, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০

Avatar admin

ভেনিজুয়েলাকে ২ গোলে হারাল আর্জেন্টিনা” সেমিতে প্রতিপক্ষ ব্রাজিল

প্রকাশ: ২০১৯-০৬-২৯ ১১:৩০:৩৯ || আপডেট: ২০১৯-০৬-২৯ ১১:৩০:৩৯

Spread the love

ক্রীড়া ডেস্কঃ ব্রাজিল সমর্থককদের কাঁদিয়ে সেমিতে উন্নীত হল আলোচিত টীম আর্জেন্টিনা।

শুক্রবার (২৮ জানুয়ারি) ব্রাজিলের রিও ডে জেনেরিওতে অনুষ্ঠিত আর্জেন্টিনা বনাম ভেনেজুয়েলার মধ্যকার কোয়ার্টার ফাইনালের ম্যাচের দুই অর্ধে দুই গোল করে সেমিফাইনাল নিশ্চিত করে ২ বারের বিশ্বচ্যাম্পিয়ন ও ১৪ বারের কোপা আমেরিকা চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। আর্জেন্টিনার পক্ষে গোল দুইটি করেন লাউতারো মার্তিনেস ও জিওভানি লা সেলসো।

ভেনেজুয়েলাকে হারিয়ে কোপা আমেরিকার সেমি-ফাইনালে উঠেছে আর্জেন্টিনা। সেখানে তাদের প্রতিপক্ষ স্বাগতিক ব্রাজিল।

ম্যাচে বল দখলে পিছিয়ে থাকলেও আক্রমণে আধিপত্য করেছে আর্জেন্টিনা। লক্ষ্যে নেওয়া তাদের সাত শটের বিপরীতে ভেনেজুয়েলা নিয়েছে মাত্র একটি। ম্যাচের তিন মিনিটেই গোল পেতে পারতো আর্জেন্টিনা। মার্তিনেসের বুদ্ধিদীপ্ত পাস পেয়ে দুরূহ কোণ থেকে সের্হিও আগুয়েরোর নেওয়া শট কর্নারের বিনিময়ে ঠেকান গোলরক্ষক। ৭ মিনিট পর আর্জেন্টিনার এগিয়ে যাওয়া গোলের উৎস লিওনেল মেসির কর্নার। ডিফেন্ডাররা বল ক্লিয়ার করতে ব্যর্থ হলে পেয়ে যান আগুয়েরো। তার শটে পায়ের পেছন দিক দিয়ে ফ্লিকে জালে পাঠান ইন্টার মিলানের ফরোয়ার্ড মার্তিনেস।

আরো জানতে ক্লিক করুন– বিধ্বংসী বাংলাদেশের মরণ কামড় থেকে ভারতকে সাবধান !
দ্বিতীয়ার্ধের তিন মিনিটে আচমকা এক আক্রমণে ব্যবধান দ্বিগুণ করার সুযোগ পেয়েছিল আর্জেন্টিনা। মাঝমাঠ থেকে লেয়ান্দ্রো পারেদেসের উঁচু করে বাড়ানো বল ধরে ডি-বক্সের বাইরে থেকে মার্তিনেসের জোরালো শট লক্ষ্যভ্রষ্ট হয়। ৭৪ মিনিটে গোলরক্ষকের ভুলে দ্বিতীয় গোল পেয়ে যায় আর্জেন্টিনা। ডি-বক্সের বাইরে থেকে আগুয়েরোর শট ঠেকাতে গিয়ে বল হাতছাড়া করে ফেলেন উইলকের ফারিনেস। ছুটে গিয়ে ফাঁকা জালে তা পাঠান খানিক আগেই বদলি নামা মিডফিল্ডার জিওভানি লো সেলসো। আর কোন সুযোগ তৈরি করতে পারেনি কোন দল তাই ২-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে আর্জেন্টিনা।

আগামী বুধবার বাংলাদেশ সময় সকাল সাড়ে ছয়টায় ফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি হবে চির প্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা ও ব্রাজিল।

Logo-orginal