, বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮

admin

ক্যারিয়ারের ৮ম সেঞ্চুরি তুলে নিলেন মুমিনুল

প্রকাশ: ২০১৮-১১-২২ ১৪:১৫:৪৮ || আপডেট: ২০১৮-১১-২২ ১৪:১৫:৪৮

Spread the love

ক্যারিয়ারের ৮ম সেঞ্চুরি তুলে নিলেন মুমিনুল
মুমিনুল

জিম্বাবুয়ের বিপক্ষে সদ্য শেষ হওয়া টেস্ট সিরিজের দ্বিতীয় টেস্টে সেঞ্চুরি করেছিলেন মুমিনুল হক। এরপর আজ বৃহস্পতিবার উইন্ডিজ সিরিজের প্রথম টেস্টের প্রথম ইনিংসে সেঞ্চুরি করলেন এ বাঁহাতি ব্যাটসম্যান। ১৩৫ বলে চার মেরে তিনি দেখা পান তিন অঙ্কের ম্যাজিক ফিগারের।

আজ সকাল সাড়ে ৯টায় চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৫২ ওভারে ৩ উইকেট হারিয়ে ২০৩ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। মমিনুল হক ১১১ ও সাকিব আল হাসান ২০ রানে ক্রিজে আছেন।

মুমিনুলের দুর্দান্ত শতক

মুমিনুল ক্যারিয়ারের ৮ম সেঞ্চুরি তুলে নিলেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। ১৩৫ বলে ৯টি চার ও একটি ছয়ের মারে তিনি সেঞ্চুরির দেখা পান। চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মুমিনলের অর্ধশতক মানেই বড় রানের আশা। এর আগে বছরের শুরুতে এই মাঠেই শ্রীলঙ্কার বিপক্ষে জোড়া সেঞ্চুরি করেছিলেন। প্রথম ইনিংসে ১৭৬ রানের পর দ্বিতীয় ইনিংসে করেন ১০৫ রান।

ফিরে গেলেন মিথুন, নেমেছেন সাকিব

মুমিনুল হকের সঙ্গে তৃতীয় উইকেটের জুটিতে সাবলীল ব্যাটিং করছিলেন মিথুন। কিন্তু বাজে শটে ব্যাক্তিগত ২০ রানে ফিরে যান এ ডানহাতি ব্যাটসম্যান। তার ফিরে যাওয়ার মাধ্যমে তৃতীয় উইকেট ৪৮ রানের জুটি ভাঙে। দেবেন্দ্র বিশুর বলে ক্যাচ তুলে আউট হন মিথুন। মিথুন ফিরে গেলে প্রায় দুই মাস পর ব্যাট হাতে মাঠে নেমেছেন সাকিব আল হাসান।

ক্রিজে টিকে থাকতে পারেননি ইমরুলও

মাত্র ছয় রানের জন্য হাফ-সেঞ্চুরি থেকে বঞ্চিত হলেন ইমরুল কায়েস। ক্রিজে থিতু হয়েও টিকে থাকতে পারেননি এ বাঁহাতি ওপেনার। ৪৪ রানের মাথায় ওয়ারিক্যানের বলে ফিরে যান সাজঘরে। তার ইনিংসটি সাজানো ছিল পাঁচটি চারের মারে। ইমরুলের আউট হয়ে গেলে ভেঙে যায় দ্বিতীয় উইকেটে ১০৪ রানের জুটি।

শুরুতেই ফিরে গেলেন সৌম্য

দলীয় এক রানের মাথায় নিজের রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরে যান সৌম্য সরকার। জিম্বাবুয়েরর বিপক্ষে দুর্দান্ত সেঞ্চুরি করে লিটন দাসের পরিবর্তে সুযোগ পেয়ে ব্যাট হাতে ব্যর্থ হন এ বাঁহাতি ব্যাটসম্যান। কেমার রোচের বলে আউট হন তিনি।

ম্যাচ প্রিভিউ

চট্টগ্রাম জহুর আহমেদ স্টেডিয়ামে উইন্ডিজ সিরিজের প্রথম টেস্টে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। এ ম্যাচে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হতে যাচ্ছে নাঈম হাসানের। আজ চার স্পিনার ও এক পেসার নিয়ে ওয়েস্ট ইন্ডিজ ব্যাটসম্যানদের মোকাবিলা করবে বাংলাদেশ।

জিম্বাবুয়ে সিরিজের দল থেকে বাদ পড়েছেন খালেদ আহমেদ ও লিটন দাস। খালেদের জায়গায় অভিষেক হয়েছে নাঈমের এবং লিটনের জায়গায় একাদশে ফিরেছেন সৌম্য সরকার। সাকিব দলে ফেরায় জায়গা হয়নি জিম্বাবুয়ে সিরিজে চমৎকার খেলা আরিফুল হকের।

বাংলাদেশ দল :

সাকিব আল হাসান (অধিনায়ক), সৌম্য সরকার, ইমরুল কায়েস, মোহাম্মদ মিঠুন, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম, নাঈম হাসান।

ওয়েস্ট ইন্ডিজ দল :

ক্রেইগ ব্র্যাথওয়েট (অধিনায়ক), কিয়েরন পাওয়েল, শাই হোপ, শিমরন হেটমায়ার, রোস্টন চেজ, সুনীল আমব্রিস, শেন ডাউরিচ, দেবেন্দ্র বিশু, কেমার রোচ, জোমেল ওয়ারিকান, শ্যানন গ্যাব্রিয়েল। উৎসঃ আমাদের সময় ।

বাংলাদেশের ছুঁড়ে দেওয়া ২৫৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ দুই বল হাতে রেখে
পেস আক্রমণে দিশেহারা ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। ২৫ রানে ক্যারিবীয় ৩ ব্যাটসম্যানের উইকেট তুলে নেন
ওপেনার লিটন দাস রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়লে ক্রিজে এসেছিলেন ইমরুল কায়েস। কিন্তু শূন্য হাতে
টেস্টে হোয়াইটওয়াশের পর ওয়ানডে সিরিজেও জয় দিয়ে শুরু করেছে বাংলাদেশ। রবিবার ক্যারিবীয়দের বিপক্ষে ৫ উইকেটে
ইমার্জিং কাপে মোসাদ্দেক হোসেনের দুর্দান্ত ব্যাটিংয়ে পাকিস্তানকে কঠিন চ্যালেঞ্জ দিলো বাংলাদেশ অনুর্ধ্ব-২৩ দল। ৫ উইকেটে

Logo-orginal

আর টি এম মিডিয়া কর্তৃক প্রকাশিত