, মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯

admin

চট্টগ্রামে ওসেপ” এর অর্থ লোপাট হওয়া অর্থ ফেরত চেয়ে বিক্ষোভ হতদরিদ্র লোকদের

প্রকাশ: ২০১৮-১১-১৮ ২১:০১:৪৫ || আপডেট: ২০১৮-১১-১৮ ২১:০২:৩৯

Spread the love

চট্টগ্রামে ওসেপ" এর অর্থ লোপাট হওয়া অর্থ ফেরত চেয়ে বিক্ষোভ হতদরিদ্র লোকদের
চট্টগ্রাম ভিত্তিক অর্গানাইজেশন অব সোস্যাল সার্ভিস অ্যান্ড এলিমিনেশন অব পোভার্টি (ওসেপ) নামক একটি সংস্থা কর্তৃক অর্থ লোপাটের প্রতিবাদে চট্টগ্রামে বিক্ষোভ করেছে শত শত হতদরিদ্র লোক।

রোববার দুপুরে নগরীর প্রেসক্লাবের সামনে জমায়েত হয়ে তারা টাকা উদ্ধারের দাবি জানায়।

জানা যায়, ওসেপ নামের সংস্থাটি চট্টগ্রাম নগরীর বিভিন্ন স্থানে অফিস, শাখা অফিসের মাধ্যমে হতদরিদ্র লোকদেরকে দ্বিগুণ, তিনগুণ লাভের প্রতিশ্রুতি দিয়ে ২০ হাজার গ্রাহকের নিকট থেকে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছে। এই সব গ্রাহকদের টাকা নিয়ে উধাও হয়ে গেছে প্রায় তিন বছর। গ্রাহকরা এখনো ওসেপ অফিসসহ নগরীর প্রত্যান্ত এলাকায় ওসেপ কর্মকর্তাদের খুঁজছে।

ভিক্ষা করে মেয়ের বিয়ের জন্য জমানো টাকাও রেখেছে অনেক ভিখারী। দিনমজুর, শ্রমিক, গৃহকর্মী, গার্মেন্টস কর্মী, সিএনজি চালকসহ বিভিন্ন শ্রেণির মানুষ থেকে ১০ হাজার থেকে শুরু করে ১০ লাখ টাকা পর্যন্ত আমানত সংগ্রহ করেছে তারা।

চট্টগ্রাম শহরের এনায়েত বাজারের বাটালি রোডে চারতলা ভবনে ওসেপের প্রধান কার্যালয় অবস্থিত। সংস্থাটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ডা. জসিম উদ্দিন। অল্প সময়ে বেশি লাভের লোভ দেখিয়ে রাতারাতি বিশাল অঙ্কের আমানত সংগ্রহ করেন তিনি।

২০১৫ সালে জসিম উদ্দিন মারা যাওয়ার পর এই প্রতিষ্ঠানের হাল ধরেন তার স্ত্রী। তবে তার মৃত্যুর পর থেকে কোনো গ্রাহক টাকা পায়নি বলে অভিযোগ করেন বিক্ষোভকারীরা। সুত্রঃ সিটিজি টাইমস ।

ছবি, অভিযুক্ত গেজু জামাল। চট্টগ্রামের লোহাগাড়ার বড়হাতিয়ায় বেপরোহা হয়ে উঠেছে জামাল বাহিনীর সদস্যরা। এলাকায় চাঁদাবাজি,
চট্টগ্রামের আলেচিত প্রয়াত সাংসদ বাদলের আসনে আওয়ামীলীগের চূড়ান্ত মনোনয়ন পেলেন জননেতা জনাব মোছালেম উদ্দিন। সোমবার
ইসমাঈল হোসেন নয়ন, রাঙ্গুনিয়া প্রতিনিধিঃ রাঙ্গুনিয়ায় আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস ২০১৯ উপলক্ষে দুর্নীতি দমন কমিশন
চলন্ত বাসে এক যাত্রী কর্তৃক যৌন হয়রানির শিকার হয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ব্যবস্থাপনা বিভাগের প্রথম
চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার পদুয়া ইউনিয়নের কুরআনের হাফেজ বাইক দুর্ঘটনায় আহত মোঃ মুবিনুল হক চলে গেল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo-orginal