, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

admin admin

কিংবদন্তি শিল্পী আইয়ুব বাচ্চুর প্রতি শেষ শ্রদ্ধা জানাচ্ছে সর্বস্তরের মানুষ

প্রকাশ: ২০১৮-১০-১৯ ১২:২৯:২৩ || আপডেট: ২০১৮-১০-১৯ ১২:২৯:২৩

Spread the love

কিংবদন্তি শিল্পী আইয়ুব বাচ্চুর প্রতি শেষ শ্রদ্ধা জানাচ্ছে সর্বস্তরের মানুষদেশের ব্যান্ড সংগীতের কিংবদন্তি শিল্পী আইয়ুব বাচ্চুর প্রতি শেষ শ্রদ্ধা জানাচ্ছে সর্বস্তরের মানুষ। শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে তার মরদেহ আনা হয় কেন্দ্রীয় শহীদ মিনারে। সেখানে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত আইয়ুব বাচ্চুর কফিনে শেষ শ্রদ্ধা জানাবে জনতা।

শ্রদ্ধা জানানো শেষে আইয়ুব বাচ্চুর মরদেহ নেয়া হবে জাতীয় ঈদগাহ ময়দানে। সেখানে বাদ জুমা তার প্রথম জানাজা হবে। পরে আইয়ুব বাচ্চুর মরদেহ নিয়ে যাওয়া হবে মগবাজারে তার নিজের স্টুডিও এবি কিচেনে। সেখানে দ্বিতীয় জানাজা হবে চ্যানেল আই প্রাঙ্গণে। পরে তার মরদেহ রাখা হবে হিমঘরে।

কিংবদন্তি এই সংগীতশিল্পী গতকাল বৃহস্পতিবার সকালে হৃদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেন।

দুই সন্তানের অপেক্ষায় রয়েছে বাবার মৃতদেহ

কানাডায় রয়েছেন আইয়ুব বাচ্চুর ছেলে আহনাফ তাজোয়ার। তিনি পরিসংখ্যান বিষয়ে পড়াশোনা করছেন ইউনিভার্সিটি অব ব্রিটিশ কলম্বিয়ায়। মেয়ে ফাইরুজ সাফরা আইয়ুব থাকেন অস্ট্রেলিয়ায়। আজ দুজনেই উড়ে আসছেন বাবাকে শেষ দেখা দেখতে।

দুপুরে জানাজা শেষে কিংবদন্তির মরদেহ নিয়ে চট্টগ্রামে যাত্রা শুরু করবে পরিবার। এর পর শনিবার দুপুরে মায়ের কবরেই সমাহিত করা হবে আইয়ুব বাচ্চুকে।

গতকাল আইয়ুব বাচ্চুর আকস্মিক মৃত্যুর খবর শুনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং সৌদি আরবে অবস্থানরত প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর শোক প্রকাশ করেছেন।

আইয়ুব বাচ্চু ১৯৬২ সালে চট্টগ্রামে জন্মগ্রহণ করেন। ১৯৭৮ সালে ‘ফিলিংস’ ব্যান্ডদলের মাধ্যমে তিনি গানের জগতে আসেন। ১৯৮০ সালের দিকে তিনি ‘সোলস’ ব্যান্ডের সঙ্গে গান করতেন। এই দলটির সঙ্গে তিনি ১০ বছর যুক্ত ছিলেন। পরে ১৯৯১ সালে তিনি ‘এলআরবি’ গঠন করেন। ক্যারিয়ারে মোট ১৬টি একক অ্যালবাম করেছেন আইয়ুব বাচ্চু। ব্যান্ড অ্যালবাম করছেন ১২টি। এর মধ্যে তার গাওয়া হিট গানের সংখ্যা প্রচুর।

Logo-orginal