, বুধবার, ১ মে ২০২৪

admin admin

আপিল বিভাগে বাদ পড়ল বিএনপির যেসব প্রার্থী

প্রকাশ: ২০১৮-১২-১৭ ১৬:৫৩:৩৬ || আপডেট: ২০১৮-১২-১৭ ১৬:৫৩:৩৬

Spread the love

আপিল বিভাগে আটকে গেল বিএনপির আরো দুই প্রার্থী
উপজেলা চেয়ারম্যান পদে থেকে জাতীয় নির্বাচনে অংশগ্রহণ করা যাবে বলে আদেশ দিয়েছেন আপিল বিভাগ।

এর আগে উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে থেকে নির্বাচন করার প্রেক্ষাপটে পৃথক রিট আবেদনের পরিপ্রেক্ষিতে ওই তিনজনের (তিন উপজেলা চেয়ারম্যান) ক্ষেত্রে হাইকোর্টের পৃথক বেঞ্চ রুলসহ অন্তর্বর্তীকালীন আদেশ দিয়েছিলেন।

এর ফলে বিএনপি মনোনীত প্রার্থী দুই উপজেলা চেয়ারম্যান নির্বাচন করতে পারছেন না। তারা হলেন বগুড়া-৭ আসনের সরকার বাদল ও বগুড়া-৩ আসনের আবদুল মুহিত তালুকদার।

এর আগে বগুড়া-৭ আসনে প্রার্থিতা ফিরে পেতে শাজাহানপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান সরকার বাদল হাইকোর্টে রিট করেন। রিটের পরিপ্রেক্ষিতে ৯ ডিসেম্বর হাইকোর্ট তাঁর মনোনয়নপত্র গ্রহণ করতে নির্বাচন কমিশনকে (ইসি) নির্দেশ দেন। এই আদেশ স্থগিত চেয়ে ইসি আবেদন করে আপিল বিভাগে। ওই আবেদনের শুনানি নিয়ে ১১ ডিসেম্বর চেম্বার বিচারপতি হাইকোর্টের আদেশ স্থগিত করে বিষয়টি আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য পাঠান। এর ধারাবাহিকতায় আজ আপিল বিভাগ শুনানি নিয়ে চেম্বার বিচারপতির দেওয়া স্থগিতাদেশ চলমান থাকবে বলে নির্দেশ দেন। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন সাত সদস্যের আপিল বিভাগ এ আদেশ দেন।

একইভাবে বগুড়া-৩ আসনে প্রার্থিতা ফিরে পেতে আদমদীঘি উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মুহিত তালুকদার হাইকোর্টে রিট করেন। রিটের পরিপ্রেক্ষিতে ৯ ডিসেম্বর হাইকোর্ট তাঁর মনোনয়নপত্র গ্রহণ করতে ইসিকে নির্দেশ দেন। এই আদেশ স্থগিত চেয়ে ইসি আবেদন করে আপিল বিভাগে। শুনানি নিয়ে ১১ ডিসেম্বর চেম্বার বিচারপতি হাইকোর্টের আদেশ স্থগিত করে বিষয়টি আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য পাঠান। শুনানি নিয়ে আজ আপিল বিভাগ চেম্বার বিচারপতির দেওয়া স্থগিতাদেশ বহাল রাখেন। সুত্রঃ চ্যানেল ২৪.

Logo-orginal