, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

admin admin

মুক্ত শাহাদাতের চেয়ে বন্দি শাহাদাত আরও শক্তিশালী”

প্রকাশ: ২০১৮-১২-১৪ ০৯:৪০:৫৩ || আপডেট: ২০১৮-১২-১৪ ০৯:৪০:৫৩

Spread the love

চট্টগ্রামঃ জেলার কেন্দ্রীয় কারাগারে থেকে নির্বাচনে প্রতিদন্ধিতার মাঠে ডাঃ শাহাদাত হোসেন। কোতোয়ালী-বাকলিয়া আসনের ধানের শীষের প্রার্থী ডা. শাহাদাত হোসেন চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও নগরীর পরিচিত মুখ।

চার দেয়ালের মধ্যে থেকে লালদীঘি পাড় এলাকায় মাইকে নিজের নির্বাচনী প্রচারণার আওয়াজ শুনেন তিনি! বন্দি থেকেও ভোটের মাঠে সরব আছেন এ বিএনপি নেতা।

কারাগারে থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রার্থী হয়েছেন নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন। জীবনে প্রথমবারের মতো ভোটযুদ্ধে অংশ নিচ্ছেন। তিনি গত এক মাস ধরে জেলে আছেন।

জেলে থেকেও কোতোয়ালী-বাকলিয়া এলাকায় ভোটের মাঠে প্রতিদ্বন্দ্বী নৌকার প্রার্থী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী বিপক্ষে লড়াই করছেন ডা. শাহাদাত।

বিএনপি নেতাকর্মীরা বলছেন, মুক্ত শাহাদাতের চেয়ে বন্দি শাহাদাত ভোটের মাঠে অনেক শক্তিশালী। জেলে থেকে প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে তিনি ঘাম ঝরাবেন বলে মনে করছেন তারা।

ডা. শাহাদাতের পক্ষে কোমর বেঁধে মাঠে নেমেছেন কোতোয়ালী-বাকলিয়া এলাকার বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। লালদীঘি, কাজীর দেউড়ি, জামাল খান, চকবাজার ও বাকলিয়া এলাকার বিভিন্ন অলি-গলিতে গণসংযোগ করছেন, ভোটারদের ঘরে ঘরে যাচ্ছেন নেতাকর্মীরা। মাইকিং করে পথে-ঘাটেও লিফলেট বিতরণ করে শাহাদাতের জন্য ভোট চাচ্ছেন তারা।

শাহাদাতের জন্য ভোট চাইতে মাঠে নেমেছেন মহিলা দলের নেতাকর্মীরাও। তারা খণ্ড খণ্ড হয়ে ভোটারদের দুয়ারে দুয়ারে যাচ্ছেন।

গতকাল বৃহস্পতিবার বিকেলে ডা. শাহাদাতের পক্ষে মাঠে নেমেছেন বিএনপির স’ায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ও কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান। শতাধিক নেতাকর্মীকে সঙ্গে নিয়ে খসরু-নোমান চট্টেশ্বরী মোড় থেকে কাজীর দেউড়ি মোড় পর্যন্ত শাহাদাতের পক্ষে গণসংযোগ করেন।

গণসংযোগ শেষে কাজীর দেউড়ি কাঁচাবাজারের সামনে সংক্ষিপ্ত সমাবেশে আমীর খসরু বলেন, ‘রাজনৈতিক দক্ষতা ও যোগ্যতার দিক থেকে এ আসনের প্রতিদ্বন্দ্বী প্রার্থীর চেয়ে ডা. শাহাদাত শক্তিশালী। তার জনপ্রিয়তাকে ভয় পেয়ে সরকার তাকে বন্দি করে রেখেছে। জেলে থেকে নির্বাচন করা অনেক কঠিন বটে। কিন’ শাহাদাত বন্দি থাকলেও ভোটের মাঠে তার জনপ্রিয়তার কারণে অনেক শক্তিশালী। ভোটাররা ব্যালটের মাধ্যমে সেটা জানান দেবে।

আবদুল্লাহ আল নোমান বলেন, ‘ডা. শাহাদাত জেলে বন্দি থাকলেও তার জন্য মাঠে আমরা আছি। তার জন্য নেতাকর্মীরা ভোটের মাঠে লড়বে।

ডা. শাহাদাতের পক্ষে প্রচারণার জন্য তিন সদস্যের নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়েছে। কমিটির প্রধান সমন্বয়কারী করা হয়েছে নগর বিএনপির সাবেক সভাপতি অ্যাডভোকেট বদরুল আনোয়ারকে।

দলীয় সূত্রে জানা গেছে, কোতোয়ালীতে ভোটযুদ্ধের মাঠে ডা. শাহাদাতের কর্মী-সমর্থকদের নানা কৌশল বাতলে দিচ্ছেন আমীর খসরু ও আবদুল্লাহ আল নোমান। ভোটের রাজনীতিতে পারদর্শী এ দুই বিএনপি নেতার কলাকৌশলে ডা. শাহাদাত বাজিমাত করতে পারেন বলে মনে করছেন বিএনপি নেতাকর্মীরা।

ডা. শাহাদাতের নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়কারী অ্যাডভোকেট বদরুল আনোয়ার বলেন, ‘কোতোয়ালী-বাকলিয়া এলাকায় ডা. শাহাদাতের ব্যাপক জনপ্রিয়তা রয়েছে। তাই তার শারীরিক অনুপসি’তি ভোটের মাঠে প্রভাব ফেলবে না। তার হয়ে আমরা ভোটারদের দুয়ারে দুয়ারে যাচ্ছি। মুক্ত শাহাদাতের চেয়ে বন্দি শাহাদাত আরও শক্তিশালী। #প্রেস বিজ্ঞপ্তি ।

Logo-orginal