, বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯

jamil Ahamed

এবার ভারতকে সতর্ক করল ইরান

প্রকাশ: ২০১৯-০৮-০৯ ১৯:৩৭:৫৯ || আপডেট: ২০১৯-০৮-০৯ ১৯:৩৭:৫৯

Spread the love

ইসলামি প্রজাতন্ত্র ইরানের প্রভাবশালী আলেম আয়াতুল্লাহ মোহাম্মদ আলী মোভাহেদি কেরমানি বলেছেন, “জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিলের মাধ্যমে ভারত একটি ঘৃণ্য পদক্ষেপ নিয়েছে। আমি ভারতকে সতর্ক করে দিয়ে বলছি মুসলমানদের সঙ্গে সংঘাত থেকে বিরত থাকুন। কারণ তা আপনাদের নিজের এমনকি গোটা অঞ্চলের জন্য কল্যাণকর নয়।”

আজ তেহরানে জুমার নামাজের প্রধান জমায়েতে তিনি এ কথা বলেন। আয়াতুল্লাহ কেরমানি আরও বলেন, আমেরিকা শত চেষ্টা করেও ইসলামী বিপ্লবের পতন ঘটাতে পারেনি কিন্তু বিশ্বে তাদের কর্তৃত্বই ভেঙে পড়েছে।

তিনি আরও বলেন, আমেরিকা হচ্ছে বিশ্ব সাম্রাজ্যবাদের জ্বলন্ত উদাহরণ। আন্তর্জাতিক চুক্তিগুলো থেকে একতরফাভাবে সরে গিয়ে আমেরিকা প্রমাণ করছে তারা কোনো প্রতিশ্রুতি রক্ষা করে না।

আয়াতুল্লাহ কেরমানি আরো বলেন, গত ২০ জুন ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি মার্কিন ড্রোন ভূপাতিত করার মাধ্যমে প্রমাণ করেছে ইরানের শক্তি বেড়েছে এবং ইরানে হামলা করার ক্ষমতা আমেরিকার নেই।

ইয়েমেন প্রসঙ্গে তিনি বলেন, ইয়েমেনের প্রতিরোধকামী জনতার কাছে হেরে গেছে সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাত। তারা এখন ইয়েমেনের চোরাবালি থেকে বেরিয়ে যাওয়ার চেষ্টা করছে।
সূত্র : পার্স টুডে

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) এক শিক্ষার্থীকে ডিবি পরিচয়ে তুলে নেয়ার অভিযোগ উঠেছে। চট্টগ্রাম
কুয়েতে বাংলাদেশি স্টুডেন্টস ফুটবল টুর্নামেন্ট-২০১৯ এর ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৬ ডিসেম্বর) বিকাল ৩টায়
আগামী বছরে ১৭ জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকায় বসতে যাচ্ছে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেটের আসর। সেই আসরকে সামনে
মার্কিন নৌঘাঁটিতে শুক্রবার সৌদি বাহিনীর এক প্রশিক্ষণার্থীর এলোপাথাড়ি গুলিতে তিন ব্যক্তি নিহত হয়েছেন। পরে তাকে
চট্টগ্রাম: জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে লালদিঘি ময়দানে উত্তর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo-orginal