, শনিবার, ২০ জুলাই ২০১৯

admin

ফেসবুক ম্যাসেঞ্জারে চালু হল বুমেরাং ও সেলফি ফিচার

প্রকাশ: ২০১৮-১২-১৯ ১০:২০:২০ || আপডেট: ২০১৮-১২-১৯ ১০:২০:২০

Spread the love

ইন্টারনেটে কথা বা চ্যাটিংয়ের একটি জনপ্রিয় মাধ্যম হচ্ছে ফেসবুক ম্যাসেঞ্জার। এবার ম্যাসেঞ্জার ব্যবহারকারীদের জন্য যুক্ত হল নতুন সুবিধা। নতুন নতুন আপডেট ভার্সন নিয়ে বরাবরই হাজির হয়ে থাকে ম্যাসেঞ্জার। এবারও তার ব্যতিক্রম হয়নি। 

ফেসবুকের ম্যাসেঞ্জারে চালু হয়েছে বুমেরাং ও সেলফি ফিচার। এর পাশাপাশি ম্যাসেঞ্জার ব্যবহারকারীরা এখন থেকে এআর স্টিকারও ব্যবহার করতে পারবেন। সোমবার ফেসবুকের এক ব্লগ পোস্টে বলা হয়, ম্যাসেঞ্জার ক্যামেরায় এখন ৫টি মোড পাওয়া যাবে। এর মধ্যে ভিডিও লুপিং ইফেক্ট দেয়ার বুমেরাং সুবিধা রয়েছে।

বুমেরাং ফিচারটির কারণে ম্যাসেঞ্জার পোস্ট আরও বেশি মজার হবে। নতুন এই ফিচারে ইনস্টাগ্রামের মতো ছোট, লুপড ভিডিও বানাতে পারবেন ব্যবহারকারীরা। এটি অনেকটা অ্যানিমেটেড জিপের মতো হবে। এর বাইরে ম্যাসেঞ্জার ক্যামেরায় সেলফি মোড যুক্ত হচ্ছে। এতে ব্যবহারকারী নিজের বা বন্ধুর পোর্ট্রেট মোড ধারণ করতে পারবে। এতে বোকেহ ইফেক্ট যুক্ত করা যাবে। এতে ছবির বিষয়বস্তুকে প্রাধান্য দিয়ে এর পেছনের বিষয়গুলোকে অনুজ্জ্বল দেখাবে।

ফেসবুক জানিয়েছে, ম্যাসেঞ্জারের বর্তমান ক্যামেরা মোড হিসেবে থাকা নরমাল, ভিডিও এবং টেক্সট আরও সহজে পরিচালনা করা যাবে। ম্যাসেঞ্জার ব্যবহারকারীদের সুবিধার জন্য অগমেন্টেড রিয়্যালিটি (এআর) স্টিকার আনা হচ্ছে। এসব স্টিকার স্পর্শ করে টেনে আনা যাবে এবং তা ছবি ও ভিডিওতে যুক্ত করা যাবে।

এখন প্রতিদিন দুই কোটির বেশি গ্রাহক ম্যাসেঞ্জারে ক্যামেরা ইফেক্ট ব্যবহার করেন এবং এতে প্রতিদিন অন্তত ৪৪ কোটি স্টিকার পাঠানো হচ্ছে বলে জানিয়েছে ফেসবুক। উৎসঃ সময় নিউজ।

বাংলাদেশ খেলাফত ‍যুব মজলিসের সভাপতি পদে পুনঃনির্বাচিত হয়েছেন সংগঠনটির প্রতিষ্ঠাতা মাওলানা মামুনুল হক। আজ ২০
আন্তর্জাতিক ডেস্ক : সম্প্রতি ডেনমার্কের একটি স্কুলে নামাজ পড়া শেখানো নিয়ে একটি ভিডিও ভাইরাল হয়েছে।
বিভিন্নভাবে বিদেশের মাটিতে ছড়িয়ে পড়ছে বাংলাদেশের সুনাম। সে সাফল্যের পালকে যুক্ত হয়েছে আরেকটি নাম। তিনি
সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে জনপ্রিয় ব্যক্তিত্ব ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন যুক্তরাষ্ট্রে গিয়ে বাংলাদেশে সংখ্যালঘু
চট্টগ্রামঃ হিন্দুত্ববাদী সংগঠন ‘ইসকন’ নিষিদ্ধের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে ইসলামী ছাত্র আন্দোলন চট্টগ্রাম মহানগর। আজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo-orginal