, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

admin admin

চট্টগ্রামের সর্ববৃহৎ বেসরকারি বৃত্তি অংকুর বৃত্তির সংবর্ধনা অনুষ্ঠিত

প্রকাশ: ২০১৯-০৩-০৩ ১০:৫৫:০১ || আপডেট: ২০১৯-০৩-০৩ ১০:৫৫:০১

Spread the love

আব্দুল কাইয়ুম, চট্টগ্রামঃ অংকুর শিশু কিশোর সাহিত্য সাংস্কৃতিক সংসদ  আয়োজিত ২০১৮ সালের বৃত্তি পরীক্ষায় বৃত্তি প্রাপ্তদের সংবর্ধনা ও বৃত্তি প্রদান  অনুষ্ঠিত হয়েছে।

গত ০১’লা মার্চ রোজ শুক্রবার চট্টগ্রাম নগরীর ওয়েস্টার্ন পার্ক মিলনায়তনে এই সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

অংকুর শিশু কিশোর সাহিত্য সাংস্কৃতিক সংসদ চট্টগ্রাম মহানগর উত্তর’র প্রধান পরিচালক  আবু সালেহ’র  সভাপতিত্বে, সদস্য সচিব নওফেল ফুয়াদ’র  পরিচালনায় এবং সাগরিকা ও নীহারিকা জোনের পরিচালক মাঈনুল হক ও ওহিদুল ইসলাম খোকার সঞ্চালনায় সংবর্ধনা অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অংকুর শিশু কিশোর সাহিত্য সাংস্কৃতিক সংসদ’র কেন্দ্রীয় উপদেষ্টামন্ডলীর সদস্য  সালাহউদ্দিন আইয়ুবী।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভুগোল ও পরিবেশবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক কাজী মোহাম্মদ বরকত আলী।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন অংকুর শিশু কিশোর সাহিত্য সাংস্কৃতিক সংসদ চট্টগ্রাম মহানগর উত্তর’র বিভিন্ন জোনের পরিচালকবৃন্দ এবং কার্যনির্বাহী সদস্যবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর কাজী মোহাম্মদ  বরকত আলী বলেন, একটি সমৃদ্ধশালী বাংলাদেশ গড়তে শিক্ষার বিকল্প নেই। বর্তমান সময়ে শুধু প্রাতিষ্ঠানিক শিক্ষা নয় একজন শিক্ষার্থীকে সফল হতে হলে প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি আরো কিছু আলাদা যোগ্যতা অর্জন করতে হয়। কিন্তু আমরা লক্ষ্য করছি আমাদের ছাত্রসমাজ পড়ালেখা ছেড়ে এখন বিজাতীয় সংস্কৃতির দিকে ধাবিত হচ্ছে। যার ভয়াবহতা দেখা যাচ্ছে সমাজে কিশোর তরুনদের মুল্যবোধের অবক্ষয়মূলক বিভিন্ন কর্মকান্ডে।

এসময় তিনি বৃত্তিপ্রাপ্তদের প্রতি বাংলাদেশের সংস্কৃতি ও ধর্মীয় মূল্যবোধ মেনে চলার আহ্বান জানান এবং অভিভাবকদের প্রতি পারিবারিক প্রথা অক্ষুণ্ন রেখে সন্তানদেরকে দেশপ্রেম, ধর্ম ও নৈতিক শিক্ষার মাধ্যমে গড়ে তোলার আহ্বান জানান।

এসময় তিনি আরো বলেন, শিক্ষার্থীদের বাড়তি যোগ্যতা অর্জনে অংকুর  উৎসাহ দিচ্ছে তা অবশ্যই প্রশংসার দাবি রাখে।

অংকুর বৃত্তি প্রকল্প’১৮  বৃত্তি পরীক্ষায় চট্টগ্রাম নগরীর  বিভিন্ন প্রতিষ্ঠান থেকে প্রায় ৮০০০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। এর মধ্য থেকে তিনটি গ্রেডে ২৫৫ জনকে বৃত্তি প্রদান করা হয়।

তন্মধ্যে অংকুর স্টুডেন্ট অফ দ্যা ইয়ার পুরস্কারটি গ্রহন করে এ বছর বৃত্তি পরীক্ষায় সর্বোচ্চ নাম্বার প্রাপ্ত কলেজিয়েট স্কুলের নবম শ্রেনীর শিক্ষার্থী আরমান মাহমুদ অন্তর।

উল্লেখ্য, অংকুর শিশু কিশোর সাহিত্য সাংস্কৃতিক সংসদ ১৯৮৫  সালে তাদের আনুষ্ঠানিক বৃত্তি প্রকল্প  কার্যক্রম শুরু করে।

Logo-orginal