, বৃহস্পতিবার, ২ মে ২০২৪

Avatar rtm

চকরিয়া উপজেলা নির্বাচনের ভোট শুরু

প্রকাশ: ২০১৯-০৩-১৮ ০৮:৩০:২২ || আপডেট: ২০১৯-০৩-১৮ ০৮:৪৮:৫৭

Spread the love

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে কক্সবাজার জেলার চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে।

সোমবার (১৮ মার্চ) সকাল ৮টায় শুরু হওয়া ভোটগ্রহণ চলবে একটানা বিকাল ৪টা পর্যন্ত।

১৮টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে চকারিয়া উপজেলা। উপজেলা পরিষদ নির্বাচনে এ উপজেলায় মোট ভোট কেন্দ্র রয়েছে ৯৯টি। ভোট কক্ষ রয়েছে ৬৩৪টি। ভোটার রয়েছে মোট ২৮৪৫৫৫ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১৪৮৯০৫ জন এবং মহিলা ভোটার ১৩৫৬৫০ জন।

নির্বচনে কোনো ধরনের গোলযোগ সৃষ্টির চেষ্টা, সন্ত্রাস, পরিবেশকে অশান্ত করতে চাইলে তা কঠোর হস্তে দমন করা হবে বলে উল্লেখ করে রিটার্নিং অফিসার মোহাম্মদ বশির আহমেদ জানান, নির্বাচনকে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ করতে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে।

নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন চেয়ারম্যান পদে চারজন, ভাইস চেয়ারম্যান পুরুষ পদে ৫জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিনজন প্রার্থী। তাঁরা হলেন চেয়ারম্যান পদে আওয়ামীলীগ দলীয় প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী (নৌকা), নাগরিক কমিটি মনোনীত স্বতন্ত্র প্রার্থী চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ক্রীড়া সংগঠক আলহাজ ফজলুল করিম সাঈদী (আনারস), উপজেলা আওয়ামী লীগের অপর সহ-সভাপতি মোক্তার আহমদ চৌধুরী (মোটর সাইকেল) ও শ্রমিক নেতা জহিরুল ইসলাম (দোয়াত কলম)।

পুরুষ ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান আঞ্চলিক গানের সম্রাট সিরাজুল ইসলাম আজাদ (টিউবওয়েল), চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সহ- সভাপতি ছৈয়দ আলম কমিশনার (চশমা), মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মকছুদুল হক ছুট্টু (বই), চকরিয়া উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক আবু মুছা (উড়োজাহাজ) ও চকরিয়া পৌরসভা যুবলীগের সিনিয়র যুগ্ম সম্পাদক বেলাল উদ্দিন শান্ত (তালা)।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান (ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান) আলহাজ সাফিয়া বেগম শম্পা (ফুটবল), সাবেক ভাইস চেয়ারম্যান ও উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি জাহানারা পারভীন (হাঁস) ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জেসমিন হক জেসি চৌধুরী (কলসি)।

Logo-orginal