, রোববার, ১৫ ডিসেম্বর ২০১৯

admin

পুরনো ঢাকায় ফের আগুন” নিয়ন্ত্রণে আসেনি

প্রকাশ: ২০১৯-০৮-১৫ ০১:০৬:১০ || আপডেট: ২০১৯-০৮-১৫ ০১:০৬:১০

Spread the love

বুধবার রাত ১২টার দিকে পুরান ঢাকার ইসলামবাগ কাঁচাবাজারের পেছনের মাওরার টেক এলাকায় ভবনে লাগা আগুন কিছুটা নিয়ন্ত্রণে এলেও দ্বিতীয় দফায় আগুন বেড়েছে । বুধবার রাত পৌনে ১১ টায় লালবাগের ইসলামবাগ কাঁচা বাজারের ঠিক পিছনের একটি ভবনে এই আগুনের সূত্রপাত হয়। প্রথমে যে ভবনে আগুন লাগে সেই ভবনে পলিথিনের গোডাউন ও বেশ কিছু প্লাষ্টিকের গোডাউন আছে বলে স্থানীয়রা জানান। শেষ খবর পাওয়া পর্যন্ত আগুন নিয়ন্ত্রনে আসেনি। চারদিকে কালো ধোয়ার কুন্ডুলি ছেয়ে গেছে। সেখানে কাজ করছেন ফায়ার সার্ভিসের ১০ থেকে ১২ টি ইউনিট।

প্রথম দিকে স্থানীয়রা আগুন নেভানোর কাজ শুরু করে। পরে রাত সোয়া এগারোটায় আগুন নেভাতে আসে ফায়ার সার্ভিসের ৭ টি ইউটিন। রাত ১১ টা ৪০ মিনিটে যোগ দেয় আরো তিনটি ইউনিট। রাত সোয়া ১২ টায় ফায়ার সার্ভিসের সবকটি ইউনিট একযোগে আগুন নেভাতে কাজ শুরু করেছে। তবে সরু রাস্তার কারণে ফায়ার সার্ভিসের গাড়ি প্রবেশ করতে বেশ বেগ পেতে হয়েছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুম সূত্র জানিয়েছে, লালবাগের ইসলামবাগ কাঁচা বাজারের কাছে পোস্তা ওয়াটার অক্সফোর্ড রোড এলাকায় একটি পলিথিন কারখানা থেকেই মূলত এই আগুনের সূত্রপাত হয়। তবে আগুন লাগার কারণ এখনও জানতে পারেননি তারা। রাত ১২ টায় আগুন কিছুটা নিয়ন্ত্রণে আসার পর ৫/৬ মিনিট পরেই আবারো আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে চারদিকে। রাত ১২ টা ১৫ মিনিটে শেষ খবর পাওয়া পর্যন্ত আগুন আশপাশে পুরনায় ছড়িয়ে পড়েছে। আগুন আর কালো ধোয়ার কুন্ডুলি চারদিকে ছেয়ে গেছে।

বুধবার (১৪ আগস্ট) রাত ১০ টা ৪০মিনিটে আগুনের সূত্রপাত ঘটে বলে নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার রাসেল শিকদার।

এদিকে আগুন নেভাতে সহায়তাকারী আশরাফ উদ্দিন স্বাধীন নামের এক যুবক নয়া দিগন্তকে জানান, প্রথমে আগুন দেখা যায় প্লাস্টিক কারখানায়। পরে ধীরে ধীরে সেই আগুন আশপাশের ৮-১০ টি কারখানায় আগুন ছড়িয়ে পড়ে। এই কারখানাগুলোর মধ্যে জুতা এবং পলিথিনের গোডাউন আছে বলেও জানান তিনি। সুত্রঃ নয়া দিগন্ত।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন
কুমিল্লা নগরীর মেডিকেল সেন্টারে (টাওয়ার হাসপাতালে) ভু’ল চিকিৎসায় আবারো মনিরুল জামান (৪০) নামের এক রোগির
নিউজ ডেস্কঃ কাল ১৬ ডিসেম্বর ২০১৯ সাল, মহান বিজয় দিবস। ত্রিশ লাখ শহীদের আত্মত্যাগের বিনিময়ে
কাশ্মীরের লাইন অব কন্ট্রোলে (এলওসি) পাকিস্তান-ভারতের মধ্যে গোলাগুলির ঘটনায় দুই ভারতীয় সেনা নিহত হয়েছে। এসময়
অশান্তি হবে জানা ছিল। কিন্তু এ ভাবে বিক্ষোভের আগুন স্বতঃস্ফূর্ত ভাবে গোটা অসমে ছড়িয়ে যাবে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo-orginal