, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

admin admin

মহেশখালীতে লাশ বহনের রাস্তা নেই” দেখার কেউ নেই”

প্রকাশ: ২০১৯-০৮-২৫ ১০:৫০:২৬ || আপডেট: ২০১৯-০৮-২৫ ১০:৫০:২৬

Spread the love

কক্সবাজার জেলার ছোট মহেশখালী ইউনিয়নের ৬নং ওয়ার্ডের পুটির জিরির উত্তরকুল নামক এলাকায় চলাচলের রাস্তা না থাকায় ধান ক্ষেতের উপর দিয়ে লাশবাহী খাটঁ বহন করে নিয়ে যেতে হচ্ছে যেন দেখার কেউ নাই।

অভিযোগ উঠেছে পুটির জিরির ব্রীজ হইতে মাইজপাড়া পযর্ন্ত আগে চলাচলের জন্য রাস্তা ছিল কিন্তু স্থানীয় কিছু স্বার্থান্বেষীরা চলাচলের এই রাস্তা কেটেঁ ধানক্ষেতের চাষী জমিতে পরিনত করেছে। এই এলাকায় প্রায় ১ হাজার জনবসতি লোকের বসবাস। বসবাসরত স্থানীয়রা অমানবিক ভাবে জীবনযাপন করে আসচ্ছে দীর্ঘদিন যাবৎ।

মৃত্যুবাহী লাশ, ঝুকিঁপূর্ন রোগী, বিবাহ অনুষ্ঠান সহ গুরুত্বপূর্ন কোন কাজই যথাযথভাবে করতে পারেনা না এলাকার বাসিন্দারা, স্থানীয়দের অভিযোগ স্থানীয় জনপ্রতিনিধি ও সংশ্লিষ্ট কতৃপক্ষের নজর না থাকায় সড়কটির এমন বেহাল দশা, ভোক্তভূগী একজন স্থানীয় বলেন নির্বাচিত জনপ্রতিনিধিরা থেকে ও না থাকার সামান, তারা নির্বাচন আসলে লোভনীয় প্রলোভন দিয়ে মুল্যবান ভোট আদায় করে নির্বাচিত হয়ে চেয়ারে বসে সব ভুলে যাই সুযোগ পেলে অত্যাচার নির্যাতনের ষ্টীম রুলার চালায়।

২৩ ই আগস্ট দিবাগত রাত অনুমান ৪টার দিকে মৃতু বরণ করেন পুটিরজিরি উত্তরকুল এলাকার মৃত শাহাব মিয়ার পুত্র মোহাম্মদ বকসু তাকে কবরস্থানে দাফনের জন্য গতকাল ২৪ই আগস্ট বিকাল ২টার সময় আনা হয়েছে ধানক্ষেতের উপর দিয়ে। সরেজমিনে গিয়ে দেখা গেছে, চলাচলের কোন রাস্তা না থাকায় লাশবাহী খাটিঁয়াটি বহন করে আনা হয়েছে ধানক্ষেতের উপর দিয়ে। এ ব্যাপারে স্থানীয় সমাজসেবক ও রাজনীতিবিদ সিরাজুল মোস্তফা সিকদার জানান, পুর্বে এখানে খুব সুন্দর একটি রাস্তা ছিল, বর্তমানে কিছু অযোগ্য ও অদক্ষ নির্বাচিত জনপ্রতিনিধি হওয়ায় সমাজের স্বার্থান্বেষীরা রাস্তা বিলীন করে ধানের ক্ষেত করেছে, পুর্বের রাস্তাটি উদ্ধার করে বসবাসরত প্রায় ১হাজার জনগনের চলাচলের সুযোগ সুবিধা করে দেওয়ার জন্য প্রশাসনিক ও রাজনৈতিক নেতৃবৃন্দদের প্রতি অনুরোধ জানিয়েছেন তিনি।

স্থানীয় আরেক সমাজসেবক ও রাজনীতিবিদ ইঞ্জিনিয়ার নুরুল ইসলাম জানান, নির্বাচিত জনপ্রতিনিধিদের স্ব-ইচ্ছা না থাকায় পুটিরজিরির এলাকায় বসবাসরত বাসিন্দারা এতকষ্ট পাচ্ছে একটা লাশবাহী খাটঁ ধানক্ষেতের উপর দিয়ে নেওয়া মানে এটার চেয়ে দুঃখজনক আর কিছু হতে পারেনা। সুত্রঃ আলোকিত সকাল।

Logo-orginal