, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

admin admin

পুলিশ কর্তার সহযোগিতায় ওমান গেলেন প্রবাসী মাসুক মিয়া

প্রকাশ: ২০১৯-০৩-০৪ ১৭:২০:০২ || আপডেট: ২০১৯-০৩-০৪ ১৭:২০:০২

Spread the love

মাস দুই আগে ছুটিতে ওমান থেকে নিজ গ্রাম মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার উত্তর কৌলায় ফেরেন প্রবাসী মাসুক মিয়া। ওমান থেকে দুবাই হয়ে ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন তিনি। পাসপোর্টে ওমান বিমানবন্দরের ইমিগ্রেশন ও দুবাই বিমানবন্দরের ইমিগ্রেশন সিল থাকলেও বাংলাদেশ বিমানবন্দরের ইমিগ্রেশনের সিল নেই। এর মধ্যে মাসুক মিয়া দু’মাস ছুটি শেষ করেছেন।

এবার ওমানে ফেরার পালা।  

কিন্তু ছুটি কাটিয়ে আবারও ওমানের উদ্দেশ্যে যাত্রার সময় হযরত শাহজালাল বিমানবন্দরে গেলে বাংলাদেশ বিমানবন্দর ইমিগ্রেশন পুলিশ পাসপোর্ট দেখে গত দু’মাস আগে মাসুক মিয়া ছুটিতে আসার সময় বাংলাদেশে প্রবেশের ইমিগ্রেশন সিল না থাকায় তাকে ওমান যাত্রার বিমানের বোর্ডিং পার্স দেওয়া হয়নি। ফলে তার ওমান যাত্রার ফ্লাইট বাতিল হয়ে যায়।

মাসুক মিয়া নিরুপায় হয়ে বাংলাদেশ বিমানবন্দরে ছুটাছুটি করলেও কোনো সমাধান পাননি।

এদিকে, মাসুক মিয়ার ওমান যাত্রার ফ্লাইট বাতিল হওয়াতে গুণতে হলো পরবর্তী ফ্লাইটের ওমান যাত্রার বিমানের নতুন টিকেটের টাকা। তারপরও সন্দেহ ছিল মাসুক মিয়ার পাসপোর্টে সিল না থাকার কারণে এই ফ্লাইটও বাতিল হয় কিনা? আশঙ্কা করা হয়, যদি এই ফ্লাইটটিও বাতিল হয় তাহলে মাসুক মিয়ার হয়তো আর ওমানে যাওয়া নাও হতে পারে, কারণ নষ্ট হয়ে যাবে ওমানের ভিসা।

নিরুপায় হয়ে ওমান প্রবাসী মাসুক মিয়ার পরিবারের পক্ষ থেকে সৌদি আরব প্রবাসী এক সাংবাদিকের সঙ্গে যোগাযোগ করা হয়। তিনি মাসুম মিয়ার সমস্যা নিয়ে বাংলাদেশ পুলিশের এডিশনাল ডিআইজ মনিরুজ্জামানের সঙ্গে কথা বলেন তিনি। পরে এডিশনাল ডিআইজি মনিরুজ্জামানের সহযোগিতায় ওই যাত্রী ইমিগ্রেশন কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করলে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাগণ যাচাই বাছাই করে তার ওমান যাওয়ার ব্যবস্থা করেন।

এরপর এডিশনাল ডিআইজি মনিরুজ্জামানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে মাসুক মিয়ার পরিবার বলেন, এই রকম পুলিশ অফিসার বাংলাদেশে থাকলে শুধু প্রবাসী নয়, দেশের মানুষও পুলিশের কাছ থেকে সহযোগিতা পাবে।  উৎসঃ বিডি-প্রতিদিন।

Logo-orginal