, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

admin admin

শিগগিরই নির্বাচনি ট্রাইব্যুনালে যাওয়ার সিদ্ধান্ত ঐক্যফ্রন্টের

প্রকাশ: ২০১৯-০১-০৮ ১৯:২২:৩৮ || আপডেট: ২০১৯-০১-০৮ ১৯:২২:৩৮

Spread the love

গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অনিয়মের অভিযোগ এনে নির্বাচনি ট্র্যাইব্যুনালে মামলা করার সিদ্ধান্ত নিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট। মির্জা ফখরুল ইসলাম আলমগীর খবরটি নিশ্চিত করেছেন।

তিনি বিএনপির মহাসচিবের পাশাপাশি জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র হিসেবে দায়িত্ব পালন করছেন। ‍ফখরুল বলেন, ‘শিগগিরই নির্বাচনি ট্রাইব্যুনালে যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মঙ্গলবার সন্ধ্যা পৌনে ছয়টায় ড. কামাল হোসেনের বেইলি রোডের বাসায় স্টিয়ারিং কমিটির বৈঠকের পর এক সংবাদ সম্মেলনে তিনি এই তথ্য জানান।

মির্জা ফখরুল বলেন, ‘জাতীয় ঐক্যফ্রন্টের বৈঠকে তিনটি বিষয়ে সিদ্ধান্ত হয়েছে। এগুলো হলো, একটি জাতীয় সংলাপ, নির্বাচনি ট্রাইব্যুনালে নির্বাচনের অনিয়ম তুলে ধরে মামলা এবং দেশব্যাপী জাতীয় ঐক্যফ্রন্টের সফর।’ তিনি আরও বলেন, ‘সারাদেশে আহত নেতাকর্মীদের দেখতে নেতারা সফর করবেন। এর মাঝে ১ সপ্তাহের মধ্যে সিলেটের বালাগঞ্জে যাবেন জাতীয় ঐক্যফ্রন্ট নেতারা। সেখানে একজন কর্মীকে হত্যা করা হয়েছে।’

ড. কামাল হোসেন বলেন, ‘৩০ ডিসেম্বর নির্বাচনের মধ্য দিয়ে জনগণের ভোটের অধিকার কেড়ে নিয়েছে সরকার। আমরা জনগণকে সঙ্গে নিয়ে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন আদায় করবো।’ সেই আন্দোলনের জন্য ঐক্যফ্রন্টের বৈঠক নিয়মিত হবে বলেও তিনি জানান।

Logo-orginal