, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

admin admin

এবারও ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি করা হলো না মুমিনুলের

প্রকাশ: ২০১৮-১১-১১ ১৯:৩৯:৫৩ || আপডেট: ২০১৮-১১-১১ ১৯:৩৯:৫৩

Spread the love

এবারও ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি করা হলো না মুমিনুলেরজিম্বাবুয়ের বিপক্ষে ঢাকা টেস্টে ডাবল সেঞ্চুরি পেলেন না মুমিনুল হক। ১৬১ রান করা এই এই ব্যাটসম্যান দিনের শেষ ভাগে এসে আউট হয়ে গেছেন। তাই দেড় শতক পার করে এবারও ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি করা হলো না মুমিনুলের।

তবে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে একটি রেকর্ড স্পর্শ করেছেন মুমিনুল। টেস্ট ক্রিকেটে বাংলাদেশের পক্ষে ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংস খেলেছেন তিনি। এই ভেন্যুতে এক ইনিংসে এর আগে সর্বোচ্চ সংগ্রহ ছিল তামিম ইকবালের। ২০১০ সালের জানুয়ারিতে ভারতের বিপক্ষে ১৮টি চার ও ৩টি ছক্কায় ১৮৩ বলে ১৫১ রানের ইনিংস খেলেছিলেন তামিম। এবার ১৬১ রান করে তাকে ছাড়িয়ে গেলেন মুমিনুল।

মিরপুরের এই ভেন্যুতে সর্বোচ্চ ব্যক্তিগত রানের মালিক পাকিস্তানের আজহার আলী। ২০১৫ সালে মে মাসে বাংলাদেশের বিপক্ষে ২০টি চার ও ২টি ছক্কায় ৪২৮ বলে ২২৬ রানের ইনিংস খেলেন পাকিস্তানের সাবেক অধিনায়ক আজহার। তার রেকর্ড গড়া ম্যাচে বাংলাদেশকে ৩২৮ রানের বড় ব্যবধানে হারায় পাকিস্তান। এতে দুই ম্যাচের সিরিজ ১-০ ব্যবধানে জিতে নিয়েছিল দলটি।

আর এবার বাংলাদেশ দুই ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে পিছিয়ে আছে। তাই এই সিরিজে হার এড়াতে অবশ্যই জিততে হবে বাংলাদেশকে। সেই মিশনে ঢাকায় দ্বিতীয় টেস্টের প্রথম দিনে বাংলাদেশ করেছে ৫ উইকেটে ৩০৩ রান। মুমিনুল ছাড়াও এদিন সেঞ্চুরি করেন মুশফিক। উৎসঃ ইত্তেফাক,

Logo-orginal