, বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮

admin

সড়ক পরিবহন আইন বাতিলসহ ৮ দফা দাবিতে ঠাকুরগাঁওয়ে মানববন্ধন

প্রকাশ: ২০১৮-১০-১১ ২০:৫৫:০১ || আপডেট: ২০১৮-১০-১১ ২০:৫৫:০১

Spread the love

সড়ক পরিবহন আইন বাতিলসহ ৮ দফা দাবিতে ঠাকুরগাঁওয়ে মানববন্ধন
 হাসেম আলী ঠাকুরগাঁও প্রতিনিধি: সড়ক আইন ২০১৮ বাতিলসহ আট দফা দাবিতে ঠাকুরগাঁওয়ে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে দশটায় ঠাকুরগাঁও জেলা মোটর পরিবহন শ্রমিক ইউনিয়ন ও ঠাকুরগাঁও জেলা ট্রাক ট্যাংকলরী ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের ব্যানারে ঠাকুরগাঁও শহরের বাসস্ট্যান্ডে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ঠাকুরগাঁও জেলা ট্রাক ট্যাংকলরী ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি জয়নুদ্দিনের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন ঠাকুরগাঁও জেলা ট্রাক ট্যাংকলরি ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সেক্রেটারি সাধারণ সম্পাদক আতাউর রহমান, সহ-সভাপতি সোহরাব হোসেন অর্থ সম্পাদক আমির হোসেন বুলেট, ঠাকুরগাঁও জেলা মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি দানেশ আলী, সাধারণ সম্পাদক আব্দুল জব্বার, সহ-সভাপতি মজিবর রহমান, প্রচার সম্পাদক নজরুল ইসলাম সহ শ্রমিক নেতৃবৃন্দ।

মানববন্ধনে বক্তারা বলেন, সড়ক পরিবহণ আইন ২০১৮’তে এমন কিছু বিষয় ও ধারা যুক্ত করা হয়েছে যা পরিবহণ শ্রমিকদের জীবন এবং জীবিকাকে জটিল করেল তুলবে। ৭০ লক্ষ পরিবহণ শ্রমিক দিনরাত কাজ করে যাচ্ছে। কিন্তু পরিবহণ শ্রমিকদের অবদানকে স্বীকৃতি না দিয়ে তাদেরকে অপরাধী এবং প্রতিপক্ষ ভেবে আইন প্রণয়ন করা হয়েছে।

মানবন্ধনে বক্তারা ৮ দফা দাবি বাস্তবায়নে জন্য প্রধানমন্ত্রীর কাছে দাবি জানান এবং

সড়ক পরিবহন আইনের সংশোধনের জোর দাবী জানান। বক্তারা আরো বলেন, আমরা আশাকরি সরকারের শুভ বুদ্ধির উদয় হবে এবং আয়ায়াঅতি দ্রুত ৮ দফা দাবি বাস্তবায়ন ও সড়ক আইন ২০১৮ পরিবর্তন করবে। যদি না করেন আমরা কঠোর কর্মসূচির মাধ্যমে সরকারকে ৮ দফা দাবি বাস্তবায়ন এবং সড়ক আইন পরিবর্তনে বাধ্য করা হবে।

চট্টগ্রামের সাতকানিয়ার নয়াখাল এলাকায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সড়ক দুর্ঘটনায় শ্যামলী পরিবহনের একটি বাস খাদে পড়ে গেছে।
আরটিএমনিউজ২৪ডটকম: মোবাইল চুরির ঘটনাকে কেন্দ্র করে বান্দরবান ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের আবাসিক হোস্টেলের ৯ম শ্রেণির
চুয়াডাঙ্গা-১ আসনে বিএনপির প্রার্থী শরীফুজ্জামান শরীফের গাড়ি বহরে হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। সোমবার রাত ৯টার দিকে
শহিদুল ইসলাম শহিদ, থানচি (বান্দরবান): "নারীর কথা শুনব কমলা রঙ্গে নতুন দৃশ্য" এই প্রতিপাদ্যকে সামনে
ফাইল ছবি চট্টগ্রামের মিরসরাইয়ে ছাত্রলীগ যুবলীগের হামলায় যুবদল ও ছাত্রদলের ৪ নেতা-কর্মী আহত হয়েছে বলে

Logo-orginal

আর টি এম মিডিয়া কর্তৃক প্রকাশিত