, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

admin admin

টানেল বন্ধ করে হিজবুল্লাহর হামলা থেকে বাঁচতে পারবে না ইসরাইল

প্রকাশ: ২০১৯-০১-২৭ ১০:২৭:০৩ || আপডেট: ২০১৯-০১-২৭ ১০:২৭:০৩

Spread the love

লেবানন-ইসরাইল সীমান্তে কিছু গোপন টানেল আবিষ্কার ও তা ধ্বংস করার পর যে দাবি তেল আবিব করেছে তাকে হাস্যকর বলে প্রত্যাখ্যান করেছেন লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ।

তিনি বলেছেন, ইহুদিবাদী ইসরাইল যদি ভেবে থাকে ভূগর্ভস্থ এসব টানেল বন্ধ করে দেয়ার ফলে এটি ভবিষ্যতে হিজবুল্লাহর আঘাত থেকে রক্ষা পাবে তাহলে তেল আবিব চরম ভুলের মধ্যে রয়েছে। খবর রেডিও তেহরানের ।

লেবাননের আল-মায়াদিন টেলিভিশনকে দেয়া এক সাক্ষাৎকারে সাইয়্যেদ নাসরুল্লাহ বলেন, ইসরাইল অতি সম্প্রতি যেসব টানেল ধ্বংসের দাবি করেছে তার কোনো কোনোটি ১০ বছরেরও বেশি পুরনো।

হিজবুল্লাহ নেতা বলেন, “এত দেরিতে টানেল আবিষ্কারের ঘটনা আমাদেরকে বিস্মিত করেছে। এসব টানেলের অনেকগুলো ২০০৬ সালের যুদ্ধের সময় খোড়া হয়েছিল।”

লেবাননের প্রতিরোধ আন্দোলনের নেতা বলেন, দখলদার ইসরাইলের বিরুদ্ধে যুদ্ধের সময় হিজবুল্লাহ যেসব কৌশল অবলম্বন করবে তার অতি ক্ষুদ্র অংশ জুড়ে রয়েছে ভূগর্ভস্থ টানেল। টানেল বন্ধ করে দিয়ে ভবিষ্যতে হিজবুল্লাহর হামলা থেকে আত্মরক্ষা করা যাবে বলে তেল আবিব যে দাবি করছে তা অলীক কল্পনা ছাড়া আর কিছু নয়।

সাইয়্যেদ নাসরুল্লাহ ইসরাইলের গালিলি নামক এলাকার কথা উল্লেখ করে বলেন, “এটা কি কোনো যুক্তির ধোপে টেকে যে, হিজবুল্লাহর হাজার হাজার যোদ্ধা মাত্র চারটি টানেল দিয়ে গালিলিতে প্রবেশ করবে?” তিনি আরো বলেন, “আমি এখনো জানি না সম্ভাব্য যুদ্ধে আমরা গালিলিতে হামলার জন্য ভূমি, আকাশ, সাগর নাকি টানেল ব্যবহার করব।

Logo-orginal