, রোববার, ১৫ ডিসেম্বর ২০১৯

jamil Ahamed

অনলাইন সংবাদপোর্টালের সরকারি নিবন্ধনের জন্য সময় বৃদ্ধি

প্রকাশ: ২০১৯-০৭-০৪ ০০:৩৮:৩৬ || আপডেট: ২০১৯-০৭-০৪ ০০:৩৮:৩৬

Spread the love

ঢাকা : দেশে বিদ্যমান অনলাইন সংবাদপোর্টালগুলোর সরকারি নিবন্ধনের জন্য আবেদনপত্র জমা দেয়ার জন্য আরও সময় বাড়িয়েছে তথ্য অধিদফতর। আগামাী ১৫ জুলাই ২০১৯ পর্যন্ত আবেদনপত্র জমা নেবে প্রতিষ্ঠানটি।

বুধবার (৩ জুলাই) তথ্য মন্ত্রণালয় থেকে জারি করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। গত ৩০ জুন তথ্য মন্ত্রণালয় থেকে সময় বাড়িয়ে আদেশ জারি করা হয়েছে বলে তথ্য বিবরণীতে উল্লেখ করা হয়।

এর আগে বিদ্যমান অনলাইন নিউজ পোর্টালগুলো সরকারি নিবন্ধনের জন্য আবেদনের শেষ সময় ছিল গত ৩০ জুন। তথ্য অধিদফতরের ওয়েবসাইটে দেয়া নির্ধারিত ফরমে এ আবেদন করতে হবে। ফরমে উল্লিখিত বিবরণ অনুযায়ী সব প্রমাণসহ এ আবেদন ডাকযোগেও পাঠানো যাবে। ইতোপূর্বে যারা আবেদন করেছেন তাদের ফের আবেদনের প্রয়োজন নেই বলে এর আগে তথ্য মন্ত্রণালয় থেকে জানানো হয়েছিল।

২০১৫ সালের ৯ নভেম্বর এক তথ্য বিবরণীতে তথ্য অধিদফতর জানায়, সরকারি সুযোগ-সুবিধা নিশ্চিত ও অপসাংবাদিকতা রোধে অনলাইন পত্রিকাগুলোকে নিবন্ধনের আওতায় আনা হবে। এজন্য নির্ধারিত নিবন্ধন ফরম ও প্রত্যয়নপত্র বা হলফনামা পূরণ করে তথ্য অধিদফতরে জমা দিতে হবে। নিবন্ধন-সংক্রান্ত আবেদন জমা দেয়ার পর এগুলো যাচাই-বাছাই ও পুলিশের স্পেশাল ব্রাঞ্চের সন্তোষজনক রিপোর্ট পাওয়ার পর তথ্য অধিদফতর চিঠির মাধ্যমে নিবন্ধনের বিষয়ে আবেদনকারীদের জানিয়ে দেবে।

চলমান সব অনলাইন পত্রিকাকে ওই বছরের ১৫ ডিসেম্বরের মধ্যে আবেদন করতে বলা হয়। এরপর সময় আরও কয়েক দফা বাড়ানো হয়। নিবন্ধন পেতে দুই হাজারেরও বেশি অনলাইন গণমাধ্যম আবেদন করে বলে তথ্য অধিদফতর থেকে জানা গেছে। #বাসস।

ভারতে সুস্পষ্টভাবে গণহত্যার প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন জেনোসাইড ওয়াচের প্রতিষ্ঠাতা ডা. গ্রেগরি স্টানটন। বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের
নেপালে ভয়াবহ বাস দুর্ঘটনার ফলে মৃত্যু হল কমপক্ষে ১৪ জনের। রবিবার সকাল সাড়ে আটটা নাগাদ
ভারতের নাগরিকত্ব আইন-২০১৯ এর প্রতিবাদে বর্তমানে উত্তাল ভারতের আসাম, ত্রিপুরা, মেঘালয় ও পশ্চিমবঙ্গসহ বেশ কয়েকটি
একাত্তরে মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানি হানাদার বাহিনীকে সহযোগিতা করা ১০ হাজার ৭৮৯ জন রাজাকারের একটি তালিকা(প্রথম
উইঘুরে মুসলিমদের সঙ্গে চীনের অমানবিক আচরণ সম্পর্কে শুক্রবার এক জ্বালাময়ী টুইট করেছিলেন জার্মান ফুটবলার মেসুত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo-orginal