, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

admin admin

জেল থেকে বেরিয়ে তওবা করল কুরআন অবমাননাকারী হাসান

প্রকাশ: ২০১৮-০৯-০৭ ২৩:৩৪:১০ || আপডেট: ২০১৮-০৯-০৭ ২৩:৩৪:১০

Spread the love

জেল থেকে বেরিয়ে তওবা করল কুরআন অবমাননাকারী হাসাননারায়ণগঞ্জের ফতুল্লার কুতুবপুরে কোরআন শরীফ অবমাননা করে ফেসবুকে একটি পোস্ট দেয়ার ঘটনায় গ্রেফতারের পর ৭ মাস কারাভোগ শেষে জামিনে বের হয়ে প্রকাশ্যে তওবা করেছেন হাসান উল ইসলাম (২৯) নামে এক যুবক।

শুক্রবার বাদ জুমা শহরের দেলপাড়া কবরস্থান মাঠে কুতুবপুর ইসলামিক কালচার সেন্টারের উদ্যোগে আয়োজিত ওই তওবা অনুষ্ঠানে তওবা করেন তিনি।

এ সময় হাসান উপস্থিত মুসল্লিদের উদ্দেশ্যে বলেন, আমি সবচেয়ে ঘৃণিত একটি কাজ করেছি। এজন্য আমি অনুতপ্ত ও লজ্জিত। তার বাবা মজিবুর রহমানও মুসল্লিদের কাছে ছেলের কৃতকর্মের জন্য ক্ষমা প্রার্থনা করেন।

ওই তওবা অনুষ্ঠানে এলাকার শত শত মুসল্লি উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে হাসান উল ইসলামকে তওবা পড়ান জামিয়া আশরাফিয়া মাদরাসার মোহতামিম মুফতি আব্দুল বারী। সভাপতিত্ব করেন কুতুবপুর ইসলামিক কালচার সেন্টারের মাওলানা গাজী আবুল খায়ের। এতে অন্যদের মধ্যে মাওলানা মুফতী শাকিল মাহমুদ, মাওলানা হাবিবুর রহমান, মাওলানা মহিউদ্দিন, মাওলানা হাবিবুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ফতুল্লার কুতুবপুরে কোরআন শরীফ অবমাননা করে ফেসবুকে একটি পোস্ট দেয়ার ঘটনায় হাসান উল ইসলামের বিরুদ্ধে বাদী হয়ে ফতুল্লা মডেল থানায় মামলা দায়ের করেছিলেন ভূইগড় আল আরাফা জামে মসজিদের ইমাম সিদ্দিক উল্লাহ।

পরে ১৩ জানুয়ারি সকালে সোনারগাঁয়ের মেঘনা ঘাট এলাকা থেকে হাসানকে গ্রেফতারের পর পরদিন তাকে জিজ্ঞাসাবাদের জন্য ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। হাসানের ফাঁসির দাবিতে একাধিকবার বিক্ষোভও করেছিলেন মুসল্লিরা।

Logo-orginal