, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯

admin

হিজাব সৌদির সংস্কৃতি, বাংলাদেশের সংস্কৃতি নয়’-মেননের এমন মন্তব্যের প্রতিবাদ বাবুনগরীর

প্রকাশ: ২০১৯-০৬-১৯ ২১:৪৭:৩৪ || আপডেট: ২০১৯-০৬-১৯ ২১:৪৭:৩৪

Spread the love

হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী বলেছেন, বাংলাদেশর মানুষ ধমপ্রাণ ও ইসলাম প্রিয়। ইসলামের কোনো বিধান নিয়ে প্রত্যক্ষ কিংবা পরোক্ষভাবে কটাক্ষ করলে তা এ দেশের কোটি কোটি মুসলমান মেনে নেবে না। প্রয়োজনে এর বিরুদ্ধে দূর্বার আন্দোলন গড়ে তুলতে বাধ্য হবে।

সম্প্রতি জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে ‘হিজাব সৌদির সংস্কৃতি, বাংলাদেশের সংস্কৃতি নয়’-মেননের দেয়া এমন বিতর্কিত মন্তব্যের প্রতিবাদ জানিয়ে তিনি এসব কথা জানান।

বুধবার আল্লামা বাবুনগরীর ব্যক্তিগত সহকারী ইনআমুল হাসান ফারুকীর প্রেরিত এক বিবৃতিতে এ তথ্য জানা গেছে।

বিবৃতিতে বিতর্কিত মন্তব্যের নিন্দা জানিয়ে আল্লামা বাবুনগরী বলেন, হিজাব (পর্দা) ইসলামের অন্যতম একটি ফরজ বিধান। ইসলামী সংস্কৃতি, পবিত্র কুরআন শরীফের ৭টি আয়াত এবং রাসুল (সা.) এর ৭০টির মত হাদিস দ্বারা প্রমাণিত ইসলামের অন্যতম ফরজ বিধান। এটি (পর্দ) কেবল সৌদি সংস্কৃতি বলে কটাক্ষ করে ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছেন রাশেদ খান মেনন।

ইসলাম সর্ম্পকে মেননের জানা উচিত- এমন পরামর্শ দিয়ে তিনি আরও বলেন, আল্লাহ তায়ালার নিকট একমাত্র মনোনিত ধর্ম ইসলাম। আর সেই ধর্ম হলো বিশ্বধর্ম, কোনো আঞ্চলিক ধর্ম নয়। সমস্ত মুসলমানদের আকিদা বিশ্বাস, রাসূল (সা.) এর আনিত শরীয়তের বিধি বিধান কেবল সৌদি আরব বা বিশেষ কোনো দেশের জন্য নির্দিষ্ট নয় বরং ইসলামের প্রত্যেকটা বিধান বিশ্ববাসীর জন্য। কারণ রাসুল (সা.) কোনো আঞ্চলিক নবী নন, তিনি হলেন বিশ্বনবী। সুতরাং হিজাবের বিধান বাংলাদেশ, সৌদিআরবসহ পুরো বিশ্বে চলবে।
আল্লামা জুনায়েদ বাবুনগরী বলেন, অনতিবিলম্বে হিজাবকে বাংলাদেশের সংস্কৃতি নয়, সৌদি সংস্কৃতি বলে কটাক্ষ করে মেননের দেয়া বক্তব্য প্রত্যাহার করে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে। নইলে তার এ বিতর্কিত ও আপত্তিকর বক্তব্য তৌহিদী জনতার ক্ষোভের কারণ হতে পারে।

এছাড়া শরয়ী হিজাব নারীর ভূষণ ও ইজ্জত আবরু রক্ষার অন্যতম মাধ্যম উল্লেখ করে আল্লামা বাবুনগরী বলেন, ফরজ বিধান হিজাবের বিরোধিতা করে ওরা মূলত নারী সমাজকে বেপর্দায় চালিয়ে শান্তির পরিবেশ বিনষ্ট করে সমাজকে বিশৃঙ্খল করতে চায়। নারীরা বেপর্দায় চললে সমাজে ইভটিজিং, ধর্ষণ ও নারী নির্যাতনের মতো জঘন্য অপরাধ সংগঠিত হবে যার প্রমাণ বর্তমানে ভুড়িভুড়ি দেখা যাচ্ছে।উৎসঃ যুগান্তর ।

ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছে, দেশটি থেকে চারদিকে ২,০০০
চট্টগ্রামঃ বন্দর নগরীর সাকির্ট হাউজের সীমানা প্রাচীরের ভিতর থেকে চালার বস্তাবন্দী অবস্থায় এক শিশুকে উদ্ধার
রাজধানীর মিরপুর ১৩ নম্বরের বনফুল আদিবাসী গ্রীন হার্ট কলেজের এক শিক্ষার্থী কলেজের তৃতীয়তলা থেকে লাফিয়ে আত্মহত্যার
লোহাগাড়াঃ চট্টগ্রাম জেলার লোহাগাড়া সাতকানিয়া সীমান্তে অসাধু বালু ব্যবসায়ীর কারণে হুমকির মুখে হাঙ্গরখালের উপর নির্মিত
চট্টগ্রামঃ জেলার আসন্ন সাতকানিয়া উপজেলা পরিষদ নির্বাচনে ৬ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo-orginal