, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

admin admin

চট্টগ্রাম থেকে মন্ত্রীত্ব পেল হাছান, জাবেদ, নওফেল” নেই মোশারফ

প্রকাশ: ২০১৯-০১-০৬ ১৬:৪২:৫৯ || আপডেট: ২০১৯-০১-০৬ ১৬:৪২:৫৯

Spread the love

চট্টগ্রাম থেকে মন্ত্রীত্ব পেলেন সাংসদ হাছান মাহমুদ, সাইফুজ্জমান চৌধুরী জাবেদ ও ব্যারিস্টার মহিবুল হাছান নওফেল।

তবে মন্ত্রীত্বের ডাক পাননি চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগ সভাপতি ইঃ মোশারফ হোসেন।

আজ রোববার (৬ জানুয়ারী) গঠিত মন্ত্রীসভার দায়িত্ব বন্টন করা হয়েছে:

প্রধানমন্ত্রীর হাতে থাকছে মন্ত্রিপরিষদ বিভাগ, জনপ্রশাসন মন্ত্রণালয়, প্রতিরক্ষা মন্ত্রণালয়, সশস্ত্র বাহিনী বিভাগ, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়।

সড়ক মন্ত্রনালয়ের দায়িত্ব দেওয়া হয়েছে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে। ড. আব্দুর রাজ্জাক পেলেন কৃষি মন্ত্রণালয়।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় পেয়েছেন আসাদুজ্জামান খাঁন কামাল। আগেও তিনি এই মন্ত্রনালয়ের দায়িত্বে ছিলেন। তথ্য মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়েছে হাছান মাহমুদকে। এর আগে এই মন্ত্রনালয়ের দায়িত্ব ছিল হাসানুল হক ইনুর কাছে।

অর্থ মন্ত্রনালয়ের দায়িত্ব পেলেন আ হ ম মোস্তফা কামাল। গতবার তিনি পরিকল্পনা মন্ত্রনালয়ের দায়িত্বে ছিলেন।  আইন মন্ত্রণালয় আনিসুল হক, এলজিআরডি তাজুল ইসলাম, শিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছেন দীপু মনি।

পররাষ্ট্র মন্ত্রনালয়ের দায়িত্ব পেলেন আব্দুল মোমেন। পরিকল্পনা মন্ত্রনালয়ের দায়িত্ব দেওয়া হয়েছে এম এ মান্নানকে। তিনি গতবার অর্থ ও পরিকল্পনা মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী ছিলেন। শিল্পমন্ত্রী হলেন নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন।

আ ক ম মোজাম্মেল হক পেয়েছেন মুক্তিযুদ্ধ মন্ত্রনালয়ের দায়িত্ব। নুরুজ্জামান আহমেদ সমাজকল্যাণ মন্ত্রনালয়ের, শ ম রেজাউল করিম গণপূর্ত মন্ত্রনালয়ের, টিপু মুনশি পেয়েছেন বাণিজ্য মন্ত্রনালয়ের দায়িত্ব।

বস্ত্র ও পাট মন্ত্রনালয়ের দায়িত্ব পেলেন গোলাম দস্তগীর গাজী। স্বাস্থ্য মন্ত্রণালয় দায়িত্ব পেলেন জাহিদ মালেক।

এছাড়া খাদ্য মন্ত্রণালয় সাধন চন্দ্র মজুমদার, পরিবেশ মন্ত্রণালয় শাহাবুদ্দিন, পার্বত্য চট্টগ্রাম মন্ত্রণালয় বীর বাহাদুর, রেল মন্ত্রণালয় নুরুল ইসলাম সুজন, ভূমি মন্ত্রণালয় সাইফুজ্জামান চৌধুরী, বিজ্ঞান প্রযুক্তি মন্ত্রণালয় ইয়াফেস ওসমান (টেকনোক্র্যাট), ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়েছে মোস্তফা জব্বারকে (টেকনোক্র্যাট)।

প্রতিমন্ত্রী হলেন যারা: শাহরিয়ার আলম (পররাষ্ট্র). জাকির হোসেন (প্রাথমিক ও গণশিক্ষা), কামাল আহমেদ মজুমদার (শিল্প), নসরুল হামিদ (বিদ্যুৎ), আশরাফ আলী খান খসরু (মৎস্য), ইমরান আহমেদ (প্রবাসীকল্যাণ), জাহিদ আহসান রাসেল (যুব ও ক্রীড়া), মুন্নুজান সুফিয়ান (শ্রম), খালিদ মাহমুদ চৌধুরী (নৌ), জুনাইদ আহমদ পলক (আইসিটি), স্বপন ভট্টাচার্য (এলজিআরডি), মাহবুব আলী (বিমান), শেখ মো. আব্দুল্লাহ (ধর্ম), ফরহাদ হোসেন (জনপ্রশাসন), জাহিদ ফারুক (পানিসম্পদ), মুরাদ হাসান (স্বাস্থ্য), শরিফ আহমেদ (সমাজকল্যাণ), কে এম খালিদ (সংস্কৃতি), ডা. এনামুর রহমান (দুর্যোগ)।

উপমন্ত্রী হলেন যারা: বেগম হাবিবুন নাহার (পরিবেশ), এনামুল হক শামীম (পানি), মহিবুল হাসান চৌধুরী নওফেল (শিক্ষা)।

Logo-orginal