, সোমবার, ১৮ মার্চ ২০১৯

admin

পাকিস্তানকে উড়িয়ে দিয়ে আনন্দে মেতেছে বাংলাদেশী কিশোররা

প্রকাশ: ২০১৮-১১-০৩ ২১:৩০:৫৬ || আপডেট: ২০১৮-১১-০৩ ২১:৩০:৫৬

Spread the love

পাকিস্তানকে উড়িয়ে দিয়ে আনন্দে মেতেছে বাংলাদেশী কিশোররাসাফ চ্যাম্পিয়নসশিপে বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ কিশোর দলের সামনে ছিল নেপাল আর ভুটানকে এক বিন্দুতে মেলানোর। সুযোগ ছিল হিমালয়ের দেশে লাল-সবুজের পতাকা উড়ানোর। পাকিস্তানকে হারিয়ে সেই কাজটিই করেছে কিশোররা। সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপের শিরোপা পুনরুদ্ধার করেছে তারা।

নেপালের আনফা কমপ্লেক্সে ম্যাচের নির্ধারিত ৯০ মিনিট পর্যন্ত ১-১ গোলের সমতা ছিল দু’দলের। এরপর টাইব্রেকারে গড়ায় ম্যাচ। তাতে ৩-২ ব্যবধানে জয় পায় বাংলাদেশ। এই জয়ে মেহেদি হাসানরা শুধু ভুটান-নেপালই এক বিন্দুতে মেলায়নি, বরং সিলেট-ঢাকা-ভুটানের পর নেপালেও সাফ শিরোপা জয়ের উচ্ছ্বাস ছড়িয়ে দিল।

এই টুর্নামেন্টের সেমিফাইনালে ভারতকে হারানোর পর মাঠে খুব একটা উৎসব করেনি বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ দলের ছেলেরা। পাকিস্তানের বিপক্ষে সাফের ফাইনাল জিতে উৎসব করার প্রত্যয় ছিল তাদের। প্রত্যয়ী বাংলাদেশ প্রথমার্ধে পাকিস্তানের বিপক্ষে ১-০ গোলে এগিয়েও যায়। ম্যাচের ২৫ মিনিটে কর্নার থেকে গোল পায় লাল-সবুজের দল। কিন্তু সেই স্বস্তি দ্বিতীয়ার্ধেই কেড়ে নেয় পাকিস্তান। ম্যাচের ৫৫ মিনিটে গোল শোধ দেয় তারা। এরপর নির্ধারিত ৯০ মিনিট পর্যন্ত আর গোল দিতে পারেনি কোনো দল।

ভারতের বিপক্ষে টাইব্রেকারে জয় পাওয়া বাংলাদেশের সামনে ছিল ফাইনালেও সেই আত্মবিশ্বাস দেখানোর। বাংলাদেশ দল দেখালও তা। পাকিস্তানকে হারিয়ে দিল টাইব্রেকারে। জিতে নিল অনূর্ধ্ব-১৫ কিশোর সাফের দ্বিতীয় শিরোপা।

বাংলাদেশ দলের গোলরক্ষক টাইব্রেকারে পাকিস্তানের তিনটি শট ফেরান। প্রথম দুই শট ফেরানের পর শেষ শট ঠেকিয়ে দারুণ উদযাপন করেন তিনি। বাংলাদেশ মিস করে দুটি শট। প্রথম শটের পরে শেষ শট থেকে গোল করতে পারেনি লাল-সবুজের কিশোর প্রতিনিধিরা।

ক্রীড়া ডেস্কঃ দীর্ঘ পাঁচ মাস পরে কম্বোডিয়া ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ম্যাচ খেলতে নেমেছিল বাংলাদেশ জাতীয়
ক্রীড়া ডেস্কঃ আগের দিন ঘরের মাঠে রিয়াল মাদ্রিদকে উড়িয়ে ২২ বছর পর চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার
এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত পর্বে ওঠার মিশনে বাংলাদেশের মেয়েদের শুরুটা হয় গোল উৎসব দিয়ে। মিয়ানমারে
গত সোমবার রাতে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচের সময় লিভারপুল এফসির মিসরীয় স্ট্রাইকার মোহাম্মাদ সালাহকে দর্শক
থাইল্যান্ডের কাছে শরণার্থী ফুটবলার হাকিম আল আরাবিকে মুক্তি দিতে ফের আহ্বান জানিয়েছে অস্ট্রেলীয় সরকার। এর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo-orginal

আর টি এম মিডিয়া কর্তৃক প্রকাশিত