, বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯

jamil Ahamed

বন্যার পানিতে তলিয়ে যাওয়া স্বজনদের দেখতে গিয়ে মারা গেল ৬ জন

প্রকাশ: ২০১৯-০৭-১৬ ২১:০০:০০ || আপডেট: ২০১৯-০৭-১৬ ২১:০০:০০

Spread the love

কুড়িগ্রামের উলিপুরে বন্যার পানিতে তলিয়ে যাওয়া স্বজনদের দেখতে গিয়ে পৃথক দুইটি ঘটনায় ছয়জনের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (১৬ জুলাই) বেলা ১১টায় রৌমারীর কর্ত্তিমারীতে বিদ্যুতের তারে জড়িয়ে পানিতে পরে সাইফুল ইসলাম (২৫) নামে এক যুবক মারা যায়।

নিহত সাইফুল ইসলাম উপজেলার যাদুরচর ইউনিয়নের কর্ত্তিমারী চাকতাবাড়ী এলাকার আব্দুস ছালামের ছেলে। ডুবুরীরা তাকে উদ্ধারে ব্যর্থ হয়ে চলে গেলেও বিকালে স্বজনরা জাল ফেলে তার মরদেহ উদ্ধার করে। যাদুরচর ইউনিয়নের চেয়ারম্যান সরবেশ আলী বিষয়টি নিশ্চিত করেছেন।

অপরদিকে উলিপুরের হাতিয়া ইউনিয়নের নতুন অনন্তপুর গ্রামে নৌকা ডুবিতে এক নারী ও চার শিশুসহ পাঁচজন মারা গেছে। আহত হয়েছে আরও তিনজন।

নিহতরা হলেন- একই এলাকার রেজাউল ইসলামের স্ত্রী রুনা বেগম (২৮), মহসিন আলীর কন্যা রুপা মনি (৮), আয়নাল হকের ছেলে হাসিবুল ইসলাম (৭), মনসুর আলীর ছেলে সুমন (৮) ও রাশেদ আলীর মেয়ে রুকু মনি (৮)।

এ ঘটনায় আহত লাভলী বেগম (৪৫), রুমি বেগম (১৬) ও আয়শা সিদ্দিকাকে (৫) উলিপুর স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে আবাসিক মেডিকেল অফিসার ডা. ফখরুল আলম নিশ্চিত করেন। একই দিনে পাঁচ পরিবারের পাঁচজনের নিহত হওয়ার ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

নৌকায় থাকা প্রত্যক্ষদর্শীরা জানান, আমরা ২০-২৫ জন নারী-পুরুষ ও শিশুসহ নৌকা নিয়ে বন্যার পানিতে ডুবে যাওয়া স্বজনদের বাড়ি দেখতে যাওয়ার জন্য রওনা দেই। এ সময় বন্যার পানির তীব্র স্রোতে নৌকাটি তলিয়ে যায়। ডুবন্ত নৌকায় থাকা শিশু ও মহিলাসহ লোকজন বাঁচার জন্য আত্মচিৎকার করতে থাকে। এ সময় অপর একটি নৌকা ঘটনাস্থলে এসে তাদের উদ্ধারে সহায়তা করে। ডুবন্ত নৌকায় থাকা অনেকে সাঁতার কেটে উঁচু স্থানে উঠে আসে।

কুড়িগ্রাম সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার শাহিনুর রহমান সরদার জানান, রুপা মনি ও হাসিবুল ইসলাম নামে দুই শিশুকে দুপুরে হাসপাতালে মৃত অবস্থায় নিয়ে আসা হয়। পরে তাদের পরিবারের লোকজন শিশু দুটিকে বাড়িতে নিয়ে যায়।

কুড়িগ্রাম ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ সহকারী পরিচালক মনজিল হক জানান, প্রথমে তিনজনকে উদ্ধার করা হলেও বাকি দুই শিশুকে দীর্ঘ ৪ ঘণ্টা তল্লাশির পর তাদের মরদেহ উদ্ধার করা হয়। উৎসঃ অধিকার নিউজ ।

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) এক শিক্ষার্থীকে ডিবি পরিচয়ে তুলে নেয়ার অভিযোগ উঠেছে। চট্টগ্রাম
কুয়েতে বাংলাদেশি স্টুডেন্টস ফুটবল টুর্নামেন্ট-২০১৯ এর ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৬ ডিসেম্বর) বিকাল ৩টায়
আগামী বছরে ১৭ জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকায় বসতে যাচ্ছে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেটের আসর। সেই আসরকে সামনে
মার্কিন নৌঘাঁটিতে শুক্রবার সৌদি বাহিনীর এক প্রশিক্ষণার্থীর এলোপাথাড়ি গুলিতে তিন ব্যক্তি নিহত হয়েছেন। পরে তাকে
চট্টগ্রাম: জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে লালদিঘি ময়দানে উত্তর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo-orginal