, রোববার, ২০ জানুয়ারী ২০১৯

admin

যে কারণে স্থগিত হল ব্যারিস্টার মইনুলের জামিন শুনানি

প্রকাশ: ২০১৮-১০-২৫ ১৯:৫৪:৫৭ || আপডেট: ২০১৮-১০-২৫ ১৯:৫৪:৫৭

Spread the love

যে কারণে স্থগিত হল ব্যারিস্টার মইনুলের জামিন শুনানি  রংপুরে দায়েরকৃত মানহানির মামলায় গ্রেফতার ব্যারিস্টার মইনুল হোসেনের জামিন আবেদনের শুনানি স্থগিত করেছেন আদালত। তাকে গ্রেফতারের মূল নথি আদালতে না আসায় বৃহস্পতিবার বিকেল পৌনে ৪টার দিকে নথি প্রাপ্তি সাপেক্ষে পরবর্তী শুনানির দিন ধার্য করার আদেশ দিয়েছেন অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আরিফা ইয়াসমিন মুক্তা।

এ সময় জামিনের বিরোধিতা করে বাদীপক্ষের আইনজীবীরা আদালতে আবেদন জানান।

এজলাস থেকে বেরিয়ে আসামিপক্ষের আইনজীবী আব্দুল হাদী বেলাল সাংবাদিকদের বলেন, রাজনৈতিকভাবে হয়রানি করার উদ্দেশ্যে ব্যারিস্টার মইনুল হোসেনকে গ্রেফতার করা হয়েছে। জামিনযোগ্য ধারায় ছায়া নথি ছাড়াই তার জামিন পাওয়ার অধিকার আছে। আমরা এ আদেশের বিরুদ্ধে উচ্চ আদালতে আবেদন জানাবো। আইনগতভাবে মইনুল হোসেনের বিরুদ্ধে রংপুরসহ দেশের বিভিন্ন স্থানে দায়ের করা মামলা গ্রহণযোগ্য নয় বলেও দাবি করেন এই আইনজীবী।

অপরদিকে জামিনের বিরোধিতা করে বাদীপক্ষের আইনজীবী জাহাঙ্গীর আলম তুহিন বলেন, তাকে গ্রেফতারের মূল নথি আদালতে উপস্থিত না করায় আমরা জামিনের বিরোধিতা করেছি। আদালত নথি প্রাপ্তি সাপেক্ষে পরবর্তীতে শুনানির দিন ধার্য করার আদেশ দিয়েছেন।

জামিন আবেদন শুনানির সময় উভয়পক্ষের অর্ধশত আইনজীবী উপস্থিত ছিলেন। এর আগে দুপুর ১টার দিকে রংপুরের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ব্যারিস্টার মইনুল হোসেনের ব্যক্তিগত আইনজীবী মনিরুল ইসলাম ও তুহিন হাওলাদার তার জামিন আবেদন করেন।

প্রসঙ্গত, গত সোমবার বিকেলে রংপুরের মানবাধিকারকর্মী মিলি মায়া বাদী হয়ে ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ১০ কোটি টাকার মানহানি মামলা দায়ের করেন। পরে ওইদিন রাতেই ঢাকায় গ্রেফতার হন ব্যারিস্টার মইনুল হোসেন।

গুলশানের হলি আর্টিজানে জঙ্গি হামলায় অর্থ, অস্ত্র ও বিস্ফোরক সরবরাহকারী মো. মামুনুর রশিদ ওরফে রিপন
চট্টগ্রামঃ জেলার পটিয়ায় খলিলুর রহমান বালিকা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর এক ছাত্রীকে অপহরণ করার অভিযোগ
বাংলাদেশে অতি ধনী মানুষের সংখ্যা দ্রুত বাড়ছে। আগামী পাঁচ বছর বেড়ে এর সংখ্যা হবে ১১
সারাদেশের মাধ্যমিক বিদ্যালয়গুলোতে আগামী ২৬ জানুয়ারি (শনিবার) স্টুডেন্টস কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত হবে। পূর্বের বছরগুলোর মত
একাদশ জাতীয় নির্বাচনে ভূমিধস বিজয়ের পর আজ শনিবার বিজয় সমাবেশ করতে যাচ্ছে আওয়ামী লীগ। বেলা

Logo-orginal

আর টি এম মিডিয়া কর্তৃক প্রকাশিত