, বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯

jamil Ahamed

শ্রমিককে পিটিয়ে হত্যার প্রতিবাদে সড়ক অবরোধ” পুলিশের গুলি, ওসিসহ আহত দুইজন

প্রকাশ: ২০১৯-০৭-২৫ ১৯:৪০:৩৬ || আপডেট: ২০১৯-০৭-২৫ ১৯:৪০:৪৩

Spread the love

রাজধানীর রামপুরায় এক শ্রমিককে পিটিয়ে হত্যার প্রতিবাদে সড়ক অবরোধ চলাকালে শ্রমিকদের লাঠিচার্জ করে পুলিশ। পাশাপাশি গুলিও ছোড়া হয়।

অবরোধে শ্রমিকরা একটি গার্মেন্ট ভাঙচুরের চেষ্টা করলে পুলিশের সঙ্গে তাদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় শ্রমিকদের ছোড়া ইটের আঘাতে হাতিরঝিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রশিদ ও তেজগাঁও বিভাগের এক সহকারী কমিশনার (এসি) আহত হন।

বৃহস্পতিবার (২৫ জুলাই) বিকেলে এ ঘটনা ঘটে। খবর জাগো নিউজের ।

পুলিশের তেজগাঁও বিভাগের উপ-কমিশনার (ডিসি) আনিসুর রহমান জাগো নিউজকে বলেন, ‘সড়ক অবরোধের একপর্যায়ে শ্রমিকরা এক হয়ে ইজি গার্মেন্টে হামলার প্রস্তুতি নেয়। এ সময় পুলিশ অ্যাকশনে গিয়ে তাদের ছত্রভঙ্গ করে।’

ঘটনার বর্ণনা দিয়ে ডিসি বলেন, সকালে ইজি গার্মেন্টে দেলোয়ার নামে কাটিং বিভাগের এক শ্রমিককে চোর সন্দেহে মারধর করে ওই গার্মেন্টের কয়েকজন কর্মী। গার্মেন্টের লোকজন জানান, দেলোয়ার নাকি ওই গার্মেন্টের জানালা দিয়ে কাপড় নিচে ফেলছিলেন। এরপর তারা তাকে মারধর করে হত্যা করে। পুলিশকে না জানিয়ে ইজি গার্মেন্ট দেলোয়ারকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠায়। সেখানে তার মৃত্যুর পর পুলিশ বিস্তারিত ঘটনা জানতে পারে। এ ঘটনায় আরেকজন আহত হন। তিনি স্থানীয় একটি হাসপাতালে ভর্তি।

তিনি বলেন, ‘আইন নিজের হাতে তুলে নেয়ায় ইজি গার্মেন্টের তিনজনকে আটক করা হয়েছে। এ ঘটনায় একটি হত্যা মামলার করা হবে।’

‘দেলোয়ারের মৃত্যুর বিষয়টি ছড়িয়ে পড়ার পর পোশাক শ্রমিকরা রামপুরা সড়ক অবরোধ করে। পরে আমরা তাদের ছত্রভঙ্গ করে দিই’ -যোগ করেন ডিসি।

এদিকে বৃহস্পতিবার বেলা ২টা থেকে বন্ধ থাকা রামপুরা সড়কটি বিকেল পৌনে ৫টায় খুলে দেয়া হয়। বর্তমানে সড়কের দুই পাশে যান চলাচল করলেও প্রচণ্ড যানজট রয়েছে।

ডিএমপির ট্রাফিক বিভাগ জানিয়েছে, রামপুরা সড়কের একপাশের যানজট মালিবাগ মোড় এবং আরেক পাশে উত্তর বাড্ডায় গিয়ে ঠেকেছে। পুলিশ যান চলাচল স্বাভাবিক করার চেষ্টা করছে।

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) এক শিক্ষার্থীকে ডিবি পরিচয়ে তুলে নেয়ার অভিযোগ উঠেছে। চট্টগ্রাম
কুয়েতে বাংলাদেশি স্টুডেন্টস ফুটবল টুর্নামেন্ট-২০১৯ এর ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৬ ডিসেম্বর) বিকাল ৩টায়
আগামী বছরে ১৭ জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকায় বসতে যাচ্ছে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেটের আসর। সেই আসরকে সামনে
মার্কিন নৌঘাঁটিতে শুক্রবার সৌদি বাহিনীর এক প্রশিক্ষণার্থীর এলোপাথাড়ি গুলিতে তিন ব্যক্তি নিহত হয়েছেন। পরে তাকে
চট্টগ্রাম: জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে লালদিঘি ময়দানে উত্তর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo-orginal