, বৃহস্পতিবার, ২ মে ২০২৪

admin admin

এক ওভারে হিটমেয়ার ও ব্রাভোকে সাজঘরে পাঠাল সাকিব

প্রকাশ: ২০১৮-১২-২০ ২০:৩৮:১৪ || আপডেট: ২০১৮-১২-২০ ২০:৩৮:১৪

Spread the love

টাইগারদের দেয়া বড় রানের জবাবে ব্যাট করতে মাঠে নেমেছে ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু টাইগার বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে দিশেহারা ক্যারিবিয়ান শিবির। হোপ- পুরানের ব্যাটে দলীয় অর্ধশত পার করে ক্যারিবীয়রা। সাকিব প্রথম আঘাত করার পর দ্বিতীয় আঘাত ক্যারিবীয়ান শিবিরে। এক ওভারে হিটমেয়ার ও ব্রাভোকে সাজঘরে পাঠিয়ে দেন এই বাঁহাতি টাইগার স্পিনার। রানের খাতা খোলার আগেই ব্রাভোকে আউট করেন তিনি।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ১১ ওভারে ৫ উইকেটে ১০১ রান। পাওয়েল ১৯ ও ব্রাথওয়েট ০ রানে ব্যাট করছেন।

ওয়েস্ট ইন্ডিজের শিবিরে প্রথম আঘাত করে বাংলাদেশের বোলার আবু হায়দার রনি। তার দ্বিতীয় ওভারের প্রথম বলে এভিন লুইস তুলে মারতে গেলে সীমানার কাছে লিটন দাসের হাতে ধরা পড়েন তিনি। আউট হবার আগে ১ রান করেন লুইস।

কিন্তু টাইগারদের বলের সামনে টিকতে পারেনি সফরকারীরা। সাকিবের বলেই ক্যাচ তুলে দিয়ে ফিরে নিকোলেস পুরান।সাকিব মিরাজ ঘূর্ণিতে ক্যারিবিয়ানদের চেপে ধরে বাংলাদেশ। সাকিব পুরাণকে আউট করার পর শাই হোপকে ফিরিয়ে দেন মিরাজ।

এর আগে বৃহস্পতিবার সন্ধ্যায় মিরপুর স্টেডিয়ামে টস হেরে শুরুতে ব্যাট করে চার উইকেটে ২১১ রান করে বাংলাদেশ। দলের পক্ষে ৩৪ বল থেকে ছয়টি চার ও চারটি ছক্কার মারে সর্বোচ্চ ৬০ রানের দুর্দান্ত ইনিংস খেলেন লিটন।

মাহমুদউল্লাহ ২১ বল থেকে ৬টি চারের মারে ৪৩ রান করেন। সাকিব ২৬ বল থেকে পাঁচটি চার ও একটি ছক্কার মারে করেন ৪২ রান। এছাড়া ২২ বল থেকে ৩টি চার ও একটি ছক্কার মারে ৩২ রান করেছেন কটরেল।

এর আগে বাংলাদেশ দুই ম্যাচ টেস্ট সিরিজে ক্যারিবীয়দের হোয়াইটওয়াশ করে। আর তিন ম্যাচ ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে জিতে নেয় স্বাগতিকরা। উৎসঃ ইত্তেফাক।

Logo-orginal