, বৃহস্পতিবার, ২ মে ২০২৪

jamil Ahamed jamil Ahamed

দিল্লীর রাস্তায় গোল্ডেন বাবার ওরফে সুধীরকে দেখতে উৎসুক মানুষের ভীড়

প্রকাশ: ২০১৯-০৭-২৯ ২০:০৭:৫৬ || আপডেট: ২০১৯-০৭-২৯ ২০:০৭:৫৬

Spread the love

নিউজ ডেস্কঃ ( ছবি, পুরনো ও নতুন ) প্রত্যেক বছর কানওর যাত্রার সময় তাকে দেখার জন্য ভিড় উপচে পড়ে। কয়েক কেজি সোনার গয়না পরে গাড়ির ছাদে চেপে দর্শকদের হাত নাড়তে নাড়তে জাতীয় সড়ক দিয়ে এগিয়ে যান গোল্ডেন বাবার ওরফে সুধীর মাক্কার। সন্ন্যাস নেয়ার আগে অবশ্য তিনি দিল্লিতে পারিবারিক কাপড়ের ব্যবসা দেখভাল করতেন।

শুধু কি স্বর্ণ বাবা, লোকমুখে তার সুন্দ্ররী নারীপ্রীতি বেশ রমরমা আলোচনায়, সমালোচকরা অবশ্য ভিন্ন কথা । ২০ ভ্রি স্বর্ণ আর ২৩ টি লাক্সারী গাড়ি নিয়ে প্রতিবছর কানওর যাত্রা বের করেন ।

তবে এবার তার সোনালি জৌলুসে খানিক ঘাটতি দেখতে পারেন ভক্তরা। প্রত্যেক বারের মতো এবছরও তিনি সামিল হচ্ছেন কানওর যাত্রায়। এই নিয়ে ২৬ তম কানওর যাত্রা তার। তবে এবার শরীর বিশেষ ভালো না থাকায় গয়নাও খানিক কম পরবেন। ২০১৮ সালে ২০ কেজি সোনার গয়না পরে গোল্ডেন বাবা বেরিয়েছিলেন শোভাযাত্রায়। তবে এবার তা কমে দাঁড়ায় মাত্র ১৪ কেজি সোনার গয়নায়। সোনার ওজন কমলেও গোল্ডেন বাবার জনপ্রিয়তা যে একবিন্দু কমেনি তা স্পষ্ট রোববার গাজিয়াবাদের রাস্তায়।

গোল্ডেন বাবা স্বয়ং জানালেন, ‘গতবছরই জানিয়েছিলাম রজতজয়ন্তী বর্ষই হবে আমার শেষ কানওর যাত্রা। কিন্তু মহাদেবের কৃপায় এবারও আসতে পারলাম। তবে গলায় দুটি অস্ত্রোপচার হওয়ায় সোনার হারের সংখ্য়া কমাতে হলো। তাই এবার ওই ১৪ কেজির মতো সোনা পরে যাত্রায় এসেছি।

শুধু সোনা প্রীতি নয়, গোল্ডেন বাবার বিলাসবহুল গাড়িরও শখ রয়েছে ষোল আনা। তার সংগ্রহে রয়েছে ৮টির বেশি বিলাসবহুল গাড়ি।

Logo-orginal