, রোববার, ২৪ মার্চ ২০১৯

admin

“টাকার অভাবে মেডিকেলে পড়াশুনা নিয়ে সংশয়’ সেই ছাত্রকে শিক্ষা সহায়তা দিল প্রতিমন্ত্রী

প্রকাশ: ২০১৮-১০-২৩ ২৩:৫৩:০৩ || আপডেট: ২০১৮-১০-২৩ ২৩:৫৩:০৩

Spread the love

"টাকার অভাবে মেডিকেলে পড়াশুনা নিয়ে সংশয়’ সেই ছাত্রকে শিক্ষা সহায়তা দিল প্রতিমন্ত্রীসংবাদপত্রে ‘টাকার অভাবে মেডিকেলে পড়াশুনা নিয়ে সংশয়’ শিরোনাম দেখে অসহায় ওই ছাত্রকে ডেকে মঙ্গলবার শিক্ষা সহায়তা দিলেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মো. মুজিবুল হক।

ঠাকুরগাঁয়ের পীরগঞ্জ উপজেলার থুমনিয়া গ্রামের পান দোকানদার শ্রী ভবেশ চন্দ্র রায় এর ছেলে রিপন চন্দ্র রায়কে বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিল থেকে ৫০ হাজার টাকার শিক্ষা সহায়তার চেক তুলে দেয়া হয়।

প্রতিমন্ত্রী জানান, প্রাতিষ্ঠানিক-অপ্রাতিষ্ঠানিক খাতে নিয়োজিত শ্রমিক, মেহনতি মানুষ, দিন মজুরের সন্তান সরকারি মেডিকেল কলেজ, টেক্সটাইল বিশ্ববিদ্যালয়, প্রকৌশল বিশ্ববিদ্যালয় এবং কৃষি বিশ্ববিদ্যালয়ে ভর্তি হলে এ তহবিল থেকে তিন লাখ করে টাকা শিক্ষা সহায়তা প্রদান করা হয়।

এছাড়াও কোনো শ্রমিকের সন্তান যদি সরকারি বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়ে শ্রমিক কল্যাণ তহবিলের নির্দিষ্ট ফরমে আবেদন করে তাদেরকে ৫০ হাজার টাকা শিক্ষা সহায়তা দেয়া হয়।

মন্ত্রণালয়ে চেক হস্তান্তরের ওই একই অনুষ্ঠানে প্রতিমন্ত্রী মৌলভীবাজারের শ্রীমঙ্গলে চা-প্রক্রিয়াকরণ কারখানায় দুর্ঘটনায় হাত হারানো চা-শ্রমিক মহাবির করকে একই তহবিল থেকে এক লাখ টাকার আর্থিক সহায়তার চেক প্রদান করেন।

অনুষ্ঠানে মন্ত্রণালয়ের সচিব আফরোজা খান, বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের মহাপরিচালক ড. আনিসুল আউয়াল, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক মো. শামসুজ্জামান ভূইয়া, শ্রম অধিদপ্তরের মহাপরিচালক শিবনাথ রায় এবং কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের আঞ্চলিক কার্যালয় দিনাজপুরের উপ-মহাপরিদর্শক মো. মোস্তাফিজুর রহমানসহ মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।-ইউএনবি

দীর্ঘ ২৮ বছর পর আজ শুরু হলো ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) কার্যকরী সভা।
এমপিওভুক্তির দাবিতে ফের রাজপথে শিক্ষক-কর্মচারীরা। আজ বৃহস্পতিবার বেলা ১১টায় নির্ধারিত কর্মসূচি হিসেবে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ
নিরাপদ সড়কের দাবিতে দ্বিতীয় দিনেও ব্যাপক বিক্ষোভ হয়েছে রাজধানীতে। শিক্ষার্থীদের বিক্ষোভে প্রধান প্রধান সড়কে যান
রাজধানীর বসুন্ধরায় নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের তোপের মুখে ঘটনাস্থল ত্যাগ করেছেন উত্তরের মেয়র আতিকুল
পথচারীসেতু নয়, নিরাপদ সড়ক চান বলে জানিয়েছেন বিক্ষোভরত শিক্ষার্থীরা। বাসচাপায় আববার নিহত হওয়ার ঘটনায় উত্তর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo-orginal

আর টি এম মিডিয়া কর্তৃক প্রকাশিত