টিনের নিচে বিড়াল ছানাটি আটকে ছিল। দুপুরে এক ছাত্র বিড়ালটি উদ্ধারে আমাদের সহায়তা চায়।

খবর পেয়ে নন্দনকানন থেকে চার সদস্যের একটি রেসকিউ টিম গিয়ে বিড়াল ছানাটি উদ্ধার করে। বিড়াল ছানাটি এমন এক জায়গায় আটকে ছিল, যেখানে সাধারণ মানুষের ওই পর্যন্ত পৌঁছা সম্ভব নয়। প্রায় এক ঘণ্টার চেষ্টায় বিড়াল ছানাটিকে উদ্ধার করে মালিকের কাছে ফিরিয়ে দেয়া হয়েছে।

ফায়ার সার্ভিসের সহায়তা চাওয়া রাজ দত্ত সাংবাদিকদের জানান, তাদের বাসার পাশের ভবনে কাজ করার জন্য লাগানো টিন ও এসির বঙের নিচে বিড়ালটি দুদিন ধরে আটকে ছিল। সেখান থেকে বের হতে না পেরে বিড়ালটি কান্নাকাটি করছিল। মায়ের কাছ থেকে বিষয়টি শুনে বিড়ালটি উদ্ধারের জন্য আমরা চেষ্টা করি।

উদ্ধার করতে গিয়ে আমাদের একজন আহতও হয়। কিন্তু উদ্ধার করতে না পেরে শেষমেষ ফায়ার সার্ভিসের সহায়তা চাই। তারা এসে বিড়ালটি উদ্ধার করে দিয়েছে। সুত্রঃ আজাদী।

Logo-orginal