, রোববার, ২০ জানুয়ারী ২০১৯

admin

“টাকার অভাবে মেডিকেলে পড়াশুনা নিয়ে সংশয়’ সেই ছাত্রকে শিক্ষা সহায়তা দিল প্রতিমন্ত্রী

প্রকাশ: ২০১৮-১০-২৩ ২৩:৫৩:০৩ || আপডেট: ২০১৮-১০-২৩ ২৩:৫৩:০৩

Spread the love

"টাকার অভাবে মেডিকেলে পড়াশুনা নিয়ে সংশয়’ সেই ছাত্রকে শিক্ষা সহায়তা দিল প্রতিমন্ত্রীসংবাদপত্রে ‘টাকার অভাবে মেডিকেলে পড়াশুনা নিয়ে সংশয়’ শিরোনাম দেখে অসহায় ওই ছাত্রকে ডেকে মঙ্গলবার শিক্ষা সহায়তা দিলেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মো. মুজিবুল হক।

ঠাকুরগাঁয়ের পীরগঞ্জ উপজেলার থুমনিয়া গ্রামের পান দোকানদার শ্রী ভবেশ চন্দ্র রায় এর ছেলে রিপন চন্দ্র রায়কে বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিল থেকে ৫০ হাজার টাকার শিক্ষা সহায়তার চেক তুলে দেয়া হয়।

প্রতিমন্ত্রী জানান, প্রাতিষ্ঠানিক-অপ্রাতিষ্ঠানিক খাতে নিয়োজিত শ্রমিক, মেহনতি মানুষ, দিন মজুরের সন্তান সরকারি মেডিকেল কলেজ, টেক্সটাইল বিশ্ববিদ্যালয়, প্রকৌশল বিশ্ববিদ্যালয় এবং কৃষি বিশ্ববিদ্যালয়ে ভর্তি হলে এ তহবিল থেকে তিন লাখ করে টাকা শিক্ষা সহায়তা প্রদান করা হয়।

এছাড়াও কোনো শ্রমিকের সন্তান যদি সরকারি বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়ে শ্রমিক কল্যাণ তহবিলের নির্দিষ্ট ফরমে আবেদন করে তাদেরকে ৫০ হাজার টাকা শিক্ষা সহায়তা দেয়া হয়।

মন্ত্রণালয়ে চেক হস্তান্তরের ওই একই অনুষ্ঠানে প্রতিমন্ত্রী মৌলভীবাজারের শ্রীমঙ্গলে চা-প্রক্রিয়াকরণ কারখানায় দুর্ঘটনায় হাত হারানো চা-শ্রমিক মহাবির করকে একই তহবিল থেকে এক লাখ টাকার আর্থিক সহায়তার চেক প্রদান করেন।

অনুষ্ঠানে মন্ত্রণালয়ের সচিব আফরোজা খান, বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের মহাপরিচালক ড. আনিসুল আউয়াল, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক মো. শামসুজ্জামান ভূইয়া, শ্রম অধিদপ্তরের মহাপরিচালক শিবনাথ রায় এবং কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের আঞ্চলিক কার্যালয় দিনাজপুরের উপ-মহাপরিদর্শক মো. মোস্তাফিজুর রহমানসহ মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।-ইউএনবি

সারাদেশের মাধ্যমিক বিদ্যালয়গুলোতে আগামী ২৬ জানুয়ারি (শনিবার) স্টুডেন্টস কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত হবে। পূর্বের বছরগুলোর মত
চট্টগ্রাম: বিভিন্ন পাবলিক পরীক্ষার প্রশ্নফাঁস রোধে কঠোর হবেন বলে ঘোষণা দিয়েছেন শিক্ষা উপ-মন্ত্রী ব্যারিস্টার মহিবুল
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে প্রথম বর্ষের শিক্ষার্থীদের অতর্কিত হামলায় এক নারী শিক্ষার্থীসহ তিনজন আহত হয়েছেন। বুধবার মধ্যরাতে
চূড়ান্ত পরীক্ষায় অংশগ্রহণের জন্য যথারীতি রেজিস্ট্রেশন ও ফরম পূরণ বাবদ ফি পরিশোধ করলেও পরীক্ষার আগের
জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে প্রধানমন্ত্রীর সাথে তোলা ছবি ফেসবুকে পোস্ট করাকে কেন্দ্র করে

Logo-orginal

আর টি এম মিডিয়া কর্তৃক প্রকাশিত