, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯

admin

এবার ভারতীয় হেলিকপ্টার বিধ্বস্ত” পাইলটসহ নিহত ৩

প্রকাশ: ২০১৯-০৮-২১ ১৭:০০:২৮ || আপডেট: ২০১৯-০৮-২১ ১৭:০০:২৮

Spread the love

নিউজ ডেস্কঃ ভারতের উত্তরাখণ্ডে দুর্ঘটনার মুখে পড়ল ত্রাণবাহী একটি হেলিকপ্টার। ত্রাণ সামগ্রী নিয়ে উত্তরকাশীর মোরি থেকে মোলদি যাচ্ছিল হেলিকপ্টারটি। পথেই পাওয়ার কেবলের সঙ্গে ধাক্কা লাগে কপ্টারের। আচমকাই ভেঙে পড়ে হেলিকপ্টারটি।

এ ঘটনায় মৃত্যু হয় পাইলট রাজপাল, কো-পাইলট কাপতাল লাল এবং রমেশ সাওয়ার। নিহতদের পরিজনদের ১৫ লক্ষ টাকা আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেছেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিং রাওয়াত।

পুলিশ সূত্রে খবর, পানির তোড়ে ভেসে গিয়েছে উত্তরকাশীর বহু মানুষ। ইতিমধ্যেই ১৭ জনের দেহ উদ্ধার করেছে বিপর্যয় মোকাবিলা দল। নিখোঁজ অনেকেই। অন্যদিকে, প্রাকৃতিক দুর্যোগে টানা তিন সপ্তাহ মানালির চাতরুতে আটকে রয়েছেন মালয়ালম অভিনেত্রী মঞ্জু ওয়ারিয়র ও কলাকুশলীর একটি দল। খবর পেয়ে উদ্ধারে তত্‍পর হয়েছে রাজ্য প্রশাসন।

সূত্রের খবর, সিনেমার শুটিংয়ের জন্য মানালি থেকে ১০০ কিলোমিটার দূরে চাতরুতে গিয়েছিল কলাকুশলীদের ওই দল। টানা ভারী বৃষ্টির জেরে তাঁরা আটকে পড়ে। খাবার ও পানির অভাবের মধ্যেই সাধারণের দিন কাটছে।

কয়েক সপ্তাহের ভারী বৃষ্টিতে বিপর্যস্ত গোটা হিমাচল প্রদেশ। ধস-বন্যায় এখনও পর্যন্ত ৩০জনের বেশি মানুষের মৃত্যুর খবর মিলেছে। হাজারেরও বেশি পর্যটক আটকে পড়েছেন বিভিন্ন এলাকায়।

রবিবার লাহুল ও স্পিতি জেলায় ব্যাপক তুষারপাতের কারণে পরিস্থিতি আরও ভয়াবহ হয়ে উঠেছে। কয়েকটি গুরুত্বপূর্ণ রাস্তা বন্ধ রাখতে বাধ্য হয়েছে প্রশাসন। তবে তারই মধ্যে চলেছে উদ্ধারকাজ।

অন্যদিকে কাজা শহরের চন্দ্রা তাল লেকে এখনও পর্যন্ত আটকে রয়েছেন প্রায় ১৫০জন পর্যটক। মিয়ার উপত্যকার বিভিন্ন এলাকার অবস্থাও খুবই শোচনীয়। বন্ধ রয়েছে চণ্ডীগড়-মানালি হাইওয়ে। শিমলা, সোলান, কুলু এবং বিলাসপুর জেলার স্কুলগুলিও বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কেরানীগঞ্জের সাজেদা হাসপাতালে বকেয়া বিলের জন্য ১০ দিন বয়সী নবজাতক শিশুকে আটকে রেখে তার দুধপান
নারায়ণগঞ্জঃ জেলার সিদ্ধিরগঞ্জে সিআইখোলা এলাকায় একই পরিবারের তিনজনকে গলা কেটে হত্যা করা হয়েছে। আজ বৃহস্পতিবার
কোটি কোটি টাকার ক্যাসিনো সেটাপ, নারী-পুরুষ এনে সেগুলো পরিচালনা করাসহ নানা অবৈধ কাজ চলতো ঢাকা
যুদ্ধের জন্য নিজেদের প্রস্তুতির মাত্রা বাড়ানোর পাশাপাশি সামরিক মহড়া চালাচ্ছে কুয়েতের সেনাবাহিনী। সৌদি তেল স্থাপনায়
লাইবেরিয়ার রাজধানী মনরোভিয়ার পেয়নেসভিল এলাকার একটি ইসলামিক স্কুলে গত বুধবার ১৮ সেপ্টেম্বর ভ'য়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo-orginal