, সোমবার, ২০ জানুয়ারী ২০২০

admin

পুরনো ঢাকায় ফের আগুন” নিয়ন্ত্রণে আসেনি

প্রকাশ: ২০১৯-০৮-১৫ ০১:০৬:১০ || আপডেট: ২০১৯-০৮-১৫ ০১:০৬:১০

Spread the love

বুধবার রাত ১২টার দিকে পুরান ঢাকার ইসলামবাগ কাঁচাবাজারের পেছনের মাওরার টেক এলাকায় ভবনে লাগা আগুন কিছুটা নিয়ন্ত্রণে এলেও দ্বিতীয় দফায় আগুন বেড়েছে । বুধবার রাত পৌনে ১১ টায় লালবাগের ইসলামবাগ কাঁচা বাজারের ঠিক পিছনের একটি ভবনে এই আগুনের সূত্রপাত হয়। প্রথমে যে ভবনে আগুন লাগে সেই ভবনে পলিথিনের গোডাউন ও বেশ কিছু প্লাষ্টিকের গোডাউন আছে বলে স্থানীয়রা জানান। শেষ খবর পাওয়া পর্যন্ত আগুন নিয়ন্ত্রনে আসেনি। চারদিকে কালো ধোয়ার কুন্ডুলি ছেয়ে গেছে। সেখানে কাজ করছেন ফায়ার সার্ভিসের ১০ থেকে ১২ টি ইউনিট।

প্রথম দিকে স্থানীয়রা আগুন নেভানোর কাজ শুরু করে। পরে রাত সোয়া এগারোটায় আগুন নেভাতে আসে ফায়ার সার্ভিসের ৭ টি ইউটিন। রাত ১১ টা ৪০ মিনিটে যোগ দেয় আরো তিনটি ইউনিট। রাত সোয়া ১২ টায় ফায়ার সার্ভিসের সবকটি ইউনিট একযোগে আগুন নেভাতে কাজ শুরু করেছে। তবে সরু রাস্তার কারণে ফায়ার সার্ভিসের গাড়ি প্রবেশ করতে বেশ বেগ পেতে হয়েছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুম সূত্র জানিয়েছে, লালবাগের ইসলামবাগ কাঁচা বাজারের কাছে পোস্তা ওয়াটার অক্সফোর্ড রোড এলাকায় একটি পলিথিন কারখানা থেকেই মূলত এই আগুনের সূত্রপাত হয়। তবে আগুন লাগার কারণ এখনও জানতে পারেননি তারা। রাত ১২ টায় আগুন কিছুটা নিয়ন্ত্রণে আসার পর ৫/৬ মিনিট পরেই আবারো আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে চারদিকে। রাত ১২ টা ১৫ মিনিটে শেষ খবর পাওয়া পর্যন্ত আগুন আশপাশে পুরনায় ছড়িয়ে পড়েছে। আগুন আর কালো ধোয়ার কুন্ডুলি চারদিকে ছেয়ে গেছে।

বুধবার (১৪ আগস্ট) রাত ১০ টা ৪০মিনিটে আগুনের সূত্রপাত ঘটে বলে নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার রাসেল শিকদার।

এদিকে আগুন নেভাতে সহায়তাকারী আশরাফ উদ্দিন স্বাধীন নামের এক যুবক নয়া দিগন্তকে জানান, প্রথমে আগুন দেখা যায় প্লাস্টিক কারখানায়। পরে ধীরে ধীরে সেই আগুন আশপাশের ৮-১০ টি কারখানায় আগুন ছড়িয়ে পড়ে। এই কারখানাগুলোর মধ্যে জুতা এবং পলিথিনের গোডাউন আছে বলেও জানান তিনি। সুত্রঃ নয়া দিগন্ত।

চট্টগ্রাম মহানগর গোয়েন্দা (উত্তর) বিভাগ কর্তৃক বিশেষ অভিযান পরিচালনা করে স্টেশন রোড এলাকা থেকে ৭০
ওমান হোটেলগুলিকে চল্লিশ দিন ধরে সব অনুষ্ঠান বন্ধ রাখতে বলেছে কতৃপক্ষ। মহামান্য সুলতান মরহুম কাবুস
প্রতীকী ছবি - সংগৃহীত বিদেশ সফর, প্রশিক্ষণ এবং বিদেশ থেকে পণ্য আমদানি করা উন্নয়ন প্রকল্পে বাতিক
আবুল কাশেম, কুয়েতঃ আল্লাহ তায়লার ঘোষণা-" কুল্লু নাফসিন যাইক্বাতুল মাউত” প্রত্যেক প্রাণী মৃত্যু স্বাদ আস্বাদন
সাম্প্রতিক ইরান মার্কিন উত্তেজনা ও ইরাকে মার্কিন ঘাটিতে হামলার পর বেশ বিপদে আছে মার্কিন স্থাপনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo-orginal