, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

admin admin

প্রবাসীদের নিয়ে কটুক্তিকারী ওসি মোর্শেদের শাস্তির দাবীতে মানববন্ধন

প্রকাশ: ২০১৯-০১-২৮ ১১:৫৩:৪৮ || আপডেট: ২০১৯-০১-২৮ ১১:৫৩:৪৮

Spread the love

ঢাকাঃ প্রবাসীদের নিয়ে কটুক্তিকারী ওসি মোর্শেদের শাস্তির দাবীতে মানববন্ধন করেছে প্রবাসীরা।

ফেনি জেলার ছাগলনাইয়া থানার ভারপ্রাপ্ত ওসি এম,এম,মোর্শেদ প্রবাসী এবং তাদের পরিবারের মানহানিকর বক্তব্য দেওয়া তাকে আইনের আওয়াতা এনে বিচারের দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে প্রবাসী পরিবার ঐক্য পরিষদ ফাউন্ডেশন এর পক্ষ থেকে মানব বন্ধন করা হয়,।

রোববার (২৭ জানুয়ারি) ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে বিপুল সংখ্যক প্রবাসী উপস্থিত ছিলেন।

বাংলাদেশ আমাদের মা আর দেশের জনগণ আমাদের পরিবারের মত।আমরা প্রবাসীদের পিছনে রয়েছে এক একটি পরিবারের স্বপ্ন।আপনাদের কাছে আমরা সম্মান চাই না কিন্তু এমন কিছু বললেন না যেন প্রবাসী যোদ্ধাদের যেন অসম্মানী হয়।

প্রবাসীদের স্বামী হিসেবে গ্রহণ করার বিষয়ে ফেনীর ছাগলনাইয়া থানার ওসির দেয়া বক্তব্যের তীব্র প্রতিক্রিয়া দেখা গেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে তার বক্তব্যের তীব্র ক্ষোভ প্রকাশ করছেন বিভিন্ন পেশার মানুষ। এই বক্তব্যের মাধ্যমে প্রবাসীদের অপমান ও হেয় করা হয়েছে বলে মনে করেন তারা।

গত মঙ্গলবার ছাগলনাইয়ার হিছাছরা বহুমুখী উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের নিয়ে আয়োজিত সচেতনতামূলক অনুষ্ঠানে ওসি মোর্শেদ প্রবাসীদের স্বামী হিসেবে গ্রহণ না করার জন্য ছাত্রীদের প্রতি আহ্বান জানান বলে অভিযোগ উঠে। স্কুলের ছাত্রীদের উদ্দেশে তার দেওয়া এমন বক্তব্যের একটি ভিডিও ক্লিপ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

এ ঘটনায় প্রবাসী বাংলাদেশিরা তাদের ফেসবুকে ওসিকে কটুক্তিকারী হিসাবে চিহ্নিত করেন। পাশাপাশি তাকে ২৪ ঘণ্টার মধ্যে প্রকাশ্যে ক্ষমা চাওয়ার জন্য দাবি জানান।

তবে ওসি এমএম মোর্শেদ এ ধরনের কোনও বক্তব্য দেননি বলে দাবি করেছেন। তিনি বলেন, ‘প্রবাসী ভাইদের খাটো করে কোনও বক্তব্য আমি দেইনি। আংশিক বক্তব্যের ভিডিও দেখে প্রবাসী ভাইয়েরা কষ্ট পেয়ে থাকলে আমি আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি।’

মূলত সামাজিক যোগাযোগ মাধ্যমে ওসির বক্তব্যের একটি ভিডিও ক্লিপ ছড়িয়ে পড়লে সমালোচনার ঝড় উঠে।

ভিডিও ক্লিপে ওসিকে বলতে শোনা যায় যে, তোমরা যারা মেয়েরা এখানে উপস্থিত আছো, তোমাদের মা-বাবা অনেক সময় বুঝতে চান না। বিদেশিরা বিয়ের জন্য এলে তোমাদের মা-বাবা বলে বিয়ে দিয়ে দাও। খবরদার বিদেশি কোনও ছেলের সঙ্গে বিয়ে বসবে না। ঠিক আছে। কারণ তারা তোমাদেরকে কাজের মানুষ হিসাবে ট্রিট করে। তোমাদের সে বিয়ে করে চলে গেল। তিন বছর পর আসলেও তোমাদের সঙ্গে ভালো ব্যবহার করে না। তার চেয়ে ভালো তোমরা দেশে কাজ করে সেই রকম একটা ছেলেকে বিয়ে করবে।’

ওসির এমন বক্তব্যে প্রবাসী বাংলাদেশিদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়ার জন্ম দিয়েছে।

সাংবাদিক আব্দুল্লাহ তার ফেসবুক পেজে লিখেন, একজন প্রবাসী তার ঘাম-রক্ত ঝরানো অর্থ প্রেয়সীর সুখ স্বাচ্ছন্দ্যের জন্য অকাতরে বিলিয়ে দিচ্ছেন। পরিবারের মুখে হাসি ফোটাতে প্রবাসীদের ত্যাগ অতুলনীয়।

তিনি আরো লিখেন, প্রবাসীরা স্ত্রীদের কাজের মেয়ের মত ভাবে- এমন বক্তব্য তিনি (ওসি) কিসের ভিত্তিতে দিলেন? আমার দেখা মত স্ত্রীদের প্রতি প্রবাসীদের ভালোবাসা অকৃত্রিম ও অপরিমেয়। তারা বরং স্ত্রীদের রাজরানির মর্যাদা দেন। নিজে ভোগবিলাস পরিহার করে স্ত্রীদের চাওয়া পূরণ করেন অকৃপণভাবে।

Logo-orginal