, শনিবার, ২০ জুলাই ২০১৯

admin

মাত্র ১০ সেন্টে বিক্রি হচ্ছে ফেসবুক গ্রাহকের ডাটা

প্রকাশ: ২০১৮-১১-০৪ ২৩:৪৬:০৮ || আপডেট: ২০১৮-১১-০৪ ২৩:৪৬:০৮

Spread the love

মাত্র ১০ সেন্টে বিক্রি হচ্ছে ফেসবুক গ্রাহকের ডাটাফেসবুকে হানা দিয়ে ৮১ হাজার ইউজারের ব্যক্তিগত মেসেজ বিক্রি করছে হ্যাকার! ইচ্ছুক ব্যক্তি মাত্র ১০ সেন্ট (যা বাংলাদেশী মুদ্রায় ৮ টাকার মতো)-এর বিনিময়ে ইচ্ছামতো অ্যাকাউন্টে ঢুকে যাবতীয় খুটিনাটি দেখে নিতে পারবেন! সম্প্রতি এমনই খবরে ফের শিরোনামে ফেসবুক। ফের প্রশ্ন উঠছে ফেসবুকের নিরাপত্তা নিয়ে।

বিবিসি-র প্রকাশ করা খবর অনুযায়ী, ১২ কোটি ফেসবুক গ্রাহকের অ্যাকাউন্ট হ্যাক করেছে হ্যাকাররা। যার মধ্যে ৮১ হাজার অ্যাকাউন্ট ইতিমধ্যে নমুনা হিসাবে তুলে ধরেছে হ্যাকাররা। সেই অ্যাকাউন্টগুলিতে খুব কম টাকার বিনিময়ে যে কোনও ইচ্ছুক ব্যক্তিকে অ্যাকসেস দিয়ে দেওয়ার কথাও জানিয়েছে হ্যাকাররা। জানা গিয়েছে, এখনও পর্যন্তব্রিটেন, আমেরিকা, ব্রাজিলের গ্রাহকদের অ্যাকাউন্টে এই ঘটনা ঘটেছে।
এই খবর প্রকাশিত হতেই নড়েচড়ে বসেছে ফেসবুক।

ফেসবুকের প্রোডাক্ট ম্যানেজমেন্টের ভাইস প্রেসিডেন্ট গাই রোজ বিবৃতি দিয়ে জানিয়েছেন, ফেসবুকের নিরাপত্তা জোরালো হয়েছে। হ্যাকাররা আসলে ভাইরাস আক্রান্ত ব্রাউজার এক্সটেনশনের সাহায্যেই হ্যাক করছে অ্যাকাউন্ট।

অন্য কোনওভাবে গ্রাহকদের অ্যাকাউন্টে হ্যাকার-হানা রুখতে নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করতে চলেছে ফেসবুক।গাই রোজবলেন, “আমরা পুলিশ এবং সাইবার বিভাগগুলির সঙ্গে যোগাযোগ করেছি যাতে হ্যাক করে ডিসপ্লে অ্যাকাউন্টগুলো দ্রুত ওয়েবসাইট থেকে সরানো হয়।

চলতি বছরের সেপ্টেম্বরেই ৫ কোটি গ্রাহকের অ্যাকাউন্ট হ্যাক করা হয়েছে বলে জানা যায়। তখনও ফেসবুক নিরাপত্তা ব্যবস্থা আরও মজবুত করার কথা বলেছিল। সূত্র: বিবিসি।

চট্টগ্রামে তথ্যপ্রযুক্তি খাতে সেবাদানকারী প্রতিষ্ঠান মুক্তধারা টেকনোলজি লিমিটেড’র ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শনিবার
ঘরোয়া একটি পরিসর থেকে ফেইসবুকের বাণিজ্যিক ভিত রচনায় যিনি ছিলেন মার্ক জাকারবার্গের সঙ্গী, সেই ক্রিস
গুগলের প্রিন্সিপাল ইঞ্জিনিয়ার (ডিরেক্টর) পদে পদোন্নতি পেয়েছেন বাংলাদেশের তরুণ জাহিদ সবুর। সামাজিক যোগাযোগ মাধ্যমে এক
ধারণা করা হচ্ছে- দোযখের সন্ধান পেয়েছেন বিজ্ঞানীরা। ৫৫ ক্যাঙক্রি-ই নামের একটি অদ্ভুত গ্রহের বেশকিছু অংশ
নিজস্ব প্রতিবেদক (সিডনি)ঃ আই ফোনের ব্যাটারিতে পুড়ল এক যুবকের শরীর, রবিবার (৩১ মার্চ) রাতে এই

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo-orginal