, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

admin admin

চট্টগ্রাম নগরীর শিক্ষার্থীরা পাচ্ছে প্রধানমন্ত্রীর উপহার

প্রকাশ: ২০১৯-০৪-১৫ ২২:৩৩:১৭ || আপডেট: ২০১৯-০৪-১৫ ২২:৩৩:১৭

Spread the love

চট্টগ্রাম: নগরীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্রদের যাতায়া্ত নিরাপদ ও সুবিধার জন্য ‘স্টুডেন্ট বাস সার্ভিস’ চালু করছে সরকার। এ লক্ষ্যে প্রাথমিকভাবে ১০টি বিআরটিসি বাস বরাদ্দ পাচ্ছে চট্টগ্রাম নগরীর ছাত্ররা ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার একান্ত সচিব-১ মো. তোফাজ্জ্বল হোসেন মিয়ার সই করা এক চিঠিতে এ নির্দেশনার কথা জানানো হয়। চিঠিতে জেলা প্রশাসক এবং জেলা শিক্ষা অফিসারের সঙ্গে সমন্বয় করে ‘স্টুডেন্ট বাস সার্ভিস’ চালু করতে সংশ্লিষ্টদের নির্দেশনা দেওয়া হয়েছে।

জেলা প্রশাসন সূত্র জানান, গত বছর নিরাপদ সড়ক আন্দোলনের সময় চট্টগ্রামের শিক্ষার্থীরা স্টুডেন্ট বাস সার্ভিস চালুসহ ৯ দফা দাবি তুলে ধরেন। ওই সময় জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন শিক্ষার্থীদের দাবির সঙ্গে একমত পোষণ করে এসব দাবি দ্রুত পূরণের আশ্বাস দেন।

চলতি বছরের ২০ মার্চ দাবি পূরণের অগ্রগতি নিয়ে জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেনের সঙ্গে পুনরায় বৈঠক করেন শিক্ষার্থীরা। বৈঠকে জেলা প্রশাসক শিক্ষার্থীদের দাবি পূরণে সরকারের বিভিন্ন উদ্যোগের কথা তুলে ধরেন। এ সময় দ্রুত স্টুডেন্ট বাস সার্ভিস চালু করতে জেলা প্রশাসকের সহযোগিতা চান শিক্ষার্থীরা।

এরই প্রেক্ষিতে শিক্ষার্থীদের জন্য বিআরটিসি বাস বরাদ্দের অনুরোধ জানিয়ে প্রধানমন্ত্রী কার্যালয়ে চিঠি দেন জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন। এরপর চট্টগ্রাম নগরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিরাপদ যাতায়াতের জন্য ১০টি বিআরটিসি বাস বরাদ্দ দিতে সংশ্লিষ্টদের নির্দেশনা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Logo-orginal