, বুধবার, ২০ ফেব্রুয়ারি ২০১৯

admin

ভারতকে হারিয়ে ২-১ ব্যাবধানে সিরিজ জিতল নিউজিল্যান্ড

প্রকাশ: ২০১৯-০২-১০ ১৭:৪১:০৩ || আপডেট: ২০১৯-০২-১০ ১৭:৪১:০৩

Spread the love

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে ভারতকে হারিয়ে ২-১ ব্যাবধানে সিরিজ জিতল নিউজিল্যান্ড। আজ হ্যামিল্টনে উত্তেজনাপূর্ণ ম্যাচে তারা চার রানে পরাজিত করে সফরকারীদের। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ২১২ রানের বিশাল স্কোর করে কিউইরা। জবাবে দুর্দান্ত শুরু করা ভারত শেষ পর্যন্ত ২০৮ রান করতে সমর্থ হয়।

সেডন পার্কে টসে জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। তবে ব্যাটিং সহায়ক উইকেটে শুরু থেকেই বেধড়ক মেরে খেলতে থাকেন দুই কিউই ওপেনার। মাত্র ৭.৪ ওভারে ৮০ রান তুলে প্রথমে আউট হন টিম সেইফার্ট (৪৩)। তবে ভারতীয় বোলারদের নির্দয়ভাবে মেরে খেলতে থাকেন কলিন মুনরো। মাত্র ৪০ বলে সমান পাঁচটি করে চার-ছয়ে ৭২ রান করে আউট হন বাঁহাতি এই ওপেনার। এরপর কলিন ডি গ্র্যান্ডহোম, কেন উইলিয়ামসন, ড্যারিল মিচেল ও রস টেইলরের ছোট ছোট কিছু ইনিংসে ভর করে চার উইকেট হারিয়ে ২১২ রান করে স্বাগতিক দল। ভারতের কুলদীপ যাদব ২৬ রান দিয়ে দুটি উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে দলীয় ৬ রানে শিখর ধাওয়ানের উইকেট হারিয়ে ফেলে ভারত। এরপর ওয়ানডাউনে নামা বিজয় শঙ্করকে(৪৩) নিয়ে ৭৫ রানের জুটি গড়েন রোহিত শর্মা। শঙ্করের আউটের পর ঋষভ পান্ত ১২ বলে তিন ছক্কায় দ্রুত ২৮ রান করে আউট হন। পরে অধিনায়ক রোহিত শর্মা (৩৮) ও অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া (২১) আউট হয়ে গেলে চাপে পড়ে যায় টিম ইন্ডিয়া। অভিজ্ঞ মহেন্দ্র সিং ধোনিও দ্রুত বিদায় নেন। তবে প্রায় অসম্ভব এক জয়ের পেছনে ছুটে দিনেশ কার্তিক (৩৩) ও ক্রুনাল পান্ডিয়া (২৬) শেষদিকে ঝড়ো ব্যাটিং করে ম্যাচে রাখেন দলকে। শেষ ওভারে জয়ের জন্য ১৬ রান প্রয়োজন ছিল ভারতের। কিন্তু ১২ রানের বেশি তুলতে পারেনি সফরকারীরা। নির্ধারিত ২০ ওভারে ২০৮ রানে থামে তাদের ইনিংস। চার রানের দারুণ জয়ে সিরিজ পকেটে ভরে কিউইরা।

নিউজিল্যান্ডের কলিন মুনরো ম্যাচসেরা খেলোয়াড় নির্বাচিত হন। আর সিরিজের সেরা খেলোয়াড় হন কিউই ব্যাটসম্যান টিম সেইফোর্ট। সংবাদ উৎসঃ এনটিভি।

ইসলাম ডেস্কঃ আলহামদুলিল্লাহঃ দুইটি শর্তপূরণ হওয়া ছাড়া কোন ইবাদত আল্লাহর দরবারেকবুল হয় না: ১. আল্লাহর
ভারতীয় বিমান বাহিনীর  দু’টি বিমানের মুখোমুখি সংঘর্ষে মাঝ আকাশেই ভেঙ্গে পড়েছে দুটি বিমান। দেশটির বিমান
কুয়েতে ওয়ান এইট গাড়ির ধাক্কায় কর্মস্থলেই মো. একরামুল খান (৩২) নামে এক বাংলাদেশি নিহত ও
নিউজ ডেস্কঃ ভারতের সাথে যুদ্ধ করতে পূর্ণ প্রস্তুতি সম্পন্ন করেছে পাকিস্তান। গত কদিনের বিশ্ব মিডিয়ার
চট্টগ্রামের লোহাগাড়ার নির্বাহী অফিসার (ইউএনও) আবু আসলামের বিরুদ্ধে গৃহায়ন প্রকল্পে ১৬৪টি ঘরে প্রায় অর্ধকোটি টাকার

Logo-orginal

আর টি এম মিডিয়া কর্তৃক প্রকাশিত