, শনিবার, ২৩ নভেম্বর ২০১৯

admin

ইরানের সাথে যুদ্ধ চাই না এমবিএস, তবে……

প্রকাশ: ২০১৯-০৬-১৬ ১৬:১৫:২৮ || আপডেট: ২০১৯-০৬-১৬ ১৬:১৫:২৮

Spread the love

নিউজ ডেস্কঃ ওমান উপসাগরে দুটি তেল ট্যাংকারে হামলার ঘটনায় ইরানের ওপর দায় চাপালেও কোনো যুদ্ধে জড়াতে চায় না বলে জানিয়েছেন সৌদি আরবের সিংহাসনের উত্তরসূরি মোহাম্মদ বিন সালমান।

রয়টার্সের সুত্রে নিউজটি প্রকাশিত হয়েছে দৈনিক যুগান্তরে ।

রোববার প্রকাশিত এক সাক্ষাতকারে ইরানের বিরুদ্ধে আন্তর্জাতিক চূড়ান্ত অবস্থান দাবি করেছেন সৌদি যুবরাজ।

বৃহস্পতিবার ইরান উপকূলে দুটি তেল ট্যাংকারে হামলার ঘটনায় ইরানকে দুষছে যুক্তরাষ্ট্র। এতে মধ্যপ্রাচ্যে বড় ধরনের সংঘাতের আশঙ্কা তৈরি হয়েছে।

তবে বৈশ্বিক জাহাজ চলাচল ও তেল পরিবহনের এক অপরিহার্য জলপথ হরমুজ প্রণালীর দক্ষিণে ওই হামলার ঘটনায় নিজেদের কোনো ভূমিকা থাকার কথা অস্বীকার করেছে তেহরান।

যুক্তরাষ্ট্রের সঙ্গে ক্রমবর্ধমান উত্তেজনা প্রশমনে ভূমিকা রাখতে জাপানের প্রধানমন্ত্রী সিনজো অ্যাবে যখন ইরান সফরে যান, তখন নরওয়েজিয়ান মালিকানাধীন ফ্রন্ট অ্যালটায়ার ও জাপানি মালিকানাধীন কোকুকা কারেইজাস নামের ট্যাংকার দুটিতে এই বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

সৌদি মালিকানাধীন আস-শারক আল-আওসাত পত্রিকাকে দেয়া সাক্ষাতকারে যুবরাজ বলেন, তেহরানে জাপানি প্রধানমন্ত্রীর সফরকে সম্মান দেখায়নি ইরান সরকার। উত্তেজনা কমাতে অ্যাবে যে ভূমিকা রাখতে চেষ্টা করছেন, তার জবাবে দুটি তেল ট্যাংকারে হামলা চালিয়ে জবাব দিয়েছে ইরান।

যুদ্ধের প্রতি নিজের অনাগ্রহ পুনর্ব্যক্ত করে মোহাম্মদ বিন সালমান বলেন, সৌদি আরব যুদ্ধ না চাইলেও জনগণ এবং গুরুত্বপূর্ণ যেকোনো স্বার্থের বিরুদ্ধে হুমকির মোকাবিলায় কোনো দ্বিধা করবে না।

বরযাত্রী হয়ে যাওয়া বরের স্বজনরা হয়ে গেল মৃত্যু যাত্রী, দুই দানবের বেপরোয়া গতি কেড়ে নিল
চট্টগ্রামের লোহাগাড়ায় চুনতি সীরাত ময়দানে ঐতিহাসিক ১৯ দিনব্যাপী ৪৯তম সীরতুন্নবী (সা:) মাহফিলের আজ ছিল শেষ
অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল জানিয়েছেন বাংলাদেশে ব্যবসা-বাণিজ্য পরিচালনার জন্য তুরস্ক নিজস্ব কার্যালয় স্থাপন
রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার নারুয়া ইউনিয়নের পাটকিয়াবাড়ী দাখিল মাদ্রাসার ভারপ্রাপ্ত সুপারের দায়িত্ব পেয়েছেন উত্তম কুমার গোস্বামী
নোয়াখালী টিভি : নোয়াখালীর চাটখিলে মহানবী হয়রত মোহাম্মদ (স:) কে নিয়ে কটুক্তি করার অভিযোগে এক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo-orginal